• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের মাঝে পুরোহিতদের সাহায্যের হাত বাড়িয়ে দিল বিশ্ব হিন্দু পরিষদ

  • By অভীক
  • |

লকডাউনে ক্ষতির মুখে পড়েছেন ধনী থেকে দরিদ্র সকলেই। করোনা ভাইরাসের কারণে দেশব্যাপী যে দীর্ঘ লকডাউন চলছে তার ফলে বহু খেটে খাওয়া মানুষের জীবন কার্যত বিপর্যস্ত। বাংলার আর পাঁচটা সাধারণ মানুষের মতোই অসহায় ও অর্থকষ্টে দিন যাপন করছেন পুরোহিতরা। সেই অসহায় পুরোহিতদের পাশে দাঁড়াতে এগিয়ে এল বিশ্ব হিন্দু পরিষদ।

লকডাউনের মাঝে পুরোহিতদের সাহায্যের হাত বাড়িয়ে দিল বিশ্ব হিন্দু পরিষদ

সোমবার যাদবপুর এইটবি বাস স্ট্যান্ড সংলগ্ন রমনা কালী মন্দিরে বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে বিলি করা হল রেশন। রেশন হিসেবে পুরোহিতদের হাতে চাল, ডাল, আলু, সোয়াবিন, বিস্কুটের প্যাকেট, সহ অন্যান্য খাদ্য সামগ্রী ও তুলে দেওয়া হয়।

গত সপ্তাহে একইভাবে যাদবপুর পূর্বাচলে পুরোহিতদের হাতে প্রথম সাহায‍্য তুলে দিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ।

এদিনের কর্মসূচিতে পুরোহিতদের হাতে ত্রাণ তুলে দেন অর্চনা মজুমদার, রিতু সিং, বীর বাহাদুর সিং, সন্দ্বীপ পান্ডে প্রমুখরা। এদিনের এই কর্মসূচি প্রসঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের পূর্ব ক্ষেত্রে সংগঠন সম্পাদক স্বপন মুখোপাধ্যায় বলেন, 'লকডাউন অন্যান্য সকলের মতোই অসুবিধায় পড়েছেন বিভিন্ন এলাকার মন্দির, বাড়িতে যারা পুজো করেন সেই পুরোহিতরা। বিশ্ব হিন্দু পরিষদ তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। তার অঙ্গ হিসেবেই আমরা যাদবপুরে পূজারী পুরোহিতদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করলাম। সমাজের অনেক সমাজসেবী দান দাতাদের সহায়তার কারণে আমরা সমাজ সেবা করার সুযোগ পেয়েছি। তাদের অবদানকে সম্মান জানাই।

এই সময়ের মধ্যে উত্তর ও দক্ষিণ বঙ্গ মিলিয়ে ২০৪৩টি স্থানে বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে ৬১ হাজার ৯৩টি পরিবারের কাছে রেশন পৌছে দেওয়া হয়েছে। একই সঙ্গে ৫৬ হাজার ৫৯২টি রান্না করা খাবারের প্যাকেট প্রতিদিন বিতরনের কাজ চলছে। পাশাপাশি ৬১ হাজার ৫৫০ টি মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

এই কাজের জন্য অবিরাম ২ হাজার ৮৯৮ জন কার্যকর্তা বিভিন্ন মন্দিরের পুরোহিত ও এলাকাবাসীর মধ্যে সেবা কাজ চালাচ্ছেন। এর পাশাপাশি স্থানীয় সেবা কাজও চলছে বলে জানানো হয়েছে।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - বীরভূম - পিপিই কিট পরে চলছে স্যানিটাইজ প্রক্রিয়া

দেশের তাবড় মিডিয়া হাউসে ২৮ জন সাংবাদিক কোভিড আক্রান্ত ! 'সিল' করা হল অফিস

English summary
VHP helps Bengal priest amid Coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X