• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৮ ঊর্ধ্বদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হচ্ছে বাংলায়! আধার কার্ড নিয়ে গেলেই মিলবে ডোজ

Google Oneindia Bengali News

অবশেষে স্বস্তির খবর। বাংলাতেও এবার ১৮ ঊর্ধ্বদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হচ্ছে। গত কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৮ ঊর্ধ্ব সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করেছেন। রাজ্যকে আর কিনতে হবে না বলেও জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষনে জানিয়েছেন প্রধানমন্ত্রী। আজ ২১ জুন থেকে এই ভ্যাকসিনেশনের কাজ শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু তা হয়ে ওঠেনি। স্বাস্থ্য ভবনের দাবি, ভ্যাকসিন না থাকার কারনে আজ সোমবার থেকে শুরু করা যায়নি। তবে ফিরহাদ জানিয়েছেন, নিজেদের থেকেই এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে।

সুপার স্প্রেডারদের ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে

সুপার স্প্রেডারদের ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে

নতুন করে সরকারের তরফে কোনও ভ্যাকসিন আসেনি। রাজ্যের হাতে থাকা ভ্যাকসিন দিয়ে সেই কাজ চলছে। সুপার স্প্রেডারদের প্রথম ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে রাজ্যে। ইতিমধ্যে পরিবহণ, হকার সহ বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত মানুষকে ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে। একই সঙ্গে ৬০ বছর উর্ধে মানুষকে এই ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে এই রাজ্যে। এখনও পর্যন্ত সরকারি ভাবে ১৮ ঊর্ধ্ব সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করা যায়নি। তবে ফিরহাদ জানিয়েছেন, কলকাতা পুরসভার সেন্টারে এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হচ্ছে।

কলকাতার একাধিক কেন্দ্রে দেওয়া হবে ভ্যাকসিন

কলকাতার একাধিক কেন্দ্রে দেওয়া হবে ভ্যাকসিন

১৮ ঊর্ধ্ব মানুষদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হচ্ছে এবার। প্রাথমিক ভাবে কলকাতা পুরসভার বেশ কয়েকটি সেন্টারে এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হচ্ছে। ফিরহাদ জানিয়েছেন, প্রাথমিক ভাবে বেশ কয়েকটি কেন্দ্রে এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হচ্ছে। এরপর টিকার পরিমাণ বাড়লে ধীরে ধীরে ভ্যাকসিন সেন্টারগুলিও বাড়ানো হবে বলে জানিয়েছেন ফিরহাদ। দক্ষিণ কলকাতার ভবানীপুর, চেতলা, হাজরা, আলিপুর ছাড়া আরও ৮টি কেন্দ্র থেকে এই ভ্যাকসিন দেওয়ার কাজ চলবে। এছাড়াও, বেস কয়েকটি মল, স্টার থিয়েটার সহ ৩৭টি কেন্দ্র তৈরি থাকছে। যেখান থেকে প্রাপ্ত বয়স্কদের ভ্যাকসিন দেওয়ার কাজ চলবে বলে জানা গিয়েছ। কেন্দ্র আরও ভ্যাকসিন পাঠালে কলকাতা পুরসভার সমস্ত ওয়ার্ড থেকে কেন্দ্র করে ভ্যাকসিন দেওয়া হবে।

আধার কার্ড আনলে মিলবে ভ্যাকসিন

আধার কার্ড আনলে মিলবে ভ্যাকসিন

রাজ্যের তরফে একটি পোর্টাল আনা হয়েছে। কিন্তু সেখানে নাম লেখাতে হবে না বলে জানানো হয়েছে। কেন্দ্রগুলিতে আধার কার্ড নিয়ে গেলেই ভ্যাকসিন দেওয়া হবে। এমনটাই জানিয়েছেন ফিরহাদ।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৪ লক্ষ ৮৩ হাজার ৫৮৬ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ২২ হাজার ৭৪০ জন। এদিন ২৭৬ জন কমল সক্রিয়ের সংখ্যা। ১১ দিন পর কমল সক্রিয়। শেষবার কমেছিল ৯ জুন। দৈনিক আক্রান্ত ১৮৭৯ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২১১৩ জন। মোট করোনা মুক্ত হলেন ১৪ লক্ষ ৪৩ হাজার ৪৫৬ জন। সুস্থতার রেট হয়েছে ৯৭.৩০ শতাংশ।

Positive Story : শহর কলকাতায় শুরু হতে চলেছে শিশুদের জন্য ৬০ শয্যার সেফ হোম

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Vaccination of 18-44 will start from tomorrow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X