• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংখ্যালঘু ভোটব্যাঙ্কে ত্বহা নাকি আব্বাসের প্রভাব! বাংলার রাজনীতিতে এবার ফুরফুরাও

বাংলার রাজনীতির লড়াইয়ে এবার প্রত্যক্ষভাবে সামিল হয়েছে ফুরফুরা শরিফ। ফুরাফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি এবার নতুন দল গড়ে বাম-কংগ্রেসের সঙ্গে মহাজোট সামিল হয়েছে। তা নিয়ে ফুরফুরায় তৈরি হয়েছে রাজনৈতিক দ্বন্দ্ব। এতদিন আব্বাসের কাকা ত্বহা সিদ্দিকির হাতেই ছিল সংখ্যালঘু ভোটব্যাঙ্ক, তাতে কি এবার থাবা বসবে, শুরু হয়েছে জল্পনা।

ভোটে কোনও প্রভাব ফেলতে পারবে না আব্বাস

ভোটে কোনও প্রভাব ফেলতে পারবে না আব্বাস

আব্বাসের সঙ্গে বাম-কংগ্রেসের জোট প্রায় চূড়ান্ত। বামেদের সঙ্গে সমস্ত জটিলতা মিটেছে। শুধু কংগ্রেসের জট কাটলেই জোট পাকা হয়ে যাবে। এদিকে মিমকেও ছাড়তে চাইছেন না আব্বাস। কংগ্রেসের আবার ঘোর আপত্তি মিমে। এই অবস্থায় ফুরফুরা শরিফের আর এক পিরজাদা আব্বাসের কাকা ত্বহা সিদ্দিকি জানিয়ে দিলেন, ভোটে কোনও প্রভাব ফেলতে পারবে না আব্বাস।

সংখ্যালঘু সমাজ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে

সংখ্যালঘু সমাজ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে

আব্বাস কিন্তু ভোটে লড়ার ব্যাপারে অগ্রণী। এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নন্দীগ্রামে প্রার্থী দিতেও তিনি তৈরি। এই অবস্থায় নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে গিয়েছেন ত্বহা। তিনি সাফ জানিয়ে দিয়েছেন বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে আছেন, সংখ্যালঘু সমাজ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে আছে।

ক্ষমতায় ফিরবে তৃণমূলই, নিশ্চিত ত্বহা

ক্ষমতায় ফিরবে তৃণমূলই, নিশ্চিত ত্বহা

ত্বহা এদিন স্পষ্ট জানিয়ে দিয়েছে, সম্প্রীতির বাংলায় সাম্প্রদায়িক দলের কোনও ঠাঁই নেই। বিজেপি ক্ষমতায় আসতে পারবে না, যতই চেষ্টা করুক। আবার ক্ষমতায় ফিরবে তৃণমূলই। আমি নিশ্চিত তৃণমূলকে নিয়ে। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের উন্নয়নে যা কাজ করেছেন, তারপর কোনও প্রশ্ন থাকতে পারে না।

সংখ্যালঘু ভোটব্যাঙ্ক কোন দিকে, সংশয় যাচ্ছে না

সংখ্যালঘু ভোটব্যাঙ্ক কোন দিকে, সংশয় যাচ্ছে না

বাংলায় এবাররে ভোটে বড় ফ্যাক্টর হয়ে উঠেছে সংখ্যালঘুরা। কেননা সংখ্যালঘু ভোট এতদিন তৃণমূলের দিকেই গিয়েছে সিংহভাগ। সেই ভোটে যদি বিজেপি পরোক্ষে থাবা বসাতে পারে কিয়দংশ, তাহলেই কেল্লাফতে। এই অবস্থা প্রশ্ন সংখ্যালঘুরা কোন দিকে থাকবে। নতুন দল খুলেছেন আব্বাস। সংখ্যালঘু এলাকায় প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছে মিম। তাই সংশয় যাচ্ছে না কিছুতেই।

ফুরফুরা শরিফ যেতে পারেন মমতা

ফুরফুরা শরিফ যেতে পারেন মমতা

আব্বাস যখন তাঁর দল নিয়ে বাম-কংগ্রেসের মহাজোট সামিল হতে তৎপরতা দেখাচ্ছেন, তখন তাঁর কাকা ত্বহা সিদ্দিকী বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। নবান্নে এসে আসন্ন উরস উৎসবে ফুরফুরায় যাওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন ত্বহা। ফলে ফুরফুরা শরিফ যেতে পারেন মমতা, এমন একটা সম্ভাবনা তৈরি হয়েছে।

ত্বহার প্রভাব আগের মতো রয়েছে কি

ত্বহার প্রভাব আগের মতো রয়েছে কি

এখন দেখার ফুরফুরায় ত্বহার প্রভাব আগের মতো রয়েছে কি না, নাকি আব্বাসের কারনে কমেছে ত্বহার প্রভাব! বাংলার সংখ্যালঘু ভোটের উপর একটা বড় প্রভাব ছিল ত্বহার। তিনি তাঁর অঙ্গুলিহেলনে সংখ্যালঘু ভোট-চিত্রকে ঘুরিয়ে দেওয়া ক্ষমতা রাখেন। ফলে শাসক হোক কিংবা বিরোধী শিবির দেখা করে যান ত্বহার সঙ্গে।

English summary
Twaha and Abbas Siddiqui are divided Furfurah in Bengal politics before West Bengal Assembly Election 2021.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X