• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদ্যাধরী সংস্কারের দাবিতে আন্দোলনে মৎস্যজীবীরা

  • By Abheek
  • |

দীর্ঘ কুড়ি বছর ধরে নাব্যতা হারিয়ে খালে পরিণত হয়েছে বিদ্যাধরী। বিদ্যাধরী দূষিত জল থেকে ছড়াচ্ছে দূষণ। তাই দ্রুত এই বিদ্যাধরী নদীর সংস্কারের দাবিতে, দূষিত 'বিদ্যাধরী নদী বাঁচাও' কর্মসূচির ডাকে রাস্তায় নামল মৎস্যজীবীরা।

বিদ্যাধরী সংস্কারের দাবিতে আন্দোলনে মৎস্যজীবীরা

রবিবার এই চারটে ব্লকের কয়েক হাজার মৎস্যজীবী ও তাদের পরিবারের সঙ্গে স্থানীয় বাসিন্দারা মিলে পরিবেশ বাঁচাও আন্দোলনের নেতা সহ একাধিক পরিবেশবিদরা মালঞ্চ বাসন্তী হাইওয়ে থেকে হাড়োয়া কুলটি পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার পদযাত্রায় অংশগ্রহণ করেন।

তাদের মূলত দাবি, নদীর আগের চরিত্রে ফিরিয়ে আনতে হবে,যাতে নদীর জল দিয়ে একদিকে মাছ চাষ করা যায়, পাশাপাশি কৃষিজমিতে চাষ করতে পরিশুদ্ধ জল যাতে পাওয়া যায়, বিশেষ করে মৎস্যজীবীরা তাদের মূল জীবিকায় ফিরতে পারে,সেই ব্যবস্থা করতে হবে।

পঞ্চায়েত সমিতির সভাপতি গোপেশচন্দ্র পাত্র, পরিবেশ বাঁচাও কমিটির নেতা প্রদীপ চ্যাটার্জী জানান, দ্রুত কাজ শেষ করতে হবে, তা না হলে তারা আগামী দিনে মৎস্যজীবীদের নিয়ে আবার পুনরায় বিক্ষোভ প্রতিবাদ সভা এবং পদ যাত্রারায় সামিল হবেন।

তাঁরা আরও বলেন, গ্রিন ট্রাইবুনাল-এর নির্দেশ থাকা সত্ত্বেও কেন কাজ শুরু হচ্ছে না, কেন নদী পুনর্জীবিত করা হচ্ছে না, আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করতেই আমাদের আজ এই পদযাত্রা, এই নদীর দূষণ মুক্ত কাজ শুরু না করলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের পথে হাটতে বাধ্য হব।

English summary
To increase th depth of the Bidyadhari river Fishermen are in protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X