• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আতঙ্কে বাড়তি সতর্কতা মেট্রোয়, সাবান-জল দিয়ে ধোয়া হচ্ছে টোকেন

  • |

করোনা সংক্রমণের জেরে এবার শিয়োরে সংক্রান্তি মেট্রোর। করোনার প্রাদুর্ভাবের আশঙ্কায় কয়েকদিন আগেই সরকারি ভাবে মেট্রোর কামরা এবং স্টেশন গুলিকে জীবানুমুক্ত করা নির্দেশ এসেচিল। এবার মেট্রোর টিকিটের ক্ষেত্রেও সাবধানতা অবলম্বন করতে দেখা গেল প্রশাসনকে।

বুধবার নির্দেশিকা জারি করে মেট্রো ভবন

বুধবার নির্দেশিকা জারি করে মেট্রো ভবন

সূত্রের খবর, যাত্রীদের দেওয়া টোকেনও প্রত্যেক বার ব্যবহারের আগে ভাল ভাবে ধুয়ে নেওয়ার নির্দেশ এসেছে প্রশাসনের তরফে। সম্প্রতি এই বিষয়ে একটি বিজ্ঞপ্তিও জদারি করা হয়েছে সরকারি ভাবে। মেট্রো ভবনের নির্দেশ পাওয়ার পরেই বৃহঃষ্পতিবার দুপুর থেকে বিভিন্ন স্টেশনে টোকেন পরিষ্কারের কাজ পুরোদমে শুরু হয়ে গেছে বলে জানা যাচ্ছে।

 স্টেশন সুপারদের ঘরে চলছে ধোয়া মোছার কাজ

স্টেশন সুপারদের ঘরে চলছে ধোয়া মোছার কাজ

সূত্রের খবর, বর্তামানে যাত্রীদের হাত ঘুরে আসা টোকেন প্রতিবার ব্যবহারের আগে সাবান-জল ও জীবাণুনাশক দিয়ে ভালো করে ধুয়ে ব্যবহার করার কথা বলা হয়েছে। যার স্পষ্ট উল্লেখ আছে বুধবারের নির্দেশিকায়। মেট্রো সূত্রের খবর, স্টেশন সুপারদের ঘরে সাবান-জল এবং জীবাণুনাশক দিয়ে ধোয়া হচ্ছে টোকেন। তার পরেই তা মুছে এবং শুকিয়ে যাওয়ার পর পুনরায় ব্যবহারের জন্য কাউন্টারে পাঠানো হচ্ছে।

বর্তমানে স্মার্ট কার্ড ব্যবহার করেন ৫০ শতাংশ যাত্রী

বর্তমানে স্মার্ট কার্ড ব্যবহার করেন ৫০ শতাংশ যাত্রী

বর্তমানে কলকাতায় সারা দিনে মেট্রোয় কমবেশি ছ'লক্ষ যাত্রী যাতায়াত করেন বলে খবর। এর মধ্যে প্রায় ৫০ শতাংশ যাত্রী স্মার্ট কার্ড ব্যবহার করেন। কিন্তু অর্ধেকের বেশি মানুষ টোকেন কিনেই পিরষেবা নেন। তাই প্রতিবার ওই টোকেনের মাধ্যমে হাত বদলের সময় এই মারণ ভাইরাসের প্রাদুর্ভাব যাতে না ঘটে তাই এই কড়াকড়ি বলে জানা যাচ্ছে।

English summary
token being washed with soap water in the metro for extreme alert for corona panic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X