• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল শত্রু খুঁজছে দলের অন্দরেই! ২০২১-এ বিজেপিকে মাত দিতে এবার নয়া পরিকল্পনা

Google Oneindia Bengali News

২০২১-এর নির্বাচন যত এগিয়ে আসছে, ততই দলাদলি বাড়ছে তৃণমূল কংগ্রেসে। বিজেপির থেকেই তৃণমূলের বেশি ভয় তৃণমূলীরাই। পার্টির মধ্যে দলাদলির কারণে আগে অনেক কিছুই হারাতে হয়েছে। ২০২১-এ যাতে হারাতে না হয়, তার জন্য একটি বড় সাংগঠনিক রদবদল করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস।

আদি-নব্য দ্বন্দ্ব ঘুচাতে আসরে তৃণমূল

আদি-নব্য দ্বন্দ্ব ঘুচাতে আসরে তৃণমূল

পশ্চিমবঙ্গের শাসক দলে আদি-নব্য দ্বন্দ্ব লেগেই রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি পুরনো নেতা-কর্মীদের ফিরিয়ে এনে পূর্ণমর্যাদা দেওয়ার কথা ঘোষণা করেছেন। তারই আঙ্গিকে ‘বাংলার গর্ব মমতা'র প্রচার শুরু হতেই বিভিন্ন জেলায় তৃণমূলে অভ্যন্তরীণ কলহ শুরু হয়েছে। তা মোকাবিলাই এখন তৃণমূলের প্রধান লক্ষ্য।

সাংগঠনিক রদবদল শুরু হবে উত্তরের জেলাগুলি থেকে

সাংগঠনিক রদবদল শুরু হবে উত্তরের জেলাগুলি থেকে

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এই সাংগঠনিক রদবদল শুরু হবে উত্তরের জেলাগুলি থেকে। বিগত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে আটটি আসনেই পরাজিত হয়েছিল তৃণমূল। সেই হিসেবে তাঁদের হারানোর কিছু নেই। বিজেপির কাছে হেরে এবার তা পুনর্দখলের পরিকল্পনা শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পার্টিতে সর্বস্তরে সুসংহত সমন্বয় সাধন করাই লক্ষ্য

পার্টিতে সর্বস্তরে সুসংহত সমন্বয় সাধন করাই লক্ষ্য

দলীয় কোন্দলের কারণে গত পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনে ভারী মূল্য দিতে হয়েছিল তৃণমূলকে। তৃণমূলের শীর্ষ নেতৃত্ব মনে করছে পার্টিতে সর্বস্তরে সুসংহত সমন্বয় সাধন করা এখন তাদের অগ্রাধিকার। তৃণমূল সেই লক্ষ্যেই কাজ করছে। দলের সংগঠনকে মজবুত করার রাস্তায় হাঁটছে তৃণমূল। তার জন্যই সাংগঠনিক রদবদল।

তৃণমূলে যুব শাখা এবং মূল শাখার নেতাদের মধ্যে দ্বন্দ্ব

তৃণমূলে যুব শাখা এবং মূল শাখার নেতাদের মধ্যে দ্বন্দ্ব

তৃণমূলে যুব শাখা এবং জেলা নেতাদের মধ্যে উত্তরবঙ্গে যথেষ্ট বিভেদ রয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে সেই বিভেদ মেটাতে তৃণমূল তৎপর। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে তৎকালীন তৃণমূল যুব শাখার নেতা নিশীথ প্রামানিক বিজেপিতে যোগ দিয়েছিলেন এবং তৃণমূলকে পরাজিত করেছিলেন।

 তৃণমূল দলের অন্তর্বর্তী বিরোধ নির্মূল করে দিতে চায়

তৃণমূল দলের অন্তর্বর্তী বিরোধ নির্মূল করে দিতে চায়

তৃণমূল নেতৃত্ব সাংগঠনিকভাবে রদবদল করে সতর্কতার সঙ্গে পদক্ষেপ নিতে চান। দলীয় নেতাদের একাংশ যাঁরা প্রধান পদে রয়েছেন, তাঁরা অনেকেই নেতাদের সঙ্গে সুষ্ঠুভাবে কাজ করছেন না। তার খেসারত দিতে হচ্ছে তৃণমূলকে। তাই ২০২১-এর আগে তৃণমূল দলের অন্তর্বর্তী বিরোধ নির্মূল করে দিতে চায়।

উত্তর থেকে দক্ষিণ তৃণমূল বিশেষ উদ্যোগ নেওয়া শুরু

উত্তর থেকে দক্ষিণ তৃণমূল বিশেষ উদ্যোগ নেওয়া শুরু

উত্তরবঙ্গের মতো জেলা নেতৃত্ব ও দলের যুব শাখার মধ্যে বিরোধ লক্ষ্যণীয় দক্ষিণ ২৪ পরগনা জেলাতেও। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পুরুলিয়া জেলাগুলির জন্য তৃণমূল সতর্ক। দলীয় গুরুত্বপূর্ণ পদে থাকা নেতাদের অন্যদের সঙ্গে সম্পর্ক সহজ করতে তৃণমূল বিশেষ উদ্যোগ নিতে শুরু করেছে।

ঐক্যবদ্ধ লড়াই করে বিজেপিকে হারাতে

ঐক্যবদ্ধ লড়াই করে বিজেপিকে হারাতে

তৃণমূল নেতৃত্ব আশঙ্কা করছে, পরবর্তী বিধানসভা নির্বাচনে দলে যাতে বিরূপ প্রভাব পড়তে পারে। তাই তৃণমূল আসন্ন বিধানসভা নির্বাচনের আগে সতর্ক। তৃণমূল অভ্যন্তরীণ বিরোধ মিটিয়ে বিজেপির বিরুদ্ধে শক্তধর প্রতিপক্ষ হিসেবে ময়দানে নামার চেষ্টা করছে। চেষ্টা করছে ঐক্যবদ্ধ লড়াই করে বিজেপিকে হারাতে।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

করোনা আবহে দেশজুড়ে পালন হচ্ছে যোগ দিবস! রাষ্ট্রপতি কোবিন্দ থেকে কেজরিওয়াল, শামিল সবাইকরোনা আবহে দেশজুড়ে পালন হচ্ছে যোগ দিবস! রাষ্ট্রপতি কোবিন্দ থেকে কেজরিওয়াল, শামিল সবাই

English summary
Trinamool Congress takes new strategy to find enemy in own party. TMC wants to defeat BJP united in 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X