• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিলীপের ‘ডানহাত’কে ছিনিয়ে বিজেপির গড় চুরচর করে দেওয়ার হুঁশিয়ারি তৃণমূল কংগ্রেসের

লোকসভা নির্বাচনে মেদিনীপুরে দিলীপ ঘোষের কাছে হারের বদলা তাঁর গড়ে বিজেপিকে হারিয়ে নিয়েছিল তৃণমূল কংগ্রেস। দিলীপের ছেড়ে যাওয়া খড়্গপুর কেন্দ্রের উপনির্বাচনেই তাঁকে হারিয়ে বিজয়যাত্রা শুরু হয়েছিল শাসক তৃণমূলের। এবার দিলীপ ঘোষের ডানহাতকে ছিনিয়ে নিয়ে মোক্ষম আঘাতটাও দিয়ে দিলেন বিধায়ক প্রদীপ সরকার।

দিলীপের গড়ে বিরাট ভাঙন

দিলীপের গড়ে বিরাট ভাঙন

প্রদীপ সরকারের হাত ধরে তৃণমূলে যোগ দিলেন বিজেপির চার হেভিওয়েট নেতা। তাঁদের দল ছাড়ায় দিলীপের গড়ে বিরাট ভাঙন ধরে গেল। যোগদানকারীদের মধ্যে একজন ছিলেন দিলীপ ঘোষের সংসদীয় কমিটির সদস্য। এভাবে দিলীপের ঘর ভেঙে তৃণমূল যে খড়গপুরে শক্তি বৃদ্ধি করবে ভাবা যায়নি।

দিলীপ ঘোষকে চ্যালেঞ্জ চন্দ্রিমার

দিলীপ ঘোষকে চ্যালেঞ্জ চন্দ্রিমার

বুধবার তৃণমূল ভভনে এসে তেরঙ্গা পতাকা তুলে দিলেন চার হেভিওয়েট বিজেপি নেতা। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে খড়গপুর বিজেপিতে ভাঙন ধরিয়ে দিলীপ ঘোষকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূল নেত্রী তথা স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি দিলীপ ঘোষের গড়কে ভেঙে চুরপমার করে দেওয়ার বার্তা দিলেন।

দিলীপ-গড়ে অস্তিত্ব হারাবে বিজেপি

দিলীপ-গড়ে অস্তিত্ব হারাবে বিজেপি

দলত্যাগী চার বিজেপি নেতার হাতে তৃণমূলের পতাকা তুলে দিয়ে চন্দ্রিমাদেবী জানান, দিলীপ-গড়ে ঝুরঝুর করে ভেঙে পড়ছে বিজেপি। বিধানসভা নির্বাচনের আগে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের খড়গপুরে বিজেপির কোনও অস্তিত্বও থাকবে না। উপনির্বাচনে এই আসনটি দখল করার পর শক্তি বাড়িয়ে ২০২১-এ আরও বড় ব্যবধানে জয়ের অঙ্গীকার করল তৃণমূল।

উপনির্বাচন জিতে শক্তিশালী তৃণমূল

উপনির্বাচন জিতে শক্তিশালী তৃণমূল

খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এরপর তিনি এই কেন্দ্র ছেড়ে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন। পরবর্তী উপনির্বাচনেই দিলীপ-গড়ে জোর ধাক্কা খায় বিজেপি। লোকসভায় ৫০ হাজার লিড থাকা সত্ত্বেও খড়গপুর সদর আসনটি তৃণমূলের কাছে খোয়াতে হয় বিজেপিকে।

তৃণমূলে যোগ দিলীপের ‘ডানহাতে’র

তৃণমূলে যোগ দিলীপের ‘ডানহাতে’র

এই কেন্দ্র থেকে বিজেপির প্রার্থীকে হারিয়ে বিজয়ী হন তৃণমূলের প্রদীপ সরকার। শুভেন্দু অধিকারী খড়গপুর থেকে দলীয় প্রার্থীকে জিতিয়ে রেলশহরে প্রথম তৃণমূলের পাতাকা তুলেছিলেন। তারপর থেকেই তৃণমূল দিলীপের ঘরে থাবা বসানোর চেষ্টায় ছিল। শেষমেশ দিলীপের ডানহাত সাংসদ প্রতিনিধি কমিটির সদস্য রাজদীপ গুহকে তৃণমূল নিয়ে আসতে সমর্থ হলেন বিধায়ক প্রদীপ সরকার।

বিজেপি ছেড়ে চার হেভিওয়েট তৃণমূলে

বিজেপি ছেড়ে চার হেভিওয়েট তৃণমূলে

খড়গপুরে বিজেপি শিবিরে বড় ভাঙন ধরিয়ে চার নেতাকে নিজেদের দিকে টেনে নিল তৃণমূল। সাংসদ প্রতিনিধি কমিটির সদস্য রাজদীপ গুহ ছাড়াও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন খড়গপুর উত্তর মণ্ডলের সভাপতি অজয় চট্টোপাধ্যায়, বিজেপির খড়গপুর শ্রমিক সংগঠনের সভাপতি শৈলেন্দ্র সিং, স্থানীয় বিজেপি নেতা সজল রায়। তাঁদের দলে স্বাগত জানান চন্দ্রিমা ভট্টাচার্য।

দিলীপ ঘোষের আধিপত্য খর্ব

দিলীপ ঘোষের আধিপত্য খর্ব

তৃণমূল চাইছে খড়গপুরের লেরশহরে বিজেপির চাকা স্তব্ধ করে দিতে। খড়গপুর শহর এর আগে ছিল কংগ্রেসের দখলে। বামেদের শাসনকালেও এখানে কংগ্রেসের আধিপত্য ছিল প্রশ্নাতীত। তারপর চাচার মৃত্যুতে বিজেপি দখল নেয় খড়গপুরের। এখন দিলীপ ঘোষের আধিপত্য খর্ব করে এই খড়গপুর সদরে তৃণমূল প্রভাব-প্রতিপত্তি বাড়ানোর চেষ্টা করছে।

শীতেও দাপাতে পারে করোনা ভাইরাস! এখন থেকেই গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া শুরু করলেন মমতা

English summary
TMC snatches Dilip Ghosh’s right hand in Kharagpur before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X