• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নন্দীগ্রামে তাল কাটছে তৃণমূলের, বিরাট ভাঙন ধরিয়ে একাধিক নেতা-কর্মীর যোগদান বিজেপিতে

নন্দীগ্রামের রাশ ক্রমশ আলগা হচ্ছে শাসক দলের। বেসুরো গাইতে শুরু করেছেন তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারী। দলের প্রতি আস্থা হারাতে শুরু করেছেন কর্মীরা। দিলীপ ঘোষের উপস্থিতিতেই নন্দীগ্রামে বেশ কয়েকজন তৃণমূল কংগ্রেস নেতা কর্মী যোগ দিলেন বিজেপিতে। দিলীপ ঘোষ তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন।

নন্দীগ্রামে তৃণমূলের ভাঙন

নন্দীগ্রামে তৃণমূলের ভাঙন

সিঙ্গুর আর নন্দীগ্রাম। এই দুই জায়গার আন্দোলনই তৃণমূল কংগ্রেসকে বাংলা শাসনের দায়িত্বে বসিয়েছিল। সেই দুই জায়গাতেই শাসক দলের অন্দরেই বিদ্রোহ শুরু হয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবেই নেতারা যখন বিদ্রোহী তখন নীচুতলার কর্মীরাও দলের প্রতি আস্থা হারাতে শুরু করেছেন। নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসে ভাঙন শুরু হয়ে গেল। শাসক দল থেকে বিজেপিতে যোগ দিলেন বেশ কয়েকজন নেতা কর্মী। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন।

নীচুতলার কর্মীদের ভাঙন

নীচুতলার কর্মীদের ভাঙন

নন্দীগ্রামে যাঁরা তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁরা সকলে দলের নীচুতলার কর্মী বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এই তৃণমূল স্তরের কর্মীরাই আসল ভোট ব্যাঙ্কের কাজ করে থাকে। তাঁই নীচুতলার কর্মীরা চলে গেলে ক্ষতি হবে না বলে যদি মনে করে কোনও রাজনৈতিত দল তাহলে সেটা আরও ভুল করবেন। এর থেকেই স্পষ্ট হয়ে গিয়েছে শাসক দলের ক্রমশ আস্থা হারাতে শুরু করেছেন নীচু তলার কর্মীরা।

সুর চড়াচ্ছেন শুভেন্দু

সুর চড়াচ্ছেন শুভেন্দু

একের পরলএক সভা করে বিতর্কিত মন্তব্য করে চলেছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে গিয়েও তিনি এবার দলীয় প্রতীকের বাইরে গিয়েই পৃথক সভা করেছেন। সেখানে শুভেন্দুর একাধিক মন্তব্য নিয়ে দলের অন্দরেই আলোচনা শুরু হয়ে গিয়েছে। নন্দীগ্রামে দলের প্রতীকের বাইরে গিয়ে শুভেন্দুর পৃথক সভা করাটা যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মন্তব্য করেছিলেন শুভেন্দু অধিকারী।

রামনগরের সভায় বক্তব্য শুভেন্দুর

রামনগরের সভায় বক্তব্য শুভেন্দুর

রামনগরের সভায় তিনি নিজের অবস্থান স্পষ্ট করবেন বলে জানিয়েছিলেন। সেখান থেকে তিনি বলেন মুখ্যমন্ত্রী আমাকে তাড়িয়ে দেননি আবার আমি ছেড়ে যাইনি। শুভেন্দুর এই মন্তব্য যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। শুভেন্দুর মান ভঞ্জনে ফের বৈঠকে বসতে চলেছে তৃণমূল কংগ্রেস। পরের সপ্তাহেই শুভেন্দুর সঙ্গে ফের আলোচনা বলে মনে করা হচ্ছে।

কলকাতা : আজ থেকে শুরু ছটপুজো, ঘাটে নিরাপত্তা ও পরিচ্ছন্নতায় জোর

'লাভ জেহাদ' ইস্যুতে তুঙ্গে রাজনৈতিক তরজা, বিভাজনের তত্ত্ব খাড়া করে বিজেপিকে তোপ গেহলটের

English summary
TMC workers join BJP in from Nandigram
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X