• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আক্রান্ত ২৪ সাংসদের মধ্যে রয়েছেন পশ্চিবঙ্গের তিনজন সদস্য!

সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনেই করোনা সংক্রমিত হিসাবে চিহ্নিত হলেন অন্তত ২৪ জন সাংসদ। আর এতেই ফের করোনা আবহে সংসদ অধিবেশন বসা নিয়ে প্রশ্ন তুলে দিল। এদিন বাংলার ৩ জন সাংসদ সহ মোট ২৪ জনের শরীরে করোনা ভাইরাসের খোঁজ মেলে পরীক্ষার পর।

করোনা সংক্রমিত কাঁরা?

করোনা সংক্রমিত কাঁরা?

অধিবেশনের প্রথম দিনই যে ২৪ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে, তাঁদের মধ্যে আছেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার, জলপাইগুড়ির বিজেপি সাংসদ জয়ন্ত রায় এবং তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য সান্তা ছেত্রী। অবশ্য এই তিনজনের শরীরেই সেভাবে কোনও উপসর্গ দেখা যায়নি বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

করোনা আক্রান্তদের মধ্যে ১২ জন বিজেপির

করোনা আক্রান্তদের মধ্যে ১২ জন বিজেপির

সংসদ কক্ষে করোনার বাড়-বাড়ন্ত রুখতে রবি ও সোমবার প্রত্যেক সাংসদের বাধ্যতামূলক কোভিড ১৯ পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। সেই পরীক্ষাতেই বাংলার তিন ছাড়াও মীনাক্ষি লেখি, অনন্ত কুমার হেগড়ে প্রবেশ সাহিব সিং সহ আরও প্রদেশের অন্যান্য সাসংদের শরীরের নমুনা পরীক্ষা করেও মেলে করোনা ভাইরাসের চিহ্ন। তাঁদের মধ্যে ১২ জন বিজেপির, দু জন ওয়াইএসআর কংগ্রেসের আর শিব সেনা, ডিএমকে এবং আরএলপি-র এক জন করে সাংসদ। এদিন প্রায় ২০০ জন সাসংদের উপস্থিতিতে বাদল অধিবেশন শুরু হয়।

১৮ দিন ধরে চলবে এই বাদল অধিবেশন

১৮ দিন ধরে চলবে এই বাদল অধিবেশন

দীর্ঘ বিরতির পর আজ থেকে শুরু হল সংসদের বাদল অধিবেশন। অধিবেশন চলাকালীন একে-অপরের থেকে দূরত্ব বজায় রাখতে, সাংসদদের বেঞ্চে প্লাস্টিকের শিল্ডের ব্যবস্থা করা হয়েছিল। যে বেঞ্চে সাধারণত ৬ জন করে বসে থাকেন, সেখানেই ৩ জন করে সাংসদের বসার ব্যবস্থা করা হয়েছে। করোনা বিধি মেনেই অত্যন্ত সতর্কতা মেনেই অধিবেশনে সামিল হয়েছেন সাংসদরা। ১৮ দিন ধরে চলবে এই অধিবেশন।

কী কী ছিল করোনা কিটে?

কী কী ছিল করোনা কিটে?

এদিন অধিবেশনে যোগ দেওয়া সমস্ত সাংসদদের কোভিড-১৯ কিট পাঠান লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। এই কোভিড-১৯ কিটে রয়েছে ৪০টি ডিসপোজেবল মাস্ক, পাঁচটি এস-৯৫ মাস্ক, ৫০ মিলিলিটারের- এর ২০ বোতল স্যানিটাইজার, ফেস শিল্ড, ৪০ জোড়া গ্লাভস, দরজা খোলা ও বন্ধ করার জন্য টাচ ফ্রি হুক, ভেষজ স্যানিটাইজেশন ওয়াইপ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি কারি টি ব্যাগ। প্রতিটি কিটের সঙ্গে কোভিড-১৯ ম্যানুয়ালও দেওয়া হয়েছে।

Puja Special : পুজোয় এবার খোলা প্যান্ডেল, সাংবাদিক বৈঠকে পরামর্শ মুখ্যমন্ত্রীর

লাদাখ সংঘাতের মাঝেই চালু চিনের অন্য এক যুদ্ধ! কী এই হাইব্রিড ওয়ারফেয়ার?

English summary
Two BJP Lok Sabha MPs from north Bengal and one TMC Rajya Sabha member found Coronavirus positive
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X