• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় ৬টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের প্রস্তুতি, জয়ের লক্ষ্যে ঝাঁপাচ্ছে তৃণমূল

করোনার দ্বিতীয় তরঙ্গের মধ্যে বাংলার নির্বাচন শেষ হয়েছে। তারপর বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার শপথ নিয়েছে। এবার মমতার সরকার চাইছে কোভিড মিটে গেলেই ছ-টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন দ্রুত সেরে ফেলতে। পাশাপাশি রাজ্যসভার খালি আসনগুলিতেও ভোট সেরে নিতে চাইছে তৃণমূল।

কী এমন জরুরি তথ্য জানাতে টুইট করে রাজভবনে গেলেন শুভেন্দু? নজর রাখছে তৃণমূলওকী এমন জরুরি তথ্য জানাতে টুইট করে রাজভবনে গেলেন শুভেন্দু? নজর রাখছে তৃণমূলও

বাংলায় মোট ৬টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে

বাংলায় মোট ৬টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে

তৃণমূল কংগ্রেস এই মর্মে চাইছে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়ে বাংলার উপনির্বাচন ও রাজ্যসভার নির্বাচনগুলি দ্রুত সম্পন্ন করে ফেলতে। বাংলায় মোট ৬টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। আর দুটি রাজ্যসভার আসন এখন পর্যন্ত খালি হয়েছে। একটি মানস ভুঁইয়া পদত্যাগে খালি হয়েছে। কারণ তিনি বিধানসভার প্রার্থী হন। আর একটি দীনেশ ত্রিবেদী ইস্থফা দেন তৃণমূল সাংসদ পদ থেকে।

বিজেপি রাজ্যসভার নির্বাচনে বিলম্ব করতে চাইছে, অভিযোগ

বিজেপি রাজ্যসভার নির্বাচনে বিলম্ব করতে চাইছে, অভিযোগ

পশ্চিমবঙ্গ ছাড়াও তামিলনাড়ুর চারটি আসনে বিধানসভা ভোট হওয়ার কথা। সেক্ষেত্রে পশ্চিমবঙ্গের দুটি ও তামিলনাড়ুর চারটি আসনে ভোট হলে রাজ্যসভায় বিজেপি বিরোধী দলের প্রার্থীদেরই জিতে আসার সম্ভাবনা বেশি। তৃণমূল-সহ বিরোধীরা মনে করছে, সেই কারণেই বিজেপি রাজ্যসভার নির্বাচনে বিলম্ব করতে চাইছে।

রাজ্যসভার ভোট আমজনতার নয়, ভোট দেবেন বিধায়করা

রাজ্যসভার ভোট আমজনতার নয়, ভোট দেবেন বিধায়করা

তৃণমূলের দাবি, রাজ্যসভার ভোট আমজনতার নয়। এই ভোট দেবেনি বিধায়করা। এবং তা হবে বিধানসভা ভবনের ভিতর। ফলে শারীরিক দূরত্ব বজায় রেখে নির্বাচন করতে কোনও সমস্যা হওয়ার কথা নয়। অযথা বিলম্ব না করে রাজ্যসভার ভোট সেরে নেওয়াই ভালো বলে তৃণমূল মনে করে।

রাজ্যসভার ভোট ও রাজ্যের উপনির্বাচন প্রসঙ্গে সুখেন্দুশেখর

রাজ্যসভার ভোট ও রাজ্যের উপনির্বাচন প্রসঙ্গে সুখেন্দুশেখর

রাজ্যসভার মুখ্যসচেতক সুখেন্দুশেখর রায় বলেন, সংবিধান অনুযায়ী ছ-মাসের মধ্যে রাজ্যসভার ভোট করতে হবে। তাই করোনা পরিস্থিতি কিছুটা ভালো হয়ে ভোট সেরে ফেলা ভালো। রাজ্যসভার পাশাপাশি রাজ্যের উপনির্বাচনও সেরে ফেলা দরকার। এরই মধ্যে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচিত হওয়ার বিষয়টি।

English summary
TMC targets to win all six by election seats of West Bengal and increase seats in Assembly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X