• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফান দুর্নীতির কোপে তৃণমূলের 'গড়' নন্দীগ্রামে সাসপেন্ড ২৫ জন নেতা, শাক দিয়ে মাছ ঢাকলেন শুভেন্দু

আম্ফান দুর্নীতিতে নেতাকর্মীদের লাগাম হাতছাড়া হচ্ছে তৃণমূল কংগ্রেসে। তৃণমূলের দাপুটে নেতা শুভেন্দু অধিকারীর এলাকাতেই দুর্নীতির দায়ে সাসপেন্ড হল ২৫ জন তৃণমূল নেতাকর্মী। প্রায় ২০০ জনকে শোকজ করা হয়েছিল আম্ফান ত্রাণ দুর্নীতির অভিযোগে। তারমধ্যে ২৫ জনের জবাব না পসন্দ হয়েছে দলনেত্রীর। যার কোপে সাসপেনশনের কাগজ ধরানো হয়েছে পঞ্চায়েত প্রধান এবং বেশ কয়েকজন অঞ্চল সভাপতি সহ ২৫ জনকে।

আম্ফান দুর্নীতিতে সাসপেন্ড ২৫

আম্ফান দুর্নীতিতে সাসপেন্ড ২৫

একুশের বিধানসভা ভোটে কোনও রকম বেনোজল দলে রাখতে নারাজ দলনেত্রী। আম্ফান দুর্নীতির সুযোগে তাই নেতা কর্মীদের দলের প্রতি একনিষ্ঠতা ঝালিয়ে নিচ্ছেন মমতা। তাই দুর্নীতি রুখতে কড়া বার্তা দিয়েছিলেন তিনি। তাতে তৃণমূলের গড় নন্দীগ্রামেই ২০০ জন দলীয় নেতাকে শোকজ করে পার্টি। তারমধ্যে ২৫ জনের জবাব একেবারেই গ্রহণ যোগ্য বলে মনে হয়নি দলের। তাই এই ২৫ জনকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় তৃণমূল কংগ্রেস।

নন্দীগ্রামেই দুর্নীতির কোপ শাসকদলে

নন্দীগ্রামেই দুর্নীতির কোপ শাসকদলে

তৃণমূলের গড় নামেই পরিচিত নন্দীগ্রাম। এই নন্দীগ্রাম আর সিঙ্গুরের জমি আন্দোলনকে হাতিয়ার করেই তৃণমূলের ক্ষমতায় আসা। সেই নন্দীগ্রামেও আস্তে আস্তে বাসা বাঁধতে শুরু করেছে দুর্নীতি। শাসক দলের অন্দরেই যে বেনোজল ঢুকে পড়েছে হু হু করে সেটা প্রকাশ্যে এসে পড়েছে আম্ফান দুর্নীতি অভিযানে। দলনেত্রীর নির্দেশ জারি হতেই নন্দীগ্রামে দুর্নীতির কর্মকাণ্ড ফাঁস হয়ে গিয়েছে।

দুর্নীতি ঘোচাতে মরিয়া তৃণমূল

দুর্নীতি ঘোচাতে মরিয়া তৃণমূল

একুশের বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেস স্বচ্ছতাকেই হাতিয়ার করে এগোতে চাইছে। বিজেপির গতি রুখতে একদিকে যেমন ধর্মনিরপেক্ষতা অন্যদিকে তেমন দুর্নীতি মুক্ত সমাজ গড়ার ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যে পূরণে উপদেষ্টা পিকে-র দিক নির্দেশেই এগিয়ে চলেছে শাসকদল। তাই করোনা থেকে ঘূর্ণিঝড় আম্ফান সর্বক্ষেত্রেই দলীয় কর্মীদের দুর্নীতি নিয়ে কড়া বার্তা িদয়েছেন দলনেত্রী।

আম্ফান ত্রাণ দুর্নীতিতে জেরবার শাসকদল

আম্ফান ত্রাণ দুর্নীতিতে জেরবার শাসকদল

ঘূর্ণিঝড় আম্ফানের কোপে রাজ্যের পাঁচ জেলা তছনচ হয়ে গিয়েছে। তারমধ্যে পূর্বমেদিনীপুর, দুই ২৪ পরগনা সর্বাধিক ক্ষতি হয়েছে। এঁদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়াই একখন বড় পরীক্ষা মমতার। মানুষের কাছে যত সুষ্ঠুভাবে ত্রাণ পৌঁছবে একুশের ভোটের আগে জনসংযোগ ততসহজ হবে তৃণমূল কংগ্রেসের। কিন্তু এরই মধ্যে শাসকদলে দুর্নীতির হুড়োহুড়ি পড়ে গিয়েছে। তৃণমূল কংগ্রেসে পঞ্চায়েত প্রধান থেকে নেতাকর্মী সকলের বিরুদ্ধে ত্রােণর টাকা তছরুপের অভিযোগ উঠেছে। জেলায় জেলায় এই নিয়ে বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে।

তৃণমূলকে কটাক্ষ করলেন সুজন চক্রবর্তী

আম্ফানের ত্রাণ নিয়ে নেতৃত্বহীনতা! দুর্নীতির বিরুদ্ধে রাজ্যে সার্জিক্যাল স্ট্রাইকের ডাক রাজ্যপালের

English summary
TMC suspend 25 leader in Nandigram for cyclone Amphan relief corruption
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X