• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুথে তালা লাগালেন গ্রামবাসীরাই! তৃতীয় দফায় বালুরঘাটের ভোটে ‘অন্য চিত্র’

  • By Kamal Guha
  • |

কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ছাড়া বুথের ভিতরে ভোটকর্মীদের ঢুকতে দিলেন না গ্রামের বাসিন্দারাই। বুথে তালা লাগিয়ে দিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এই ঘটনার জেরে পুলিশের সঙ্গে বচসা বাধে গ্রামের বাসিন্দাদের। এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বালুরঘাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত ইটাহার বিধানসভার ৩৬/৫২ নম্বর বুথে।

বুথে তালা লাগিয়ে দিলেন গ্রামবাসীরাই

ইটাহার অঞ্চলে বেকিডাঙা জিএসএফপি স্কুলে এই বুথ। গ্রামের ভোটাররা ভোটকর্মীদের বুথে প্রবেশ বাধা দিয়ে তালা ঝুলিয়ে দেয়। সেই খবর পেয়েই ঘটনাস্থলে আসে ইটাহার থানার বিশাল পুলিশ বাহিনী। এলাকার বাসিন্দাদের দাবি, এই বুথে কেন্দ্রীয় বাহিনী না দিলে ভোট নিতে দেওয়া হবে না।

বুথে তালা লাগিয়ে দিলেন গ্রামবাসীরাই

এদিন বিকেলেই রায়গঞ্জ পলিটেকনিক কলেজ ডিসিআরসি থেকে ভোটগ্রহণের উদ্দেশ্যে রাজ্য সশস্ত্র পুলিশসহ ভোটকর্মীরা ইটাহার থানার অন্তর্গত বেকিডাঙা প্রাথমিক বিদ্যালয়ে ৩৬/৫২ নম্বর বুথে পৌঁছন। তখন এলাকার বাসিন্দারা তাদের আটকে দেন। স্থানীয় বাসিন্দা ও ভোটারদের অভিযোগ, বিগত পঞ্চায়েত নির্বাচনে এই বুথে ব্যাপক গন্ডগোল ও বুথ জ্যামের ঘটনা ঘটে। কোনও ভোটারকে ভোট দিতেই দেওয়া হয়নি বলে অভিযোগ।

বুথে তালা লাগিয়ে দিলেন গ্রামবাসীরাই

বুথে তালা লাগিয়ে দিলেন গ্রামবাসীরাই

সেই কারণেই তাদের দাবি রাজ্য পুলিশ দিয়ে এখানে ভোট করানো যাবে না। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবিতে তাঁরা ভোটকর্মীদের বুথে প্রবেশ আটকে দেওয়ার পাশাপাশি বুথে তালা লাগিয়ে দেয়। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী পৌঁছলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেগদ পেতে হয় প্রশাসনকে। ভোটকর্মীরা স্কুলের বারান্দায় অপেক্ষা করতে থাকেন।

English summary
Villagers locks the booth of Balurghat due to no central force. Vote workers sat on outside of booth.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X