• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুরফুরার ভোট-বিভাজনে সংখ্যালঘু ভোটব্যাঙ্কও দু-ভাগ হবে! অঙ্ক কষছে তৃণমূল কংগ্রেস

বাম জমানায় সংখ্যালঘু ভোটের সিংহভাগ ভোট পেয়ে এসেছে শাসকরা। এখনও তার অন্যথা হচ্ছে না। এমনও বলা যায়, সংখ্যালঘু অসন্তোষ তৈরি হতেই বামেরা সরে গিয়েছে ক্ষমতা থেকে। সংখ্যালঘুদের পূর্ণ সমর্থনেই ক্ষমতার অলিন্দে জাঁকিয়ে বসেছে তৃণমূল। আর বাংলার ক্ষেত্রে সিংহভাগ সংখ্যালঘু ভোট নিয়্ন্ত্রণ করে যে ফুরফুরা শরিফ, তাদের এখনও আস্থা তৃণমূলেই।

এবার বেসুরো বাজছেন পিরজাদা আব্বাস সিদ্দিকি

এবার বেসুরো বাজছেন পিরজাদা আব্বাস সিদ্দিকি

এতদিন ত্বহা সিদ্দিকিই শেষ কথা বলে এসেছেন সংখ্যালঘু ভোট নিয়ে। কিন্তু এবার বেশ বেসুরো বাজছেন পিরজাদা আব্বাস সিদ্দিকি। তিনি তৃণমূল সরকারের বিরুদ্ধে সুর চরমে তুলেছেন। এখন আবার মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি হাত মিলিয়েছেন আব্বাস সিদ্দিকির সঙ্গে। ফলে সংখ্যালঘু ভোটব্যাঙ্কে ফাটল ধরতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে।

ফুরফুরায় বিরোধী আওয়াজ উঠতে শুরু করেছে

ফুরফুরায় বিরোধী আওয়াজ উঠতে শুরু করেছে

২০২১-এর ভোটের প্রাক্কালে ফুরফুরা শরিফ দ্বিধাবিভক্ত। ফুরফুরায় চিরকালই একটা অংশ সিপিএম তথা বামেদের পক্ষে থাকত। কিন্তু তা সংখ্যায় নগন্য। তারা তৃণমূল আমলে কোনওদিনই বিরোধী কোনও দলকে সমর্থনের আওয়াজ তোলেনি। কিন্তু ২০১৯-এর লোকসভা থেকে ফুরফুরায় বিরোধী আওয়াজ উঠতে শুরু করেছে।

পিরজাদা আব্বাস সিদ্দিকি তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দেবেন বলে ঘোষণা

পিরজাদা আব্বাস সিদ্দিকি তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দেবেন বলে ঘোষণা

২০২১-এ বিরোধী আওয়াজ আরও তীব্র হয়েছে ফুরফুরায়। খোদ পিরজাদা আব্বাস সিদ্দিকি শাসক তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দেবেন বলে ঘোষণা করছেন। এর ফলে যে বিজেপির সুবিধা হয়ে যাবে, তা তিনি ভাবছেন না। তিনি তৃণমূলের বিরুদ্ধে এককাট্টা। আর বাংলায় মুসলিম ভোটকে পাখির চোখ করে তাঁর সহযোগি হতে এসে গিয়েছেন মিম প্রধান।

বাংলায় সংখ্যালঘু ভোট দু-ভাগ হয়ে যাওয়ার সম্ভাবনা

বাংলায় সংখ্যালঘু ভোট দু-ভাগ হয়ে যাওয়ার সম্ভাবনা

বাংলায় এখন এমনই পরিস্থিতি সংখ্যালঘু ভোট দু-ভাগ হয়ে যাওয়ার সমূহ সম্ভাবনা তৈরি হয়েছে। এদিকে ফুরফুরার পির ত্বহা সিদ্দিকি ক্ষোভ উগরে দিয়েছেন আসাদউদ্দিন ওয়েইসি এবং তাঁর ভাইপো আব্বাস সিদ্দিকির বিরুদ্ধেও। মিমকে বাংলা থেকে লাঠিপেটা করে তাড়াতে সবাইকে প্রস্তুত থাকতে বলেছেন তিনি।

আব্বাস সিদ্দিকিকে বাইরে মুসলমান আর ভিতরে গেরুয়া বলে আক্রমণ

আব্বাস সিদ্দিকিকে বাইরে মুসলমান আর ভিতরে গেরুয়া বলে আক্রমণ

ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকি তৃণমূলের ঘোর বিরোধী বলে পরিচিত। তিনি তৃণমূল সরকারের বিরুদ্ধে বিগত দু-তিন বছর ধরে সুর চড়িয়েই চলেছেন। এই পরিস্থিতিতে ত্বহা সিদ্দিকির ভাইপোকের সমঝে দিয়েছেন। তাঁর অভিযোগ, আব্বাস সিদ্দিকি প্রতারণা করে ফুরফুরা শরিফকে কলঙ্কিত করেছেন। তিনি আব্বাস সিদ্দিকিকে বাইরে মুসলমান আর ভিতরে গেরুয়া বলেও আক্রমণ করেছেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ত্বহা সিদ্দিকির আলোচনা

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ত্বহা সিদ্দিকির আলোচনা

এরই মধ্যে এই সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ত্বহা সিদ্দিকির একপ্রস্থ আলোচনাও হয়েছে। আব্বাস এবং ওয়েইসিদের আটকাতেই সেই বৈঠক বলে মনে করেছিল রাজনৈতিক হয়েছিল। রাজনীতির আঙিনায় ফুরফুরা শরিফ এর আগেও এসেছে। এবার সরাসরি রাজনীতিতে যোগ দিতে চলেছে। তাতেই ঘুম ছুটেছে অনেকের।

মুসলিম অধ্যুষিত ৮০ থেকে ১০০টি আসন টার্গেট

মুসলিম অধ্যুষিত ৮০ থেকে ১০০টি আসন টার্গেট

আসাদউদ্দিন ওয়েইসির সঙ্গে বৈঠকের পর পিরজাদা আব্বাস সিদ্দিকি জানিয়েছেন, তারা সমঝোতা করে এগোবেন। মহাজোচও তারা গড়ে তুলতে পারেন। তবে প্রাথমিকভাবে মুসলিম অধ্যুষিত ৮০ থেকে ১০০টি আসন তারা টার্গেট করেছেন। ফলে ফুরফুরা শরিফের এই ভোট বিভাজনে সংখ্যালঘু ভোটব্যাঙ্কও দ্বিধাবিভক্ত হবে বলাই যায়। কিছু সংখ্যালঘু ভোট আব্বাস সিদ্দিকিরা কাটবেন ধরে নিয়ে অঙ্ক কষছে তৃণমূল।

কলকাতাঃ গঙ্গাসাগরে পূর্ণ্যার্থীদের জন্য আশ্রয়স্থল ময়দানে, কোভিড পরীক্ষার ব্যবস্থা

প্রায় নিশ্চিহ্ন হওয়ার পথে কংগ্রেস, অর্ধেকের বেশি বিধায়ক ছাড়তে চলেছেন দল

English summary
TMC sums new calculation in 2021 Assembly Election due to Furfura’s vote- dividation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X