• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইনিংসের শুরুতেই বিধ্বংসী আম্ফান, কলকাতার একাধিক জায়গায় ভেঙে পড়ল গাছ, ছিঁড়ল তার

  • |

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বুধবার দুপুরের পর থেকেই বাংলার বুকে তান্ডব শুরু করল ঘূর্ণিঝড় আম্ফান। ক্রমেই উত্তাল হয়ে উঠছে রাজ্যের সমস্ত উপকূলবর্তী এলাকা। বিশেষজ্ঞ মহলের ধারণা বিগত ৫০ বছরের মধ্যে সর্বাধিক ভয়ঙ্কর প্রাকৃতিক বিপর্যয়ের সম্মুখীন হয়েছে কলকাতাও।

ইনিংসের শুরুতেই বিধ্বংসী আম্ফান, কলকাতার একাধিক জায়গায় ভেঙে পড়ল গাছ, ছিঁড়ল তার

বুধবার সকাল থেকেই ঝড়ো হাওয়া বইছে শুরু করে শহরের বুকে। দুপুরের পর থেকেই তার তীব্রতা বাড়তে থাকে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী এদিন দুপর তিনটে নাগাড়ই প্রায় ৭৯ কিলোমিটার প্রতি ঘন্টায় ঝড়ো হাওয়া বইতে শুরু করে শহর জুড়ে। ইতোমধ্যে কলকাতার বহু রাস্তায় গাছ ভেঙে পড়েছে বলে জানা যাচ্চে। পরিস্থিতি দেখে কলকাতার সমস্ত ফ্লাইওভার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বন্ধ করা হয়েছে হাওড়া ব্রিজও।

গাছ পড়ার পাশাপাশি একাধিক জায়গায় ভেঙে পড়েছে ট্রাফিক সিগনালও। যতীনদাস পার্ক, গড়িয়াহাট, পূর্ণদাস রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, ট্যাংরা, সল্টলেকের সিডিও ব্লক ও বেহালায় গাছ ভেঙে পড়ার খবর মিলেছে। পাশাপাশি গাছ ভেঙে গিয়েছে নিউ আলিপুর, খিদিরপুর, অঞ্চলে। আবহবিদরা জানিয়েছে আম্ফান বয়ে যাবে পূর্ব কলকাতা, বাইপাস অঞ্চলের উপর দিয়ে। স্বাভাবিক কারণেই পুরো বাইপাস অঞ্চলই এখন প্রায় ফাঁকা হয়ে গিয়েছে। পাশাপাশি বেশ কল্যক্তি জায়গায় ট্রি কাটার দিয়ে ভেঙে পড়া গাছ কেটে সরিয়ে ফেলার কাজ শুরু করে দিয়েছেন পুরসভার কর্মীরা ।পাশাপাশি ইলেক্ট্রিকের তারও ছিঁড়ে পড়েছে কলকাতার বিভিন্ন জায়গায়।

শহর থেকে গ্রামে ব্যাপক ক্ষতি : মুখ্যমন্ত্রী

আম্ফানের তাণ্ডবে ফুঁসছে গঙ্গা, বন্ধ করে দেওয়া হল হাওড়া ব্রিজ, দ্বিতীয় হুগলি সেতু

English summary
Due to the amphan cyclone trees fell in different peta of kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X