• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল না মিম- কোনদিকে যাবেন বাংলার মুসলমানরা! একুশে চিন্তা বাড়ছে নেত্রী মমতার

একুশের ভোট যত এগিয়ে আসছে, ততই তৃণমূলের সমস্যা বেড়ে চলেছে। তৃণমূল কংগ্রেসের অন্দরের কলহ থেকে শুরু করে একের পর এক ভোটব্যাঙ্কে থাবা একুশের নির্বাচনে তাদের পিছিয়ে দিতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। সম্প্রতি তৃণমূলে ভাঙন ধরছে, তার উপর মিমের উপস্থিতি এবং ফুরফুরার পিরজাদার সঙ্গে জোট চিন্তা বাড়াবেই মমতার।

পিরজাদাকে মুখ করে মিম ছুড়েছে মোক্ষম চ্যালেঞ্জ

পিরজাদাকে মুখ করে মিম ছুড়েছে মোক্ষম চ্যালেঞ্জ

সম্প্রতি তৃণমূলের ভোটকৌশলী প্রশান্ত কিশোর ব্যাখ্যা দিয়েছিলেন বাংলার ৩০ শতাংশ সংখ্যালঘু মুসলিম ভোটের ২৫ শতাংশই তৃণমূলের দিকে। ফলে এই অ্যভান্টেজ নিয়েইই একুশের ভোট শুরু করবে তৃণমূল। বিজেপি ফোকাস করবে ৭০ শতাংশ ভোটে আর তৃণমূলের ফোকাস ১০০ শতাংশ ভোটে। কিন্তু ফুরফুরা শরিফের পিরজাদাকে মুখ করে মিম ছুড়ে দিয়েছে মোক্ষম চ্যালেঞ্জ।

বাংলার সংখ্যালঘু ভোট অঙ্ক জটিল হবে নয়া সমীকরণে

বাংলার সংখ্যালঘু ভোট অঙ্ক জটিল হবে নয়া সমীকরণে

মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি জানিয়েছেন ফুরফুরা শরিফের পিরজাদা বাঙালি মুসলমান আব্বাস সিদ্দিকিকে তিনি নেতা মানছেন। বাংলার মুসলিম ভোটকে টার্গেট করেই তিনি এই চাল চাললেন। এখন ফুরফুরা শরিফ মিমের পক্ষ নেয়, না তৃণমূলের পক্ষেই থাকে, তার উপর নির্ভর করবে বাংলার সংখ্যালঘু ভোট অঙ্ক।

মাথায় হাত পড়বে তৃণমূলের, ফায়দা লুটবে বিজেপি

মাথায় হাত পড়বে তৃণমূলের, ফায়দা লুটবে বিজেপি

রাজ্যের ৩০ শতাংশ মুসলিম ভোটের সিংহভাগ এখনও তৃণমূলের পক্ষে। মিম যদি সেই ভোটব্যাঙ্কে থাবা বসায়, তবে সংকটে বাড়তে পারে তৃণমূলের। বিজেপি হিন্দু ভোটকে সংগঠিত করার চেষ্টা চালাচ্ছে। আর ওয়েইসি-সিদ্দিকি হাত মিলিয়ে যদি মুসলিম ভোট কেটে নেয়, তবে মাথায় হাত পড়বে বাংলার শাসক দলের। প্রভাব পড়বে বাম-কংগ্রেসের ভোটব্যাঙ্কেও। পক্ষান্তরে ফায়দা লুটবে বিজেপি।

তৃণমূল না মিম- কোনদিকে যাবেন মুসলমানরা!

তৃণমূল না মিম- কোনদিকে যাবেন মুসলমানরা!

ওয়েইসি বাংলার সংখ্যালঘুদের আস্থা অর্জনে বাঙালি মুসলিমকেই নেতা বেছে নিলেন তাদের মহাজোটের। এমন একজনকে নেতা করলেন যিনি জন্মে-কর্মে বাংলার এবং তাঁর নেপথ্যে রয়েছে ফুরফুরা শরিফের মতো ঐতিহ্য। এখন প্রশ্ন ওয়েইসির এই চাল কীভাবে সামলায় তৃণমূল! কারণ ফুরফুরা শরিফের একজন যদি মিম-জোটের মুখ হন, তাহলে কোনদিকে যাবেন মুসলমানরা!

মিমের চালে ভোটব্যাঙ্ক অন্যদিকে ঘুরে গেলে...

মিমের চালে ভোটব্যাঙ্ক অন্যদিকে ঘুরে গেলে...

বাংলার মুসলিম ভোটব্যাঙ্কের অনেকাংশই ফুরফুরা শরিফের উপর নির্ভর করে। ফুরফুরা শরিফের প্রভাবশালী পক্ষের বার্তা যেদিকে যায়, সেদিকেই ভোটব্যাঙ্কও ঘুরে যায়। বাংলার ভোটব্যাঙ্ক দশকেরও বেশি সময় ধরে তৃণমূলের পক্ষে রয়েছে। এখন মিমের চালে ভোটব্যাঙ্ক অন্যদিকে ঘুরে গেলে আসন্ন লোকসভা নির্বাচনে তার বিস্তর প্রভাব পড়তে বাধ্য।

সিদ্দিকিকে নিয়ে বাংলার নির্বাচনে লড়বে মিম

সিদ্দিকিকে নিয়ে বাংলার নির্বাচনে লড়বে মিম

ফুরফুরা শরিফে গিয়ে পিরজাদা আব্বাসউদ্দিন সিদ্দিকির সঙ্গে বৈঠকের পরই ফলাও করে তিনি ঘোষণা করলেন জোটের কথা। আব্বাসউদ্দিন সিদ্দিকির সংগঠনের সঙ্গে জোট গড়ছে মিম। তাঁকে এই জোটের নেতাও ঘোষণা করে দিলেন মিম প্রধান ওয়েইসি। তবে এখনও স্পষ্ট নয়, আব্বাসের সংগঠন মিমের সঙ্গে মিশে যাবে না জোট হবে। তবে এটা স্পষ্ট যে, সিদ্দিকিকে নিয়ে বাংলার নির্বাচনে লড়বে মিম।

কলকাতাঃ বছরের প্রথম রবিবার জাদুঘরের টানে ভিড় সাধারণের

বিজেপির নজর ৫১ টি আসনে! মেগা রোড শো-এর আগেই শোভনের সঙ্গে রণকৌশল বৈঠক

English summary
TMC will face big trouble if Asaduddin Owaisi’s AIMIM does alliance with Abbas Siddiki
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X