• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-ঘনিষ্ঠ নেতাকে জনপ্রতিনিধির ‘পাঠ’ দিলেন কুণাল‍! একুশের লড়াই জমজমাট

দুর্গাপুজোর আবহেও রাজনৈতিক বিবাদ থেমে থাকছে না। বিশেষ করে বিজেপি যখন একুশের নির্বাচনের আগে প্রথমনবার দুর্গাপুজোর ময়দানে পাড়ি জমানোর চেষ্টা করছেন, তখনই বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায় ঘনিষ্ঠ সব্যসাচী দত্তের সঙ্গে বিবাদ বাধল তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের। তিনি রীতিমতো জনপ্রতিনিধির পাঠ দিলেন সব্যসাচীকে।

নির্বাচিত জনপ্রতিনিধি তিনি, বুঝিয়ে দিলেন কুণাল

নির্বাচিত জনপ্রতিনিধি তিনি, বুঝিয়ে দিলেন কুণাল

কুণাল ঘোষের বিজেপির দুর্গোৎসব নিয়ে মন্তব্য প্রসঙ্গেই বিতর্কের সূত্রপাত। সব্যসাচী বলেছিলেন, তিনি নির্বাচিত জনপ্রতিনিধি নন, এমন কারও মন্তব্যের জবাব দেবেন না। তাঁর এই বিদ্রুপেরই পাল্টা জবাব দেন কুণাল ঘোষ। তাঁকে বুঝিয়ে দেন তিনি নির্বাচিত জনপ্রতিনিধিই। কেন তিনি নির্বাচিত জনপ্রতিনিধি, তাও বুঝিয়ে দেন কুণাল।

সেমসাইড গোল খেলেন সব্যসাচী, জবাব কুণালের

সেমসাইড গোল খেলেন সব্যসাচী, জবাব কুণালের

কুণাল বলেন, সব্যসাচী তাঁকে ব্যক্তিগত আক্রমণের রাস্তায় হেঁটে বিদ্রুপ করার চেষ্টা করেছেন। কিন্তু তা করতে গিয়ে সেমসাইড গোল খেয়েছেন। তা না হলে তিনি রাজ্যসভার সাংসদকে বলেন জনপ্রতিনিধি নন। সব্যসাচী ভুলে গিয়েছেন, আমি রাজ্যসভার এক্স এমপি ছিলাম। তাই আমি জনপ্রতিনিধি তো বটেই, এমনকী নির্বাচিতও

বেসিক ভুলটা করে ফেলেছেন, ব্যাখ্যা কুণালের

বেসিক ভুলটা করে ফেলেছেন, ব্যাখ্যা কুণালের

কেন তিনি নির্বাচিত জনপ্রতিনিধি তার ব্যাখ্যায় কুণাল ঘোষ বলেন, আমি রাষ্ট্রপতির দ্বারা মনোনীত রাজ্যসভার সাংসদ নই। আমি তৃণমূলের পক্ষ থেকে নির্বাচিত হয়ে রাজ্যসভায় গিয়েছি। তাই সব্যসাচী দত্ত বেসিক ভুলটা করে ফেলেছেন। তিনি জেনেবুঝে সেমসাইড গোল খেয়েছেন তাঁকে ব্যক্তিগত আক্রমণ করতে গিয়ে।

তাহলে মুকুল রায়ও নির্বাচিত জনপ্রতিনিধি নন!

তাহলে মুকুল রায়ও নির্বাচিত জনপ্রতিনিধি নন!

কুণাল ঘোষ তাঁকে আরও বলেন, আমি বুঝতে পারছি সব্যসাচী নির্বাচিত জনপ্রতিনিধি বলতে লোকসভার সাংসদ বোঝাতে চাইছেন। আর রাজ্যসভার সাংসদ বলে যদি আমি নির্বাচিত জন প্রতিনিধি না হই, তাহলে মুকুল রায়ও নির্বাচিত জনপ্রতিনিধি নন। তাঁকে কী করে নেতা মানছেন সব্যসাচী। তাঁর পিছনে ঘুরে বেড়াচ্ছেন!

তিনিও যা, মুকুল রায়ও তা, উক্তি কুণাল ঘোষের

তিনিও যা, মুকুল রায়ও তা, উক্তি কুণাল ঘোষের

কুণালের জবাব, মুকুল রায় যদি নির্বাচিত জনপ্রতিনিধি হন, তবে আমিও নির্বাচিত জনপ্রতিনিধি ছিলাম। কেননা আমিও রাজ্যসভার প্রাক্তন সাংসদ, মুকুল রায়ও রাজ্যসভার প্রাক্তন সাংসদ। মুকুল রায় রাজ্যসভার সাংসদ ছাড়া আরও কোনও নির্বাচন জেতেননি। তাহলে তিনিও যা, মুকুল রায়ও তা।

সব্যসাচীদের মতো দলবদলুর দলে নেই আমি : কুণাল

সব্যসাচীদের মতো দলবদলুর দলে নেই আমি : কুণাল

কুণাল ঘোষের কথায়, আমি স্বীকার করছি আমি রাজনীতিবিদ নই। আমি একজন সাংবাদিক। ঘটনাচক্রে আমার রাজনীতিতে আসা। তা বলে আমি নির্বাচিত জনপ্রতিনিধি নই তা নয়। আমি রাজনীতিতে এসেছি, দলকে একটা পরিবার ভেবেছি। মতভেদ হলে বলেছি। আমার মাসের শেষে চাঁদাটাও দিয়েছি। সব্যসাচীদের মতো দলবদলুর দলে নেই আমি। আমি গড়ে উঠছি এক জায়গায় আর সুবিধা বুঝে দল পাল্টে ফেলছি, তেমন জনপ্রতিনিধি আমি নই।

মানুষের ম্যানডেটে জিতে আসেননি কুণাল, বলেন সব্যসাচী

মানুষের ম্যানডেটে জিতে আসেননি কুণাল, বলেন সব্যসাচী

সব্যসাচী বলেন, হ্যাঁ আমি ভুল বলেছিলাম। উনি রাজ্যসভার সাংসদ ছিলেন, এটা আমার মনে ছিল না। আর রাজ্যসভার এমপি নির্বাচিত কতটা তা নিয়ে আলোচনা-সমালোচনায় না যাওয়াই ভালো। মানুষের ম্যানডেটে জিতে আসা আর ব্যাকডোর দিয়ে রাজ্যসভায় যাওয়া দুটো এক জিনিস নয়। তবে রাজ্যসভার এমপিকে আমি ছোট করছি না। ওনারও সমান ক্ষমতা।

‘শুধু মুকুলদা নন, কুণাল ঘোষও তো আমার দাদা’

‘শুধু মুকুলদা নন, কুণাল ঘোষও তো আমার দাদা’

কুণাল ঘোষ কটাক্ষ করে বলেছিলেন, সব্যসাচী যাঁকে দাদা মানেন সেই মুকুল রায়ও তো তাহলে সব্যসাচীর মতে নির্বাচিত জনপ্রতিনিধির পর্যায়ে পড়ে না। এ প্রসঙ্গ এড়িয়ে সব্যসাচী জবাব দেন। শুধু মুকুলদা নন, কুণাল ঘোষও তো আমার দাদা। আমার থেকে বয়সে বড় যাঁরা তারা সবাই আমার দাদা।

Puja Special : কলকাতাঃ আভিজাত্যে ভরা শোভাবাজার রাজবাড়ির পুজো, নবমীতে চলছে পুজোপাঠ

অসুস্থ বুদ্ধদেবের ছবি সোশ্যাল মিডিয়ায়! রাজ্যপালের সৌজন্য বোধ নিয়ে প্রশ্ন তুলল সিপিএম

English summary
TMC’s spoke person Kunal Ghosh gives lesson to Mukul Roy close aid leader Sabyasachi Dutta
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X