• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেসের প্রস্তাব পেয়ে ‘শিলিগুড়ি-মডেল’ ভাঙতে তৎপর তৃণমূল, অগ্নিপরীক্ষা অশোকের

একে একে সমস্ত পুরবোর্ড বা পঞ্চায়েত দখল করে নিতে সমর্থ হলেও, সিপিএমের হাত থেকে শিলিগুড়ি বোর্ডের দখল করতে পারেনি তৃণমূল কংগ্রেস। বরং তৃণমূল বিরধীদের নিয়ে বিশেষ করে কংগ্রেসকে সঙ্গে নিয়ে সিপিএম শিলিগুড়ির দখল নিজের হাতে রাখতে সমর্থ হয়েছে এখনও। কিন্তু এবার কংগ্রেসের ডাক পেয়ে তৃণমূল কোমর বাঁধছে সিপিএমকে ক্ষমতা থেকে হটাতে।

কংগ্রেসের প্রস্তাব পেয়ে ‘শিলিগুড়ি-মডেল’ ভাঙতে তৎপর তৃণমূল, অগ্নিপরীক্ষা অশোকের

আর এই লক্ষ্যে তৃণমূল হাতিয়ার করছে দুর্নীতিকে। শিলিগুড়ির হাউজিং ফর অল প্রকল্পে অনিয়মের অভিযোগ তোলা হয়েছে বাম পরিচালিত পুরসভার বিরুদ্ধে। এই অভিযোগেই কংগ্রেসের প্রস্তাব মেনে অনাস্থা আনতে অলআউট ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস। বিরোধী শক্তিকে একজোট করেই বামফ্রন্ট পরিচালিত শিলিগুড়ি পুরসভার ক্ষমতা কাড়তে ঘুঁটি সাজানো হচ্ছে।

শিলিগুড়ি পুরসভায় অনিয়মের অভিযোগ ইতিমধ্যেই একজোট হয়ে সুর চড়িয়েছে বিরোধীরা। কংগ্রেস সরব হয়েছে বাম-পুরবোর্ডের বিরুদ্ধে। তৃণমূল কংগ্রেস ও বিজেপিও সিপিএমের তথা বাম পুরবোর্ডের বিরুদ্ধে সরব। গত মাসিক অধিবেশনে মেয়র অশোক ভট্টাচার্যকে ল্যাজেগোবরে হয়ে গিয়েছেন বিরোধীদের সম্মিলিত প্রতিবাদে।

ওইদিন মেয়রের সামনেই তৃণমূল কংগ্রেসকে উদ্দেশ্য করে কংগ্রেসের পরিষদীয় দলনেতা সুজয় ঘটক বলেছেন, তৃণমূল কংগ্রেস অনাস্থা প্রস্তাব আনুক। আমরা সমর্থন করব। কংগ্রেসের এই প্রস্তাবে চাপে পড়ে যান মেয়র অশোক ভট্টাচার্য। এরপর তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা মন্ত্রী গৌতম দেবের সঙ্গে আলোচনা করে স্থির করেছেন বিরোধীদের একত্রিত করে অনাস্থা আনতে।

[আরও পড়ুন:অসমে সাংসদদের হেনস্থার প্রতিবাদে সংসদে গর্জে উঠল তৃণমূল, তুমুল হট্টগোল]

যদিও মেয়র অশোক ভট্টাচার্য বলেন, তৃণমূল কংগ্রেস সর্বদাই চাইছে যে কোনও প্রকারে ক্ষমতা হস্তান্তর করতে। সেই কারণেই এই ফাঁদ পেতেছে। তাঁর অভিযোগ, শিলিগুড়ির হাউজিং ফর অল প্রকল্পে সবথেকে বেশি আবেদন করেছেন ওঁদের কাউন্সিলররাই। এখন আমার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তোলা হচ্ছে।

তিনি কংগ্রেসের অনাস্থায় যোগদান প্রসঙ্গে বলেন, আমার সঙ্গে কথা হয়েছে কংগ্রেস সভাপতির। তিনি কিছু জানেন না। তবে তৃণমূল কংগ্রেস নানা প্রলোভন দেখিয়ে বিরোধীদের এক করার চেষ্টা করছে বলে পাল্টা অভিযোগ এনেছেন শিলিগুড়ির মেয়র। ক্ষমতায় এলে নানা পদ দেওয়া হবে বলেো প্রলোভন চলছে। উল্লেখ্য, শিলিগুড়িতে তৃণমূল বিরোধীদের এক করে নয়া মডেলে ক্ষমতা ধরে রেখেছে। তৃণমূল চেষ্টা করে যাচ্ছে শিলিগুড়ি-মডেল ভেঙে খান খান করে দিতে।

[আরও পড়ুন: তৃণমূল সদস্যদের সঙ্গে অনুপ্রবেশকারীর মতো ব্যবহার! 'বন্দি'দশা থেকে ফিরে সরব সুখেন্দু]

English summary
TMC wants to occupy Siliguri Municipal Corporation from hand of Left Front. Congress calls TMC to offer no-trust against mayor Ashok Bhattachariya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X