• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুজোর মুখে বাস সংকট, অবস্থান বিক্ষোভে অনড় অস্থায়ী বাসকর্মীরা, পরিবহণ মন্ত্রীকে কী নির্দেশ মুখ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

পুজোর মুখে রাস্তায় অমিল বিভিন্ন রুটের এসবিএসটিসি বাস। চরম সংকটে পড়েছেন যাত্রীরা। হয়রানির শিকার হচ্ছেন যাত্রীরা। এদিকে লাগাতার ৫ দিন ধরে অবস্থান বিক্ষোভে অনড় রয়েছেন এসবিএসটিসি অস্থায়ী কর্মীরা। তাঁরা স্থায়ী করণ-সবেতন ছুটি সহ একাধিক দাবিতে অনড় রয়েছেন। এরই মধ্যে রাজ্যের পরিবহণ মন্ত্রী সোমবার তাঁদের দাবি ৬০ শতাংশ মেেন নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। কিন্তু পাকাপাকি ভাবে কোনও প্রতিশ্রুতি তিনি দেননি।

মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ

মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ

এসবিএসটিসির অস্থায়ী কর্মীদের আন্দোলনের জেরে তীব্র সংকটে বাস পরিষেবা। বিভিন্ন রুটের বাস নেই বললেই চলে। গত ৫ দিন ধরে টানা অবস্থান বিক্ষোভ করে চলেছেন এসবিএসটিসির অস্থায়ী কর্মীরা। টানা পাঁচ দিন ধরে বাস না থাকায় যাত্রী দুর্ভোগ পুজোর আগে চরমে উঠেছে। পরিস্থিতি সামাল দিতে শেষে হস্তক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পরিবহণ মন্ত্রীকে অবিলম্বে পরিস্থিতি স্বাভাবিক করার নির্দেশ দিয়েছেন।

পরিবহণ মন্ত্রীর আশ্বাস

পরিবহণ মন্ত্রীর আশ্বাস

ইতিমধ্যেই পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বিক্ষোভরত অস্থায়ী বাসকর্মীদের প্রতিশ্রুতি পূরণের ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছেন,অস্থায়ী কর্মীদের ২৬ দিন কাজের দাবি তিনি মেনে িনতে প্রস্তুত। তবে বাস অবিলম্বে চালু করতে হবে। নইলে পুজোর আগে যাত্রী বিক্ষোভ বাড়ছে। পুজোর পর বাকি দাবি দাওয়া নিয়ে তিনি বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনায় বসবেন বলে জানিয়েছেন তিনি। তবে তাতে কতটা তাতে চিঁড়ে ভিজবে তা নিয়ে সংশয় রয়েছে।

কী বলছেন বিক্ষোভকারীরা

কী বলছেন বিক্ষোভকারীরা

২০১৩ সাল থেকে অস্থায়ী কর্মী হিসেবে কাজ করছেন তাঁরা।এখনও স্থায়ীকরণ পায়নি। বেতন বাড়া তো দূরের কথা। তার উপরে ছুটি নিয়েও জটিলতা রয়েছে। তারই প্রতিবাদে অবস্থান বিক্ষোভে শুরু করেছেন তাঁরা। স্থায়ীকরণ-বেতন বাড়ানো সহ একাধিক দাবিতে সরব হয়েছেন তাঁরা। দাবি না মেটা পর্যন্ত অবস্থান বিক্ষোভ জারি থাকবেন বলে অবস্থান বিক্ষোভে অনড় রয়েছেন বিক্ষোভকারীরা।

নাকাল যাত্রীরা

নাকাল যাত্রীরা

এদিকে বাস কর্মীদের বিক্ষোভের জেরে পুজোর মুখে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। একাধিক বাস ডিপোয় বাস নেই যার ফলে বাস চলছে না। টিকিট না পেয়ে ফিরে যাচ্ছেন যাত্রীরা। লাগাতার ৫দিন ধরে এই হয়রানির শিকার হচ্ছেন তাঁরা। পুজোর মুখে অনেকেই বেড়াতে যান। কিন্তু তাঁরা কেউ বাসের অভাবে যেতে পাচ্ছেন না। জেলার একাধিক শহরের সঙ্গে কলকাতায় যোগাযোগ স্বাভাবিক করে বিভিন্ন রুটের এসবিএসটিসি বাস পরিষেবা।

রাজস্থানের পরিস্থিতি নিয়ে বেকায়দায় কংগ্রেস! হাইকমান্ড-গেহলট-পাইলটদের বিকল্প নিয়ে জল্পনা রাজস্থানের পরিস্থিতি নিয়ে বেকায়দায় কংগ্রেস! হাইকমান্ড-গেহলট-পাইলটদের বিকল্প নিয়ে জল্পনা

English summary
Transport minister hints to accept SBSTC workers demand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X