• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের প্রথম তালিকাতেই চমক, একুশের নির্বাচনে তিন মন্ত্রীর কেন্দ্র বদলের সম্ভাবনা

একুশের বিধানসভা ভোটের জন্য তৃণমূলের প্রথম তালিকা ঘোষণা হতে পারে বুধবারই। মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম দু-দফায় ৬০টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করতে পারেন। এই তালিকা অনুযায়ীই তিন মন্ত্রীর আসন বদলের সম্ভাবনা প্রবল হয়ে উঠেছে। আসন্ন বিধানসভা নির্বাচনে উদ্ভুত পরিস্থিতি বিচারে এই সিদ্ধান্ত নিতে চলছে তৃণমূল।

মমতা ছাড়াও তিন মন্ত্রীর আসন বদলাতে পারে

মমতা ছাড়াও তিন মন্ত্রীর আসন বদলাতে পারে

২৭ মার্চ ভোটগ্রহণ শুরু হচ্ছে বঙ্গে। ওইদিন ৩০ আসনে ভোট হবে। আর পরের দফার ভোট হবে ১ এপ্রিল। সেদিনও ৩০ আসনে ভোট হবে। এদিনও আবার ভোট নন্দীগ্রামে। অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের নামও থাকবে প্রথম তালিকায়। তৃণমূল সূত্রে জানান গিয়েছে. মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও তিন মন্ত্রীর আসন বদলাতে পারে।

চন্দ্রিমা ভট্টাচার্য সরতে পারেন উত্তর কাঁথি থেকে

চন্দ্রিমা ভট্টাচার্য সরতে পারেন উত্তর কাঁথি থেকে

আর এই জল্পনায় প্রথমেই আসবে চন্দ্রিমা ভট্টাচার্যের নাম। চন্দ্রিমা ভট্টাচার্য উত্তর কাঁথির বিধায়ক। এবার শুভেন্দুর দলবদলে এই আসনটি তৃণমূলের কাছে খুবই ঝুঁকিপূর্ণ। তাই এই আসনটি থেকে সরানো হতে পারে চন্দ্রিমাকে। তাঁকে ফের ফিরিয়ে নিয়ে যাওয়া হতে পারে তাঁর উত্তর দমদম আসনে। ২০১৬-য় ওই আসন থেকে হেরে গিয়েছিলেন চন্দ্রিমা।

পূর্ণেন্দু বসু রাজারহাট-গোপালপুর থেকে সরতে পারেন

পূর্ণেন্দু বসু রাজারহাট-গোপালপুর থেকে সরতে পারেন

চন্দ্রিমা ছাড়াও আসন বদলাতে পারে পূর্ণেন্দু বসুর। পূর্ণেন্দু বসু রাজারহাট গোপালপুরের বিধায়ক। তাঁকে রাজারহাট-গোপালপুর থেকে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে ঝাড়গ্রামের কোনও আসনে। এই সম্ভাবনা নিয়ে তৃণমূলের অন্দরে কথা চলছে। তবে পূর্ণেন্দু বসু কতটা আগ্রহী তা জানার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

শোভনদেব রাসবিহারী কেন্দ্রের পরিবর্তে কোথায়

শোভনদেব রাসবিহারী কেন্দ্রের পরিবর্তে কোথায়

বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে রাসবিহারী কেন্দ্রের পরিবর্তে দক্ষিণ ২৪ পরগনা জেলার কোনও আসনে প্রার্থী করা হতে পারে। ২০১৯-এর লোকসভা ভোটে রাসবিহারী ঈআসনে পিছিয়ে ছিল তৃণমূল। রাসবিহারী এলাকায় শোভনদেবের সঙ্গে স্থানীয় কাউন্সিলর ও নেতাদের বনিবনা নিয়ে চিন্তিত হয়েই শোভদেবকে সরানো হতে পারে।

বারুইপুর থেকে বিধায়ক হয়েছিলেন শোভনদেব

বারুইপুর থেকে বিধায়ক হয়েছিলেন শোভনদেব

এর আগে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের বিধায়ক ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। তবে বারুইপুর থেকে বিধায়ক হয়ে বিধানসভার অধ্যক্ষ হয়েছেন বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি আবারও ওই কেন্দ্র থেকে দাঁড়াতে পারেন। ফলে বারুইপুর নয়, দক্ষিণ ২৪ পরগনার অন্য কোনও কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন শোভনদেব।

English summary
TMC’s three minister’s seat can change in West Bengal Assembly Election 2021 candidate list.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X