• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলই ঠিক করবে রাজ্যে কী হবে! করোনা বিধিনিষেধ প্রসঙ্গে বিস্ফোরক ফিরহাদ হাকিম

Google Oneindia Bengali News

করোনা (Corinavirus) পরিস্থিতিতে বিভিন্ন রাজ্যে অনুষ্ঠান বাতিলের প্রসঙ্গ উল্লেখ করে বিজেপির (bjp) সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) গঙ্গাসাগর মেলার (Gangasagar) আয়োজন নিয়ে প্রশ্ন তুলেছিলেন। যার জবাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেছিলেন, তিনি এই মেলা বন্ধ করতে পারবেন না। এবার সেই প্রশ্নেই তোপ দাগলেন কলকাতার মেয়র তথা রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

গঙ্গাসাগর মেলা নিয়ে দিলীপ ঘোষ

গঙ্গাসাগর মেলা নিয়ে দিলীপ ঘোষ

দেশের মধ্যে করোনা সংক্রমণে বাংলা চতুর্থ। সংক্রণের শীর্ষে থাকা জেলাগুলির মধ্যে রয়েছে কলকাতাও। সেই পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলার আয়োজন নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছিলেন, অন্যসব রাজ্য অনুষ্ঠান বাতিল করছে, কিন্তু রাজ্যে বিধিনিষেধ কেউ না মানায় ঢিলেঢালা পরিস্থিতি। তিনি বলেছিলেন, কুম্ভ মেলাও বন্ধ করে দেওয়া হয়েছিল। এই পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায়, তার জন্য সব বিষয় বুঝেই সিদ্ধান্ত নেওয়া উচিত বলেই মন্তব্য করেছিলেন দিলীপ ঘোষ।

পাল্টা মমতার প্রতিক্রিয়া

পাল্টা মমতার প্রতিক্রিয়া

এব্যাপারে বৃহস্পতিবার গঙ্গাসাগর ছাড়ার আগে মুখ্যমন্ত্রী বলেছিলেন, এই মেলা সবার, তিনি যে এই মেলার ওপরে বিধিনিষেধ আরোপ করতে পারবেন না, তার ইঙ্গিত করেছিলেন। তিনি বলেছিলেন, উত্তরপ্রদেশ, বিহার-সহ দেশের বিভিন্ন অংশ থেকে যেসব মানুষ আসছেন, তাঁদের কীভাবে বাধা দেবেন তিনি? এবারের গঙ্গাসাগর মেলা বসতে চলেছে ৮ থেকে ১৬ জানুয়ারির মধ্যে। মেলায় ভিড় এড়াতে সিসিটিভিতে নজরদারির পাশাপাশি ড্রোনে নজরদারির বন্দোবস্ত করা হয়েছে।

আকাশ পথে জল ছিটিয়ে শুদ্ধিকরণের পরিকল্পনা

আকাশ পথে জল ছিটিয়ে শুদ্ধিকরণের পরিকল্পনা

এবার এখনও সাগরে নেমে স্নানের অনুমতি দেয়নি প্রশাসন। গতবছরের মতো এবারেও ই-স্নানের বিষয়টিও ভেবে দেখছে প্রশাসন। পাশাপাশি সমুদ্রের জল পাইপলাইনের মাধ্যমে অস্থায়ী বাথরুমে দিয়ে স্নানের ব্যবস্থাও করা হয়েছিল। এবারও সেই ধরনের ব্যবস্থাই করা হতে পারে। সূত্রের খবর অনুযায়ী, এবার প্রশাসনের তরফে স্নানের পরিবর্তনে ড্রোনের মাধ্যমে আকাশ পথে জল ছিটিয়ে তীর্থযাত্রীদের 'শুদ্ধিকরণ'-এর ব্যবস্থা করা হতে পারে।

ফিরহাদের নিশানায় দিলীপ ঘোষ

ফিরহাদের নিশানায় দিলীপ ঘোষ

গঙ্গাসাগর নিয়ে দিলীপ ঘোষের মন্তব্যের প্রেক্ষিতে দিলীপ ঘোষকে নিশানা করেছেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। সংবাদ মাধ্যমের প্রশ্নে তিনি বলেছেন, আপনি শুয়ে থাকুন। তিনি বিজেপির স্লোগান ইসবার দুশো পার, নিয়ে কটাক্ষ করেন। তিনি বলেছেন, এখন আর কথা বলার দরকার নেই। তৃণমূল ২০০ পার করে যাওয়ায়, তারাই ঠিক করবে রাজ্যে কী হবে কিংবা না হবে। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগের প্রসঙ্গ উল্লেখ করে বলেছেন, তিনি বিষয়টি নিয়ে সচেতন। তিনি(মুখ্যমন্ত্রী) যা নির্দেশ দেবেন, সবাই তা পালন করবেন বলেও মন্তব্য করেছেন ফিরহাগ হাকিম।

কর্নাটকে স্থানীয় নির্বাচন: ফলাফলে শাসক বিজেপিকে পিছনে ফেলে এগিয়ে গেল বিরোধী কংগ্রেসকর্নাটকে স্থানীয় নির্বাচন: ফলাফলে শাসক বিজেপিকে পিছনে ফেলে এগিয়ে গেল বিরোধী কংগ্রেস

English summary
TMC will decide what will happen and what not, Firhad Hakim in Dilip Ghosh's comments on Gangasar mela.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X