হেরেই চলেছে তৃণমূল, জঙ্গলমহলের পর শুভেন্দুর খাস তালুকেও নাস্তানাবুদ শাসকদল

Subscribe to Oneindia News

শুভেন্দু অধিকারীর গড়েই থাবা বসাল বিরোধীরা। ত্রিমুখী লড়াইয়ে তৃণমূল প্রার্থীদের গোহারা হারিয়ে দিল বামফ্রণ্ট। জঙ্গলমহলে এর আগে তৃণমূলকে ধাক্কা দিয়েছিল বিজেপি। এবার বামফ্রন্টও হারিয়ে দিল তৃণমূল কংগ্রেসকে। আর এই জয় কিন্তু যে সে মাটিতে এল না। খাস শুভেন্দুর গড়ে শাসক তৃণমূলকে ধাক্কা দিলেন বামপ্রার্থীরা।

হেরেই চলেছে তৃণমূল, জঙ্গলমহলের পর শুভেন্দুর খাস তালুকেও নাস্তানাবুদ শাসকদল

[আরও পড়ুন:আর কত দাঙ্গা লাগাবে ওঁরা, বিজেপির ভুরিভুরি মিথ্যের বিরুদ্ধে হুঁশিয়ারি মমতার ]

পূর্ব মেদিনীপুরের তমলুকের সমবায় সমিতি নির্বাচনে গোহারা হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। ৯টি আসনেই বিপুল জয় পেলেন বাম প্রার্থীরা। তাও তৃণমূল কংগ্রেস ও বিজেপির সঙ্গে ত্রিমুখী লড়াইয়ে এই জয় ছিনিয়ে নিল বামফ্রন্ট। এই জয় পঞ্চায়েত ভোটের আগে বিশেষ তাৎপর্যপূর্ণ। এই জয় তাঁদের শক্তি ও মনোবল- দুই-ই বাড়াবে তৃণমূল কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে।

তমলুকের অনন্তপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের ইজ্জত-গাড়ুপোতা সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে ৯টি আসনে বামফ্রন্টের প্রার্থীরা জয়লাভ করে। তবে এই সমিতি দীর্ঘদিন ধরে চালিয়ে আসছেন বামেরাই। বিজয়ী প্রার্থীরা বলেন, 'আমরা স্বচ্ছতার সঙ্গে এই সমিতি চালিয়ে এসেছি বলেই এদিন বড় জয় পেলাম।'

এর আগে জঙ্গলমহলের স্কুল ভোটে ধাক্কা খেয়েছিল তৃণমূল। বাঁকুড়ার সিমলাপালের আসনা উচ্চ বিদ্যালয় পরিচালন সমিতি নির্বাচনে বিজেপি পাঁচটি আসনে জয়লাভ করে। মাত্র একটি আসনে জয়ী হন তৃণমূল প্রার্থী। বিজেপির তরফে এই জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলা হয়, আগামী পঞ্চায়েত নির্বাচনে জঙ্গলমহলে যে অন্য কিছু ঘটতে চলেছে, এই জয় তার প্রমাণ। এর আগে জঙ্গলমহলের রানিবাঁধে সাতনালা মহিলা সমিতি নির্বাচনেও বিজেপি জয়ী হয় তৃণমূলকে হারিয়ে।

[আরও পড়ুন:বিজেপিতে দিলীপ ঘোষের সঙ্গে লড়াই চলছে মুকুলের! জানেন, কে করলেন এমন অভিযোগ]

English summary
Trinamool Congress is defeated by Left Front in Samabay samity election at Tamluk

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.