India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভরা কোটালের আগে সাগরে টর্নেডো, আতঙ্ক ছড়াল স্থানীয়দের মধ্যে

Google Oneindia Bengali News

আবারও টর্নেডো (tornedo) আছড়ে পড়ল বাংলায়। এবার হুগলি নদীতে। এদিন সকালে সাগরদ্বীপের কাছে হুগলি নদীতে টর্নেডোর মতা পরিস্থিতি তৈরি হয়। নদীর মধ্যেই স্তম্ভের মতো পাক খেয়ে জল উপরের দিকে উঠছিল। বেশ কিছুটা সময় স্থায়ী হয় সেই পরিস্থিতি। অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন।

দক্ষিণ ২৪ পরগনাঃ সাগরে ৫০ ফুটের টর্নেডো!দুর্যোগ পিছু ছাড়ছে না
কোটাল আর নিম্নচাপের সতর্কতায় চলছে প্রচার

কোটাল আর নিম্নচাপের সতর্কতায় চলছে প্রচার

ঘূর্ণিঝড় ইয়াসের আঘাত হানার দিনে ছিল ভরা কোটাল। ঝড়ে যত না ক্ষতি হয়েছিল, তার থেকে বেশি ক্ষতি হয়েছিল ভরা কোটালে। বিভিন্ন জায়গায় ভেঙে বাঁধ। দিঘার মতো কোথাও কোথাও, বাড়ি কিংবা দোকানে জল ঢুকে ব্যাপক ক্ষতি হয়েছে। দিন কয়েক আগে বজ্রপাতের মারা গিয়েছেন অনেকে। যার জেরে উপকূল এলাকায় সতর্কতা মূলক প্রচার শুরু করেছে প্রশাসন। মাইকে করা প্রচারে উপকূল এলাকা থেকে দূরে সরে যেতে বাসিন্দাদের অনুরোধ করা হচ্ছে। এছাড়াও কোনও পর্যটক যদি এলাকায় গিয়ে থাকেন, তাঁদেরও সমুদ্রের কাছাকাছি যেতে নিশেধ করা হচ্ছে।

মাঝনদীতে টর্নেডো, ছড়াল আতঙ্ক

মাঝনদীতে টর্নেডো, ছড়াল আতঙ্ক

এরই মধ্যে এদিন সকালে সাগরের কাছে হুগলি নদীতে টর্নেডোর মতো পরিস্থিতি তৈরি হয়। নদীর জলকে পাক খেতে খেতে উপরে উঠতে দেখা যায়। বিস্তীর্ণ এলাকা জুড়ে নদীর পাড়ে ভাঙন রুখতে কাজ চলছিল। তাঁরাই প্রথমে এই টর্নেডো দেখ পান। নজরে আসে স্থানীয় বাসিন্দাদেরও। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। বেশ কিছুক্ষণ সময় মাঝ নদীতে তাণ্ডব চালিয়ে মিলিয়ে যায় টর্নেডো। যাঁরা এদিনের ঘটনা সামনে থেকে প্রত্যক্ষ করেছেন, তাঁরা বলেছেন, জীবনে নতুন কিছু দেখলেন। নদীর মধ্যেই টর্নেডো হওয়ায়, জনবসতির কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

দিন কয়েক আগে উত্তর ২৪ পরগনা ও হুগলিতে টর্নেডো

দিন কয়েক আগে উত্তর ২৪ পরগনা ও হুগলিতে টর্নেডো

ইয়াসের আঘার হানার আগে ও পরে হুগলি চুঁচুড়া-হালিশহর এবং অশোকনগরে টর্নেডো দেখেছেন স্থানীয় বাসিন্দারা। চুঁচুড়া-হালিশহর কিংবা অশোকনগরের ক্ষেত্রে গাছপালা ভেঙে, বাড়ির চাল উড়ে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। ভেঙে পড়েছিল দোকান। উপড়ে গিয়েছিল বিদ্যুতের খুঁটি। আশ্রয়হীন হয়ে পড়েছিলেন অনেকে। চুঁচুড়া-হালিশহরে টর্নেডোর দিন দুজনের মৃত্যুও হয়েছিল।

সতর্ক থাকবে বলছেন আবহবিদরা

সতর্ক থাকবে বলছেন আবহবিদরা

এব্যাপারে প্রশাসনের পাশাপাশি স্থানীয় মানুষজনকে সতর্ক থাকতে বলছেন আবহবিদরা। তাঁরা বলছেন, যখন ঘূর্ণাবর্তের মতো পরিস্থিতি তৈরি হয় তখন এই ধরনের পরিস্থিতি তৈরি হতে পারে। আবহমণ্ডলের ওপর ও নিচের তাপমাত্রার ফারাক হলে টর্নেডোর মতো পরিস্থিতি তৈরি হয়।

বুদ্ধদেব দাশগুপ্তের ছবি মানেই দেশে-বিদেশে পুরস্কার, নতুনদের যেমন সুযোগ দিতেন, অনেকে অপেক্ষাও করতেনবুদ্ধদেব দাশগুপ্তের ছবি মানেই দেশে-বিদেশে পুরস্কার, নতুনদের যেমন সুযোগ দিতেন, অনেকে অপেক্ষাও করতেন

English summary
Tornedo hits near sagardwip in hoogly river in South 24 parganas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X