• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর দলত্যাগে তৃণমূলের কী হাল হবে অধিকারী-গড়ে! কোন জেলায় আশার আলো সমীক্ষায়

শুভেন্দু অধিকারীর মতো জননেতা একুশের বিধানসভার আগে দল ছেড়েছেন। তিনি যোগ দিয়েছেন বিরোধী শিবিরে। তার প্রভাব আসন্ন বিধানসভা নির্বাচনে পড়বে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। কিন্তু তৃণমূল কী ভাবছে, কী রিপোর্ট দিয়েছে তৃণমূল নিযুক্ত সমীক্ষকরা? তৃণমূলের অভ্যন্তরীণ সমীক্ষা জানিয়ে দিল কোন জেলায় কেমন ফল হতে পারে!

উত্তরবঙ্গে কেমন ফল, তৃণমূলে্র সমীক্ষা

উত্তরবঙ্গে কেমন ফল, তৃণমূলে্র সমীক্ষা

তৃণমূলের দাবি, সমীক্ষা রিপোর্টে দেখা গিয়েছে- উত্তরবঙ্গে তারা অনেকটাই উন্নতি করেছে। এবার বিমল গুরুং সঙ্গে থাকায় অনেক ভালো ফল হবে বলে সমীক্ষায় প্রকাশ পেয়েছে। দার্জিলিংয়ে এবার ভালো করবে তৃণমূল। উত্তরবঙ্গের অনেক আসনেই তৃণমূল লোকসভার ব্যর্থতা ঢেকে সাফল্য পাবে। তার মধ্যে রয়েছে কোচবিহার, মালদহ জেলাও।

তৃণমূলের ভোট ও আসনসংখ্যা বাড়বে যেসব জেলায়

তৃণমূলের ভোট ও আসনসংখ্যা বাড়বে যেসব জেলায়

তৃণমূলের অভ্যন্তরীণ সমীক্ষা অনুয়ায়ী, দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পশ্চিম বর্ধমানেও এবার চমকপ্রদ ফল করবে তারা। তৃণমূলের ভোট ও আসনসংখ্যা দুই-ই বাড়বে এই জেলাগুলিতে। এছাড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতেও ভালো ফল হবে বলে মনে করছেন সমীক্ষকরা। ভালো ফল হবে কলকাতাতেও।

কলকাতায় কেমন ফল করবে তৃণমূল, সমীক্ষা রিপোর্ট

কলকাতায় কেমন ফল করবে তৃণমূল, সমীক্ষা রিপোর্ট

সমীক্ষায় প্রকাশ, কলকাতার একটি মাত্র আসন বাদে সমস্ত আসনই তৃণমূলের দখলে থাকবে। উত্তর কলকাতার একটি আসনে তৃণমূল ফেবারিট নয়, বাকি আসনগুলিতে তৃণমূলই ফেবারিট। ২০১৯-এর থেকেও এবার বেশি ভোট নিয়ে জয়যুক্ত হবে তৃণমূল কংগ্রেস। বিজেপি কলকাতার ভোটে সে অর্থে প্রভাব ফেলতে পারবে না।

শুভেন্দু-গড়ে কী ফল হবে ২০২১-এর বিধানসভায়

শুভেন্দু-গড়ে কী ফল হবে ২০২১-এর বিধানসভায়

শুভেন্দু অধিকারী সম্প্রতি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। তার ফলে অধিকারী-গড় পূর্ব মেদিনীপুরে যে হতাশজনক ফল হবে, তা মনে করছে না তৃণমূল। বরং সমীক্ষা বলছে, শুভেন্দু ও তাঁর অনুগামীরা দলত্যাগ করলেও বড় ফারাক পড়বে না একুশের ভোটে। এই জেলাতে সামগ্রিকভাবে এগিয়ে থাকবে তৃণমূলই।

যে সব জেলায় ভালো ফল করতে পারে বিজেপি

যে সব জেলায় ভালো ফল করতে পারে বিজেপি

কিছু জেলায় বিজেপিও যে ভালো ফল করবে, তা উল্লেখ করা হয়েছে তৃণমূলের সমীক্ষায়। শুভেন্দুর বিজেপি-যোগে পূর্ব মেদিনীপুরে বেশ কিছু আসন যাবে গেরুয়া শিবিরের অনুকূলে। তেমনই হুগলি, বাঁকুড়া, পুরুলিয়ায় বিজেপি ভালো ফল করতে পারে। বাকি জেলাগুলিতেও টক্কর হবে দুই প্রতিদ্বন্দ্বীর দলের মধ্যে।

সংখ্যালঘু এলাকায় তৃণমূল এগিয়ে প্রাক-নির্বাচনী সমীক্ষায়

সংখ্যালঘু এলাকায় তৃণমূল এগিয়ে প্রাক-নির্বাচনী সমীক্ষায়

মালদহ-মুর্শিদাবাদের মতো সংখ্যালঘু অধ্যুষিত জেলায় বিজেপির যখন সেভাবে দাঁত ফোটাতে পারেনি, সেখানে হানা দিচ্ছে আসাদউদ্দিন ওয়েইসির মিম। মিমের হানা সত্ত্বেও সংখ্যালঘু ভোট থাকা কেন্দ্রগুলিতে তৃণমূলকে এগিয়ে রাখছে এই প্রাক-নির্বাচনী সমীক্ষা। সব মিলিয়ে তৃণমূলের পক্ষেই রায় যেতে পারে ২০২১-এর ভোটে।

কলকাতাঃ ক্রমশ উধাও হচ্ছে ভলভো বাস, জ্বালানি খরচে নাজেহাল পরিবহন দফতর

বাংলায় বিজেপিকে দুরমুশ করতে হাইভোল্টেজ জোটে শিবসেনা! কোন রাজনৈতিক শক্তি সঙ্গে নিয়ে ভোট সমরে ঠাকরে-শিবির

English summary
TMC will be gainer in which districts in 2021 Assembly Election after Suvendu Adhikari’s leaving
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X