India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Train Cancel: কারসেডে জল জমে থাকার কারনে সময়সূচী বদল হল একাধিক ট্রেনের, ঘুরল না চক্ররেলের চাকা

Google Oneindia Bengali News

রবিবার মধ্যরাত থেকে লাগাতার বৃষ্টি। যা সোমবার সকাল থেকে আরও ভয়ঙ্কর রূপ নেয়। কখনও ভারী থেকে অতি ভারী বৃষ্টি দেখেছে বাংলার মানুষ। এহেন প্রবল বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে গোটা কলকাতা।

হাওড়াঃ ভোগান্তি অব্যাহত!ব্যাহত ট্রেন চলাচল

কার্যত একই অবস্থা শহরতলিতেও। কোথাও কোমর পর্যন্ত জল তো আবার কোথাও হাটূ পর্যন্ত। অনেকেই কলকাতার এই জলবন্দি চেহারা ভেনিসের সঙ্গে তুলনা করছে।

তবে পুরসভার দাবি, যা বৃষ্টি হয়েছে তাতে জল জমেছে। কিন্তু সমস্ত পাম্পিং স্টেশনগুলি খোলা রয়েছে। দ্রুত শহরকে স্বাভাবিক করার চেষ্টা চলছে।

 একাধিক ট্রেন বাতিল

একাধিক ট্রেন বাতিল

অন্যদিকে মঙ্গলবার সকাল থেকে তেমন বৃষ্টি হয়নি। কিন্তু এখনও পর্যন্ত সমস্ত কারশেডগুলিতে ব্যাপক জল জমে রয়েছে। লাগাতার বৃষ্টিতে সোমবারেই হাওড়ার দক্ষিণ-পূর্ব শাখার টিকিয়াপাড়া কারশেডে ব্যাপক জল জমে। ফলে সোমবার সকাল থেকে ব্যাহত হয় ট্রেন চলাচল।

আজ মঙ্গলবারও কার্যত একই চেহারা। কারসেড জুড়ে ভর্তি জল। যার জেরে এদিন সকাল থেকে ব্যাহত হচ্ছে ট্রেন পরিষেবা। জল জমে থাকার কারনে একাধিক দূরপাল্লার ট্রেনের সময়সূচী বদল করা হয়েছে।

শুধু তাই নয়, বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে বলেও খবর। আবার বেশ কয়েকটি ট্রেন হাওড়ার বদলে সাঁতরাগাছি, শালিমার ও খড়্গপুর স্টেশন থেকে ছাড়বে বলেও জানানো হয়েছে। বেশ কিছু ট্রেনকে ঘুরপথে চালানো হচ্ছে। বেশ কিছু ট্রেনকে আবার আগেই থামিয়ে দেওয়া হচ্ছে।

বন্ধ রয়েছে চক্ররেল

বন্ধ রয়েছে চক্ররেল

সোমবার সারাদিন বন্ধ ছিল চক্ররেল। লাইনে জল জমে থাকার কারনে রেল চলেনি। মূলত দমদম থেকে বিবাদীবাগ হয়ে মাঝেরহাট পর্যন্ত গঙ্গার পাড় ধরে চলে চক্ররেল। কিন্তু কিছু জায়গায় লাইন ডুবে যাওয়ার কারনে আজ মঙ্গলবারও চলেনি চক্ররেল। কলকাতা স্টেশনেও লাইনে জল দাঁড়িয়ে যায়। আর সেই কারনে আজ চক্ররেল চালানো যায়নি। আর এতে সমস্যার মধ্যে পড়ে যান নিত্যযাত্রীরা। মঙ্গলবার সপ্তাহের দ্বিতীয় কাজের দিন। বহু মানুষকে রাস্তায় বেরিয়ে কাজ করতে হচ্ছে। কিন্তু সর্বত্র এভাবে জল যমে থাকার কারনে সমস্যার মধ্যে সাধারন মানুষ।

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

এদিন সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ২২ সেপ্টেম্বর বুধবার সকালের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে মধ্যে পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। তবে দিনের তাপমাত্রার পরিবর্তনের আপাতত কোনও সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Trains delayed due to waterlogged rail line
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X