India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বেশিরভাগ আসনে নেই বিরোধী প্রার্থী! ভোটের আগেই দুই পুরসভা দখল তৃণমূলের

Google Oneindia Bengali News

পুরসভা জয়ের জন্য ভোটের প্রয়োজন পড়ল না তৃণমূলের (Trinamool Congress)। এখনও পর্যন্ত ২৭ ফেব্রুয়ারি নির্বাচন হতে যাওয়া ১০৭ টি পুরসভার মধ্যে ২ টি পুরসভায় কার্যত বিনা বাধায় জয়ী (win) হয়েছে তৃণমূল কংগ্রেস। যদিও এখনও সরকারি ঘোষণা বাকি। এই দুই পুরসভার একটি হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) দক্ষিণ ২৪ পরগনার বজবজ (Budge Budge) আর অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) বীরভূমের সাঁইথিয়া (Sainthia)।

পুরভোটের আগেই বিনা লড়াইয়ে সাঁইথিয়া পুরসভা দখল তৃণমূলের
তৃণমূলের দখলে বজবজ পুরসভা

তৃণমূলের দখলে বজবজ পুরসভা

রাজ্য প্রশাসনের সদর দফতরের কাছে যেসব পুরসভাগুলির রয়েছে, তার মধ্যে বজবজ অন্যতম। সেখানেই ২০ টি ওয়ার্ডের মধ্যে ১২ টিতে কোনও প্রার্থী দিতে পারেনি বিরোধীরা। এমনটাই খবর দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন সূত্রে। যার জেরে এদিন বিকেল থেকেই বিজয়োল্লাশ শুরু করে দেয় তৃণমূল কংগ্রেস। প্রসঙ্গত বজবজ বিধানসভা কেন্দ্র যেমন তৃণমূলের দখলে, ঠিক তেমনই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভা কেন্দ্রের অন্যতম হল এই বজবজ।

বজবজ নিয়ে 'দ্বন্দ্ব' তৃণমূলে

বজবজ নিয়ে 'দ্বন্দ্ব' তৃণমূলে

যদিও বজবজ নিয়ে দ্বন্দ্ব তৃণমূলকে ভুগিয়েই চলেছে। রাজ্যের অন্যসব পুরসভার মতো বজবজের প্রার্থী তালিকা নিয়ে দলের মধ্যে দ্বন্দ্ব ছিল তৃণমূল নেতৃত্বের তরফে দ্বিতীয় তালিকাই চূড়ান্ত বলে জানানো হয়েছিল। যদিও বজবজে প্রথম তালিকা অনুযায়ী প্রার্থীরা মনোনয়ন জমা দেন। যার জেরে বজবজের জন্য দক্ষিণ ২৪ পরগনার কোঅর্ডিনেটরের দায়িত্ব থেকে অরূপ বিশ্বাসকে সরিয়ে দেওয়া হয়। দক্ষিণ ২৪ পরগনায় এব্যাপারে দায়িত্ব দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ কুণাল ঘোষ এবং ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লাকে।

সাঁইথিয়া পুরসভা তৃণমূলের দখলে

সাঁইথিয়া পুরসভা তৃণমূলের দখলে

অন্যদিকে অনুব্রত মণ্ডলের জেলা বীরভূমের সাঁইথিয়া পুরসভাও তৃণমূলের দখলে গিয়েছে। এই পুরসভার ওয়ার্ড সংখ্যা ১৬। এর মধ্যে ১৩ টিতে বিরোধীরা কোনও প্রার্থী দিতে পারেনি। বাকি ১, ৪ ও ১২ নম্বর ওয়ার্ডে প্রার্থী রয়েছে শুধুমাত্র সিপিএম-এর। যে বিধানসভা নির্বাচনে বিজেপি তেড়েফুঁড়ে নেমেছিল, তারা এবার সেখানে কোনও প্রার্থী দিতে পারেনি।

 জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের

জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের

সাঁইথিয়ায় জয় নিয়ে স্থানীয় তৃণমূল নেতৃত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি জয়কে উৎসর্গ করেছে। তারা বলছে মমতা বন্দ্যোপাধ্যায় এতই উন্নয়ন করেছেন, যে সেখানে কোনও বিরোধীই বিরোধিতায় দাঁড়াতে পারেনি। পাশাপাশি এব্যাপারে অনুব্রত মণ্ডলকেও কৃতিত্ব দিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

 তৃণমূলের জয়কে কটাক্ষ

তৃণমূলের জয়কে কটাক্ষ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুই পুরসভায় তৃণমূলের জয়কে তীব্র কটাক্ষ করেছেন বাম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেছেন, ভয়েই মনোনয়ন জমা দেওয়া যায়নি। মনোনয়ন জমা দেওয়ার সময় পুলিশের সক্রিয়তা চোখে পড়েনি বলেও অভিযোগ করেছেন তিনি। সুজন চক্রবর্তীর অভিযোগ, মনোনয়ন জমা দেওয়ার সময় পুলিশকে আড়ালে লুকিয়ে থাকতে দেখা গিয়েছে।

Weather Update: বাংলায় আরও বাড়ল তাপমাত্রা, সঙ্গে কুয়াশার দাপট! আট জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরেরWeather Update: বাংলায় আরও বাড়ল তাপমাত্রা, সঙ্গে কুয়াশার দাপট! আট জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

English summary
TMC win 2 municipalities without contest in municipality Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X