• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার দল প্রচারেও স্বচ্ছতা আনার চেষ্টায়, পুরভোটে প্রার্থীদের কড়া নির্দেশ তৃণমূল নেতৃত্বের

Google Oneindia Bengali News

তৃণমূলের বিরুদ্ধে জোর করে জয় ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বহুবার। এবার তাই স্বচ্ছ নির্বাচন সংঘটিত করতে তৃণমূল নেতৃত্বের তরফে কড়া নির্দেশিকা দেওয়া হয়েছে। একুশে বিপুল জয়ের পর আত্মবিশ্বাসী তৃণমূল চাইছে স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন করে মসৃণ জয় পেতে। তার পাশাপাশি এবার প্রচারেও স্বচ্ছতা আনতে বার্তা দিয়েছে নেতৃত্ব।

বিজেপির বিকল্প একমাত্র তৃণমূল,গোয়া থেকে বার্তা মমতার
অপরিচিত মুখকে প্রচারে নয়, নির্দেশ তৃণমূলের

অপরিচিত মুখকে প্রচারে নয়, নির্দেশ তৃণমূলের

এবার কলকাতা পুরভোটে বহু নতুন মুখকে প্রার্থী করেছে তৃণমূল। তৃণমূল শীর্ষনেতৃত্ব সেই নতুনদের উদ্দেশ্যে কড়া বার্তা দিয়েছে। তৃণমূল এার ৮৯ জন বিদায়ী কাউন্সিলর বা বিদীয় কো-অর্ডিনেটরদের প্রার্থী করেছে। নতুন মুখ ৫৫ জনকে টিকিট দেওয়া হয়েছে কলকাতা পুরসভা নির্বাচনে। তাঁদের উদ্দেশে বার্তা কোনও অপরিচিত মুখকে প্রচারে নেওয়া যাবে না। তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি সাফ জানিয়ে দিয়েছেন সে কথা।

তৃণমূলের নতুনদের প্রচারের ক্ষেত্রে অভিযোগ

তৃণমূলের নতুনদের প্রচারের ক্ষেত্রে অভিযোগ

কেন হঠাৎ এমন সিদ্ধান্ত নিলেন সুব্রত বক্সি? তৃণমূল নেতৃত্বের কাছে প্রচার অভিযান নিয়ে বেশ কিছু অভিযোগ এসেছে। বেশিরভাগ অভিযোগই নতুনদের প্রচারের ক্ষেত্রে এসেছে। ওই মর্মে কলকাতা জেলার দুই সভপতিকে চিঠি দিয়ে সুব্রত বক্সি জানিয়ে দেন, কোনও অপরিচিত মুখকে প্রচারে রাখা যাবে না। মিছিলে বা পথসভাতেও তাঁদের রাখা যাবে না।

নতুন প্রার্থীদের উদ্দেশে তৃণমূল শীর্ষ নেতৃত্বের নিদান

নতুন প্রার্থীদের উদ্দেশে তৃণমূল শীর্ষ নেতৃত্বের নিদান

তৃণমূলের এই নিদান আদতে স্বচ্ছতা রাখরা জন্য। নতুন প্রার্থীদের উদ্দেশে তৃণমূল শীর্ষ নেতৃত্ব জানিয়েছে, ভোটের সময় অনেক অসাধু ব্যক্তি নিজেদের প্রভবা জাহির করার সুযোগ পেয়ে যায়। তাঁরা অনেক সময় প্রার্থীদের সঙ্গে নিজের ছবি ব্যবহার করে ফায়দা লুটতে চায়। প্রার্থীদের সঙ্গে এমন অনেক ব্যক্তিরই সুসম্পর্ক থাকতে পারে। তা জনতার কাছে কৌশলে প্রচার করে মানুষকে ঠকানোর চেষ্টা করা হতে পারে।

প্রচারে অসাধু ব্যক্তিদের কারণে বিড়ম্বনা এড়াতে

প্রচারে অসাধু ব্যক্তিদের কারণে বিড়ম্বনা এড়াতে

তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি বলেন, এসব ক্ষেত্রে যেমন ভোটের আগেই প্রার্থীরা বিতর্কে জড়িয়ে পড়তে পারে। তেমনই ভোটের পরে ওই অসাধু ব্যক্তিদের কারণে বিড়ম্বনাতেও পড়তে পারেন তাঁরা। অস্বস্তিতে পড়তে হতে পারে দলকেো। এমন অযাচিত ঘটনা এড়াতেই এমন নির্দেশ দেওয়া হয়েছে দলের তরফে। সাবধান করা হয়েছে নতুনদের। পুরনোদেরও সতর্ক থকাতে বলা হয়েছে।

তৃণমূল প্রচার-পর্ব থেকেই স্বচ্ছ থাকতে চাইছে

তৃণমূল প্রচার-পর্ব থেকেই স্বচ্ছ থাকতে চাইছে

সুব্রত বক্সির কাছে নির্দেশ পাওয়ার পর নতুন-পুরনো সব প্রার্থীদের কাছে সেই বার্তা পৌঁছে দিয়েছেন উত্তর ও দক্ষিণ কলকাতা তৃণমূলের সভাপতিরা। দলের এই সিদ্ধান্তকে তাঁরা মর্যাদা দিয়েই প্রার্থীদের অনুরোধ করেছেন কোনও অপরিচিত ব্যক্তিকে প্রচারে অন্তর্ভুক্ত না করতে। তৃণমূল এভাবে প্রচার-পর্ব থেকেই স্বচ্ছ থাকতে চাইছে।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
TMC wants to stay fare in Vote campaign in Kolkata Municipal Election by order of leadership
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X