• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার তৃণমূলের অভ্যন্তরেই উঠল বহিরাগত হঠানোর দাবি! পোস্টার ঘিরে চাঞ্চল্য

  • |

বিজেপির (bjp) সাংগঠনিক কাজে রাজ্যে আসা অন্য রাজ্যের নেতাদের বহিরাগত বলতে গিয়ে এবার তৃণমূলের (trinamool congress) অভ্যন্তরেই উঠল বহিরাগত হঠানোর দাবি। এব্যাপারে পোস্টারে দাবি করা হয়েছে, সামনের বিধানসভা নির্বাচনে স্থানীয় প্রার্থীকে নির্বাচনে টিকিট দিতে হবে। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে তৃণমূলের অন্দরমহলে।

বাইরের রাজ্যের নেতাদের সংগঠনের দায়িত্ব বিজেপির

বাইরের রাজ্যের নেতাদের সংগঠনের দায়িত্ব বিজেপির

রাজ্যের বিজেপি নেতারা প্রতিদিন এক জায়গা থেকে অন্য জায়গায় ঘুরছেন। জনসংযোগ বাড়াচ্ছেন। দিলীপ ঘোষও কলকাতা ছাড়িয়ে বঙ্গের নানা প্রান্তে গিয়ে চায়ে পে চর্চায় যোগ দিচ্ছেন। তবু কোথাও যেন সংগঠনে ফাঁক অনুভব করেছেন মোদী, অমিত শাহরা। যেই কারণে প্রথমে রাজ্যে দলের পাঁচ সাংগঠনিক জোনের পাঁচ রাজ্যের পাঁচ বিজেপি নেতাকে দায়িত্ব দিয়ে রিপোর্ট নিয়েছেন অমিত শাহ। এবার আরও পাঁচ নেতাকে পাঠাচ্ছেন তাঁরা। সেই পাঁচ নেতা পাঁচ রাজ্যে ক্ষমতায় থাকা বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন। এবার তাঁরাও রিপোর্ট তৈরি করবেন এবং অমিত শাহকে তা তুলে দেবেন। এছাড়াও ২৯৪ টি আসনের দায়িত্বও ছাড়া হচ্ছে আলাদা আলাদা নেতাদের হাতে।

বড় লড়াইয়ে সাহায্য করছেন অন্য রাজ্যের নেতারা

বড় লড়াইয়ে সাহায্য করছেন অন্য রাজ্যের নেতারা

তবে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, রাজ্য বিজেপি এমন সম্ভাবনাময় পরিস্থিতিতে এতবড় লড়াই লড়েনি। তাই অন্য রাজ্যের নেতারা সাহায্য করতে আসছেন। যা আগেও হয়েছে বলে জানিয়েছেন তিনি।

 বহিরাগত দাবি তৃণমূলের তরফে

বহিরাগত দাবি তৃণমূলের তরফে

বাইরের রাজ্যের বিজেপি নেতাদের এই রাজ্যে আসা নিয়ে তৃণমূলের তরফে বহিরাগত তকমা দেওয়া হয়েছে। সেই তকমা একদিকে যেমন দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি আরও নির্দিষ্ট করে বলেছেন অমিত শাহ, কৈলপাশ বিজয়বর্গীয় বহিরাগত। এর আগে তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় বলেছিলেন বহিরাগত ছত্রী বাহিনী এসে, বাংলায় ক্ষমতা দখলের চেষ্টা করছে।

এবার বহিরাগত কাঁটা তৃণমূলেই

এবার বহিরাগত কাঁটা তৃণমূলেই

এবার সেই বহিরাগত কাঁটা তৃণমূলের অভ্যন্তরেই। তা আর দলের মধ্যে নেই। পোস্টার পড়তে শুরু করেছে জায়গায় জায়গায়। এই ধরনের প্রথম পোস্টারের কথা জানা গিয়েছে বালি বিধানসভা এলাকা থেকে। সেখানে বলা হয়েছে এবার যেন বালি বিধানসভা এলাকায় কোনও বহিরাগতকে প্রার্থী করা না হয়। স্থানীয় প্রার্থী যেন দেওয়া হয়, সেই দাবি তোলা হয়েছে। আপাতত বিষয়টি নিয়ে আবেদন করা হয়েছে মুখ্যমন্ত্রীর কাছে। এলাকার সক্রিয় তৃণমূল কর্মীরা এই পোস্টার মেরেছেন বলে উল্লেখ করা হয়েছে।

বালির বর্তমান বিধায়ক বৈশালী ডালমিয়া

বালির বর্তমান বিধায়ক বৈশালী ডালমিয়া

প্রসঙ্গত উল্লেখ্য বালির বর্তমান তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়া। তিনি দক্ষিণ কলকাতার বাসিন্দা। এব্যাপারে তিনিই যে লক্ষ্য তা আর বলার অপেক্ষা রাখে না। বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি হাওড়া জেলা সদরের তৃণমূল সভাপতি। অন্যদিকে বৈশালী জানিয়েছেন, তিনি সবসময় মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন। সাধারণ মানুষ যাঁকে চাইবেন তিনিই প্রার্থী হবেন। পাশাপাশি তাঁর দাবি, এলাকায় দুর্নীতির বিরুদ্ধে সরব হওয়ায় তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে।

কলকাতাঃ তৃণমূল লুঠ ও তোলাবাজির সরকার কটাক্ষ সুজন চক্রবর্তীর

বঙ্গবিজেপির অন্দরে সৌমিত্র-দিলীপ সংঘাতের চোরাস্রোত কি অব্যাহত! যুব মোর্চার অবজার্ভার নিয়ে কোনপথে পদ্মক্যাম্প

English summary
Trinamool Congress's poster in Bally claims there should be local candidate in 2021 assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X