ভাঙড়ে রবিবার তৃণমূলের সভা, জমি আন্দোলনকারীদের কড়া চ্যালেঞ্জ

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রবিবার ভাঙড়ের নতুন হাটে সভা করবে তৃণমূল কংগ্রেস। তিনদিন আগেই পাওয়ার গ্রিডের বিরোধিতায় নতুনহাটেই সভা করেছিল জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটি। শনিবার রাতেও ভাঙড়ের বেশ কিছু জায়গায় বোমাবাজি হয় বলে অভিযোগ।

ভাঙড়ে রবিবার তৃণমূলের সভা, জমি আন্দোলনকারীদের কড়া চ্যালেঞ্জ

তৃণমূলের সভা বানচালের চেষ্টা করছে জমি আন্দোলনকারীরা। রবিবার এমনটাই দাবি করেছেন তৃণমূল নেতা আরাবুল ইসলাম। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন জমি আন্দোলনের সঙ্গে ব্যক্তিরা। তাঁদের দাবি, তৃণমূলই বোমা বাজি করে এলাকা সন্ত্রস্ত করছে তৃণমূল। সরকার জোর করে পাওয়ার গ্রিড করতে চাইলে গ্রামবাসীরা শেষ রক্তবিন্দু দিয়ে তাতে বাধা দেবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। ৩০ ডিসেম্বর এলাকায় শান্তি মিছিল করে তৃণমূল। এরপর ৪ জানুয়ারি সভা করে জমি আন্দোলনকারীরা। তারপর রবিবারের এই সভায় ঘিরে তৃণমূল নেতা, সমর্থকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে।

ভাঙড়ে রবিবার তৃণমূলের সভা, জমি আন্দোলনকারীদের কড়া চ্যালেঞ্জ

দুপুরের এই সভায় থাকার কথা রয়েছে ভাঙড়ের বিধায়ক তথা মন্ত্রী আব্দুর রেজ্জাক মোল্লা, আরাবুল ইসলাম, কাইজার আহমেদের। সভায় যোগ দেওয়ার কথা রয়েছে জেলা তৃণমূল সভাপতি তথা কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়েরও।

দিন কয়েক আগে ভাঙড়ের অনন্তপুরের একসভায় মন্ত্রী রেজ্জাক মোল্লা দাবি করেছিলেন, পঞ্চায়েত নির্বাচনের আগেই ভাঙড়ে পাওয়ার গ্রিড প্রকল্প চালু করা হবে। অপর তৃণমূল নেতা আরাবুল ইসলাম জানিয়েছিলেন, মানুষকে সঙ্গে নিয়েই পাওয়ার গ্রিডের পক্ষে তৃণমূল। ভাঙড়ে জমি আন্দোলনের অন্যতম নেতা অলীক চক্রবর্তীকে হত্যাকারী বলে অভিযুক্ত করে তৃণমূল নেতা কাইজার আহমেদ হুঁশিয়ারিও দেন।

ভাঙড়ে রবিবার তৃণমূলের সভা, জমি আন্দোলনকারীদের কড়া চ্যালেঞ্জ

রবিবারের সমাবেশে হাজার ত্রিশেক মানুষের জমায়েত করে জমি আন্দোলনকারীদের বার্তা দিতে চায় তৃণমূল। তাদের দাবি, বৃহস্পতিবার জমি আন্দোলনকারীদের সভায় লোক সমাগম হয়নি। মাত্র হাজার তিনেক লোক হয়েছিল। সেই সভায় বাম নেতাদের সঙ্গে কর্মী-সমর্থক, বহিরাগতরাও হাজির ছিলেন বলে দাবি তৃণমূলের। তৃণমূলের সভা নিয়ে মন্তব্যে নারাজ জমি আন্দোলনকারীরা। পরবর্তী সময়ে তাঁরা এলাকায় ছোট-ছোট সভা করবেন বলে জানিয়েছেন।

সভার আগে-পরে কোনও বিশৃঙ্খলা এড়াতে এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী। নজরদারিতে রয়েছেন পুলিশ সুপার পদমর্যাদার দুজন আধিকারিক।

English summary
Trinamool Congress has organized a meeting in Bhangar on Sunday. TMC challenged land agitators of Bhangar.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.