• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় বিজেপির ভোটে থাবা দিতে কোথায় কোথায় প্রার্থী দিচ্ছে শিবসেনা! রাজ্যে উদ্ধবের পদার্পণ নিয়ে তুঙ্গে জল্পনা

শিবসেনার জোট যে বাংলার বুকে ১০০ আসনে প্রার্থী দেবে , তা আগেই জানা গিয়েছিল। রাজ্যের ছোট ছোট একাধিক দলের সঙ্গে জোট গড়ে ২৯৪ আসনের বাংলার বিধানসভা ভোটে লড়তে চলছে উদ্ধব ঠাকরের দল। একনজরে দেখা যাক বিজেপি দুরমুশে শিবসেনার পরিকল্পনার কিছু দিক।

কোথায় কোথায় প্রার্থী দিতে পারে শিবসেনা জোট?

কোথায় কোথায় প্রার্থী দিতে পারে শিবসেনা জোট?

জানা গিয়েছে, হুগলি, কলকাতা, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর, দমদম , ব্যারাকপুর, বাঁকুড়া , পুরুলিয়া, ঝাড়গ্রাম এলাকায় শিবসেনার নতুন জোট প্রার্থী দিতে পারে। এই গোটা বিষয়টি নিশ্চিত রূপ দিতে পার্টি পর পর কিছু বৈঠকে বসতে চলেছে বলে খবর।

জানুয়ারিতেই সেনা নেতাদের সফর!

জানুয়ারিতেই সেনা নেতাদের সফর!

জানা গিয়েছে, ২৯ জানুয়ারি শিবসেনার সাংসদ অনিল দেশাই বাংলার সফরে আসবেন। সেই সময়ই এই কেন্দ্রগুলিতে প্রার্থী দেওয়া নিয়ে আলোচনা হতে পারে বলে খবর এক্ষেত্রে শিবসেনা তার শরিকদলের সঙ্গে বৈঠক করবে বলে জানা গিয়েছে। শিবসেনার এই জোটে রয়েছে 'আমরা বাঙালি',' উত্তরবঙ্গ সমাজ পার্টি' এবং ' উত্তরবঙ্গ আদিবাসী পার্টি'। এদিকে, ঝাড়গ্রামের স্থানীয় কোনও দলও এই জোটে অংশ নিতে পারে বলে খবর। মূলত, বাংলা-বিহার সীমান্তে শিবসেনার দাপট ক্রমেই বাড়ছে।

মমতার পাশে থাকা শিবসেনাও বাংলায়!

মমতার পাশে থাকা শিবসেনাও বাংলায়!

প্রসঙ্গত, বিজেপি বিরোধিতায় মমতা শিবিরের পক্ষে যে সমস্ত জাতীয় রাজনৈতিকদলগুলি ছিল, সেই দলের মদ্যে হেমন্ত সোরেনের জেজেএম ও উদ্ধবের শিবসেনা অন্যতম। এই দুই দলই এবার রাজ্যে প্রার্থী দিচ্ছে। তবে এরা মূলত হিন্দি বলয়ের ভোট গ্রাসেই বেশি মুখিয়ে রয়েছে। ফলে তা পক্ষান্তরে মমতাকে সুবিধে পাইয়ে দিতে পারে বলে ধারণা অনেকের।

 আসছেন উদ্ধব!

আসছেন উদ্ধব!

শিবসেনার তরফে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই রাজ্যে উদ্ধব ঠাকরে আসতে পারেন বলে খবর। তার আগে ২৯ জানুয়ারি শিবসেনা সাংসদ অনিল দেশাইয়ের বঙ্গ সফর তাৎপর্যবাহী বলে মনে করা হচ্ছে।

কলকাতাঃ সারদা মায়ের ১৬৮তম জন্ম তিথি আজ, বাগবাজারে পুজোপাঠ, দর্শক নিষিদ্ধ

২০২১-২২ বাজেট ১ ফেব্রুয়ারি! অধিবেশন শুরুর দিনক্ষণও প্রকাশ্যে আসতে শুরু করল

English summary
Uddhav Thackeray likely to visit West Bengal for 2021 polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X