• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভার্চুয়াল মাধ্যমে বৈঠকের দাবি, লোকসভার অধ্যক্ষ এবং রাজ্যসভার চেয়ারম্যানকে চিঠি তৃণমূলের

করোনার দাপটে বন্ধ লোকসভা ও রাজ্যসভার অধিবেশন। বন্ধ রাখা হয়েছে সংসদীয় কমিটিগুলির (parliamentary committee meeting) বৈঠকও। যা চালু করার জন্য লোকসভার (loksabha) অধ্যক্ষ ওম বিড়লা এবং রাজ্যসভার (rajyasabha) চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুকে চিঠি দিল তৃণমূল কংগ্রেস। ভার্চুয়াল মাধ্যমে বৈঠকের দাবি করে এই চিঠি পাঠিয়েছেন তৃণমূলের (trinamool congress) রাজ্যসভার দলনেতা ডেরেক ও'ব্রায়েন (derek o'brien) ।

২০২০-র মার্চ থেকে কোনও বৈঠক হয়নি

২০২০-র মার্চ থেকে কোনও বৈঠক হয়নি

২০২০ সালের মার্চে করোনার লকডাউন শুরু হওয়ার পর থেকে সংসদের কোনও কমিটির বৈঠক হয়নি। সবকটি মন্ত্রকের জন্য সংসদ সদস্যদের তৈরি করা হয় সংসদীয় কমিটি।

 বৈঠক হয়নি কনসালটেটিভ কমিটি এবং সিলেক্ট কমিটিরও

বৈঠক হয়নি কনসালটেটিভ কমিটি এবং সিলেক্ট কমিটিরও

সংসদীয় কমিটির বৈঠক ছাড়াও সংসদ সদস্যদের নিয়ে কনসালটেটিভ কমিটি ও সিলেক্ট কমিটিও তৈরি করা হয়। এই দুই কমিটির বৈঠকও দীর্ঘদিন ধরেই হয়নি। তৃণমূলের দেওয়া চিঠিতে এই সব বৈঠকই ভার্চুয়ালি শুরু করার দাবি করা হয়েছে।

আগের চিঠির উত্তর পাওয়া যায়নি

আগের চিঠির উত্তর পাওয়া যায়নি

তৃণমূলের তরফে বলা হয়েছে ৭ মে-র চিঠিটি এই ধরনের তৃতীয় চিঠি। গতবছরে এই নিয়ে দুটি চিঠি দিয়েছিল তারা। কিন্তু সেই বিষয়ে কর্ণপাত করা হয়নি বলে অভিযোগ করা হয়েছে তৃণমূলের তরফে। এব্যাপারে ডেরেক ও'ব্রায়েন বলেছেন, গতবছরের জুলাই ও অগাস্টে একই বয়ানে লোকসভার অধ্যক্ষ এবং রাজ্যসভার চেয়ারম্যানকে চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু তাতে কাজের কাজ কিছু হয়নি।

ভার্চুয়াল বৈঠকের প্রয়োজনীয়তা

ভার্চুয়াল বৈঠকের প্রয়োজনীয়তা

ভার্চুয়াল বৈঠকের প্রয়োজনীয়তার কথা বলতে গিয়ে তৃণমূলের দেওয়া চিঠিতে দেশের করোনা সংক্রমণ বেড়ে চলার কথা উল্লেখ করা হয়েছে। ডেরেক ও'ব্রায়েন লিখেছেন, গত দুসপ্তাহ ধরে প্রতিদিন গড়ে তিনলক্ষের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। দেশের পরিস্থিতি সংকটজনক। সেই কারণেই এই বৈঠকের প্রয়োজনীয়তা রয়েছে। তিনি বলেছেন, গোপনীয়তা রক্ষার যে বিধান রয়েছে, তা বজায় রেখেই এই বৈঠক শুরু করা যেতে পারে।

'দাদার অনুগামী’দের আর ঠাঁই নেই দিদির দলে! 'কড়া’ তৃণমূল চালাচ্ছে ঝাড়াই-বাছাই 'দাদার অনুগামী’দের আর ঠাঁই নেই দিদির দলে! 'কড়া’ তৃণমূল চালাচ্ছে ঝাড়াই-বাছাই

English summary
TMC sends letter to Loksabha and Rajyasabha claims parliamentary committee meetings through vertual mode
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X