• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিক্ষা অনুরাগীদের আর্থিক দানে জন্মদিনে প্রাণ পাবে বিদ‍্যাসাগরের মর্মর মূর্তি

  • By Avik
  • |

স্বাধীনতার পূর্বে অবিভক্ত ভারতবর্ষে যে যুগপুরুষ নারীশিক্ষার প্রদীপ জ্বালিয়েছিলেন, তিনি হলেন বিধবাবিবাহ প্রবর্তক ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগর মহাশয়। তিনি এমন একজন বিখ্যাত ব‍্যক্তিত্ব যার জিয়নকাঠির স্পর্শে সারা বাংলা তথা ভারতে নারীশিক্ষা প্রসার তথা নারী অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল। বসিরহাট মহকুমা বিদ‍্যাসাগর দ্বিশত জন্মবার্ষিকী উদযাপন কমিটির সারা বছর ধরে সঞ্চিত অর্থ দিয়ে বসিরহাটের কেন্দ্রস্থল সূর্যকান্ত উদ‍্যানে আধুনিক যুগের নারীশিক্ষা প্রসারের কান্ডারী মহাপুরুষ ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগর মহাশয়ের মর্মর মূর্তির ভিত্তি প্রস্তর উদ্বোধন হল।

আর্থিক দানে জন্মদিনে প্রাণ পাবে বিদ‍্যাসাগরের মর্মর মূর্তি

এই মর্মর মূর্তির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন সমগ্র বসিরহাট ব‍্যাপী পরিচিত এবং বিনামূল্যে শিক্ষাপ্রসারের জন‍্য কৃচ্ছসাধনকারি আরও এক জীবন্ত উদাহরণ বসিরহাট হাইস্কুলের প্রাক্তন পদার্থবিদ‍্যার শিক্ষক সুভাষ কুন্ডু। এই মহতি অনুষ্ঠানের মধ‍্য দিয়ে এই কমিটি শিক্ষা বাঁচানোর শপথ নেওয়ার বার্তা দেন। এই মর্মর মূর্তির দিকে তাকিয়ে বসিরহাটের শিক্ষার্থী, শিক্ষক, শিক্ষাকর্মী থেকে শুরু করে অভিভাবক তথা আপামর জনগণ সঠিক ও সুষ্ঠ শিক্ষাদান থেকে শিক্ষাগ্রহণের উৎসাহ পাবেন।

যে শিক্ষার জন‍্য এই মহান মানুষের এই অবদান, সেই শিক্ষার সঙ্গে যুক্ত শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীদের কাছ থেকে দানে প্রাপ্ত আনুমানিক চার লক্ষ টাকা ব‍্যয়ে আগামী ২০২১ সালের ২৬ শে সেপ্টেম্বর এই মর্মর মূর্তির শুভ উন্মোচন হবে। এই মহৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসিরহাট মহকুমা বিদ‍্যাসাগর দ্বিশত জন্মবার্ষিকী উদযাপন কমিটির সভাপতি হিরণকান্তি মুখার্জি, মুখ‍্য উপদেষ্টা অজয় বাইন, বসিরহাট পৌরসভার প্রশাসনিক প্রধান তপন সরকার সহ বসিরহাট মহকুমার বিভিন্ন বিদ‍্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষাকর্মী থেকে শুরু করে শিক্ষার্থীরা ও কমিটির অন‍্যান‍্য সদস্যরা।

English summary
Vidyasagar bust to be reinstated by the amount donated by the students on his birthday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X