• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সবং বিধানসভা উপনির্বাচনে জিতল তৃণমূল, গীতারানি হারালেন মানসের ব্যবধানকেও

পশ্চিমবঙ্গের সবং বিধানসভার উপ নির্বাচনে জয়ী তৃণমূল কংগ্রেস। প্রাপ্ত ভোটের ৫০ শতাংশেরও বেশি ভোট পেয়েছেন তৃণমূল প্রার্থী গীতা ভুঁইয়া।

 সবং বিধানসভা উপনির্বাচনে জিতল তৃণমূল

জয়ী প্রার্থী তৃণমূলে গীতারানি ভুঁইয়া পেয়েছেন ১,০৬,১৭৯ টি ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী রীতা মণ্ডল পেয়েছেন ৪১,৯৮৭টি ভোট। ব্যবধান ৬৪, ১৯৬টি ভোটের। সিপিএমের একেবারে কাছেই রয়েছে বিজেপি। তাদের প্রার্থী অন্তরা ভট্টাচার্য পেয়েছেন ৩৭, ৪৭৬টি ভোট। কংগ্রেস প্রার্থী চিরঞ্জীব ভৌমিক পেয়েছেন ১৮০৬০ টি ভোট। এছাড়াও এসইউসি প্রার্থী পেয়েছেন ২০৭৮টি ভোট এবং নোটায় পড়েছে ১৫৩৫টি ভোট।

ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই প্রত্যেক রাউন্ডেই জয়ের ব্যবধান বেড়েছে তৃণমূল প্রার্থীর। ২০১৬-তে মানস ভুঁইয়ার ব্যবধানকেও ছাড়িয়ে গিয়েছেন তাঁর স্ত্রী গীতারানি। অন্য একটি উল্লেখযোগ্য ঘটনা হল বিজেপির ভোট বৃদ্ধি। এই নির্বাচনে বিজেপির ভোট বৃদ্ধি হয়েছে প্রায় ১৫ শতাংশের মতো।

খড়গপুরে কেন্দ্রীয় বিদ্যালয়ে গণনা পর্ব চলে। ১৬ রাউন্ডের গণনার শেষে পোস্টাল ব্যালট গণনার কাজ হয়।

সকাল ৮ টা থেকে সবং বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ভোটগণনা শুরু হয়। উপনির্বাচন হয়েছিল ২১ ডিসেম্বর।

দীর্ঘ কয়েক দশক ধরে কংগ্রেসের ঘাঁটি হিসেবেই পরিচিত সবং। ২০১৬ সালের রাজ্যের বিধানসভা নির্বাচনে সবং থেকে কংগ্রেস প্রার্থী ছিলেন মানস ভুঁইয়া। বলা যেতে পারে বাম-কংগ্রেস জোটের প্রার্থী ছিলেন তিনি। কিন্তু নির্বাচিত হওয়ার মাস কয়েক পরেই তিনি তৃণমূলে যোগ দেন। এর পর রাজ্যসভার সাংসদ হওয়ার পর তিনি আসনটি ছেড়ে দেন। উপ নির্বাচনে মানস ভুঁইয়ার স্ত্রী গীতারানি ভুঁইয়াকে প্রার্থী করে তৃণমূল। ২০১৬-তে বাম-কংগ্রেস জোট হলেও এই উপ-নির্বাচনে জোট হয়নি। কংগ্রেসের তরফে দাঁড় করানো হয় চিরঞ্জীব ভৌমিককে।

English summary
TMC wins Sabang by election in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X