• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি ছাড়লেন সংখ্যালঘু মোর্চার ২ হেভিওয়েট নেতা, তৃণমূলে 'ঘরওয়াপসি'র আবেদন

একুশের নির্বাচনে হারের পরই বিজেপির সংখ্যালঘু নেতা-কর্মীরা বেঁকে বসতে শুরু করেছিলেন। তাঁরা তৃণমূলে ফিরতে আগ্রহ প্রকাশও করেছিলেন। সেই দলে ছিলেন মুকুল রায় ও শুভেন্দু অধিকারীর সঙ্গে দলত্যাগ করা সংখ্যালঘু নেতা-নেত্রীরা। এখন তাঁদের মধ্যে অন্যতম বিজেপির সংখ্যালঘু মোর্চার রাজ্য সহ সভাপতি ইস্তফা দিলেন।

বিজেপিতে ইস্তফা, তৃণমূল যোগের আহ্বান

বিজেপিতে ইস্তফা, তৃণমূল যোগের আহ্বান

বিজেপির সংখ্যালঘু মোর্চার রাজ্য সহ সভাপতি কাশেম আলি। তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল রায়ের হাত ধরে। মুকুল রায় ঘনিষ্ঠ নেতা হিসেবে পরিচিত তিনি। কাশেমের দাবি, বিজেপিতে ইস্থফা দিয়েছি এবার আরও অনেককে নিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চাই।

মুকুল-ঘনিষ্ঠ কাশেম, শুভেন্দু-ঘনিষ্ঠ কবিরুল তৃণমূলের পথে

মুকুল-ঘনিষ্ঠ কাশেম, শুভেন্দু-ঘনিষ্ঠ কবিরুল তৃণমূলের পথে

শুধু কাশেম নন, শুভেন্দু অধিকারীর সঙ্গে বিজেপিতে যোগ দেওয়া কবিরুল ইসলামও দলের সদস্যপদ ত্যাগ করছেন। তিনিও কাশেমের মতো তৃণমূলে যোগদানের প্রক্রিয়া শুরু করেছেন। কিন্তু তৃণমূল কংগ্রেসের তরফে এখনও কোনও সবুজ সংকেত মেলেনি। তাঁরা এখন তৃণমূলে ফিরতে মরিয়া। তাই যোগাযোগ শুরু করে দিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের সঙ্গে।

সংখ্যালঘু নেতারাই নন, আরও অনেকে আসছেন

সংখ্যালঘু নেতারাই নন, আরও অনেকে আসছেন

কুণাল বলেন, বিজেপির সংখ্যালঘু মোর্চার নেতারা আমার কাছে এসেছিলেন। কিন্তু আমি তো কোনও কথা দিতে পারি না। শুধু সংখ্যালঘু নেতারাই নন, আরও অনেকে আসছেন। নানাভাবে যোগাযোগ রাখছেন। তাঁরা বলছেন, দল ছেড়ে আমরা ভুল করেছি। আমাদের আর একবার সুযোগ দেওয়া হোক।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ না আসা পর্যন্ত অপেক্ষা

মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ না আসা পর্যন্ত অপেক্ষা

কুণাল ঘোষ বলেন, দলের তরফে এখনও দবলবদলুদের ফিরিয়ে নেওয়ার ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ না আসা পর্যন্ত আমরা কোনও কথা দিতে পারি না। সেইমতো আমরা কোনও কথাও দিইনি। তাই বিজেপি ছাড়লেও তাঁদের অপেক্ষা করতে হবে।

বিজেপি ছেড়ে দিয়ে তৃণমূলে ফিরতে পা বাড়িয়ে রয়েছেন

বিজেপি ছেড়ে দিয়ে তৃণমূলে ফিরতে পা বাড়িয়ে রয়েছেন

কিন্তু কেন কাশেম-কবিরুলরা বিজেপি ছেড়ে দিয়ে তৃণমূলে ফিরতে পা বাড়িয়ে রয়েছেন। দুই নেতার কথায়, বিজেপিতে থেকে সংখ্যালঘুদের জন্য কাজ করা অসম্ভব। তাই আমি একা নই, মুসলিম সম্প্রদায়ের দলত্যাগীরা প্রায় প্রত্যেকেই তৃণমূলে ফেরার জন্য মুখিয়ে রয়েছেন। তাঁরা বলেন, আমরা আশাবাদী আমাদের দলে ফিরিয়ে নিয়ে পের কাজের সুযোগ করপে দেবে।

English summary
Two minority morcha leaders of BJP leave party to join in TMC after Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X