• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরসভা ভোটের জন্য ওয়ার্ড নির্বাচন কমিটিতে দলীয় কর্মীদের বাইরেও লোক রাখতে চাইছে তৃণমূল

  • |

পুরসভা নির্বাচনের জন্য ওয়ার্ড নির্বাচন কমিটিতে দলীয় কর্মীদের বাইরেও এলাকার বিশিষ্ট জনদের রাখতে চাইছে তৃণমূল কংগ্রেস। শনিবার, 'বাংলার গর্ব মমতা' কর্মসূচির সূচনা করতে গিয়ে, খড়গপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি রবিশঙ্কর পান্ডে এই কথা বলেন।

ওয়ার্ড নির্বাচন কমিটিতে দলীয় কর্মীদের বাইরেও লোক চায় তৃণমূল

শনিবার রাজ্যের অন্য জায়গার মতো এলাকার বিধায়ক প্রদীপ সরকার কে নিয়ে খড়গপুরে এই কর্মসূচি পালন করা হয়। এই বৈঠকে দলের নেতা দেবাশিস চৌধুরী, তুষার চৌধুরী, জহরলাল পাল ছাড়াও ছিলেন খড়গপুর শহর এলাকার তৃণমূল কংগ্রেসের লোকজন। কীভাবে এই কর্মসূচি পালন করা হবে তা নিয়ে যেমন রবিশঙ্কর পান্ডে জানিয়েছেন, তেমনই পুরসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিয়ে দলের নেতা কর্মীদের আগামী দুদিনের মধ্যেই অন্তত দশজনকে নিয়ে ওয়ার্ড নির্বাচন কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে।

তাদের রবিশঙ্কর পান্ডে জানিয়েছেন যে প্রতি বুথ থেকে অন্তত দুজনকে রাখতে হবে ওই ওয়ার্ড নির্বাচন কমিটিতে। দলের পুরোনো ও নতুন কর্মীরা যেমন ওই কমিটিতে থাকবেন তেমনই এই কমিটিতে নিতে হবে এলাকার বিশিষ্ট বাসিন্দাকে।

এই সঙ্গে এদিন বিভিন্ন এলাকায় দেওয়াল দখল করে নির্বাচনের প্রচারের জন্য চুনকাম করার নির্দেশ দেওয়া হয়েছে। এই সব ওয়ার্ড নির্বাচন কমিটি গঠন করার পরে একটি পুরসভা নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হবে।

রাজ্যে যে সব এলাকায় পুরসভা নির্বাচন হবে তার মধ্যে আছে খড়্গপুর পুরসভাও। এখানে আছে 35 টি ওয়ার্ড। গত পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস এগারোটা আসন জেতে। পরে বিজেপি, কংগ্রেস ও সিপিআই থেকে কয়েক জন কাউন্সিলর তৃণমূল কংগ্রেসে যোগ দিলে পুরসভা বোর্ড গঠন করে তৃণমূল কংগ্রেস।

খড়গপুর পুরসভা এলাকা নিয়ে খড়্গপুর বিধানসভা। বিধানসভা নির্বাচনে বিজেপি র দিলীপ ঘোষ জিতেছিলেন। লোকসভা নির্বাচনেও জেতেন বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। প্রায় 45 হাজার ভোটের লিড ছিল এই পুরসভা এলাকায়। বিধানসভা উপ নির্বাচনের বিজেপিকে কুড়ি হাজারের বেশি ভোটে হারিয়ে জেতেন তৃণমূল কংগ্রেসের প্রদীপ সরকার। তিনি এই পুরসভার চেয়ারম্যান।

বিধানসভা উপ নির্বাচনের বিজেপির হারের পর উজ্জীবিত তৃণমূল কংগ্রেসের শিবির। তারা দাবি করেছেন যে এই বার আরও বেশি সংখ্যক ওয়ার্ডে জিতে পুরসভা বোর্ড গঠন করবে তারা।

এই দিকে ইতিমধ্যে এই পুরসভাকে পাখির চোখ করেছে বিজেপি। তারাও ইতিমধ্যে ওয়ার্ড কমিটি গঠন করে নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। বিজেপি জেলা সভাপতি শমিত দাস দাবি করেছেন যে ঠিক মত ভোট হলে এবার পুরসভা দখল করে নেবে বিজেপি।

English summary
TMC want outsider in Ward committee ahead of municipal election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X