• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুকে 'বিজেপির সমুদ্রে ঝাঁপ' মন্তব্যে তুমুল কটাক্ষ সৌগতর! বাংলা জুড়ে দাদার অনুগামী 'পোস্টার ঝড়' আরও তীব্র

  • |

বাংলার সাম্প্রতিক রাজনৈতিক ইতিহাসে দেওয়াল লিখন সংস্কৃতি নিয়ে বহু ধরনের চর্চা হয়েছে। তবে শুভেন্দু অধিকারীর সমর্থক বলে পরিচিতি দেওয়া 'দাদার অনুগামী'দের হাত ধরে বাংলা রাজনীতিতে পোস্টার-কৌশল নতুন মাত্রা পেয়েছে। পোস্টারে নিজেদের বক্তব্য যখন একদিকে তুলে ধরছেন দাদার অনুগামীরা, অন্যদিকে শুভেন্দু অধিকারী তখন রাজ্যরাজনীতিতে একের পর এঅক তাৎপর্যপূর্ণ পদক্ষেপ নিচ্ছেন। এরই মাঝে সৌগত রায় মুখ খুললেন।

সৌগত রায়ের বক্তব্য

সৌগত রায়ের বক্তব্য

'শুভেন্দু আমাদের পার্টির ভাল নেতা ছিল'। এই বক্তব্যে 'ছিল' শব্দটি দিয়েই কার্যত সৌগত রায় বুঝিয়ে দিয়েছেন শুভেন্দুকে নিয়ে তৃণমূল কী ভাবছে! অন্ত এমনই দাবি বহু মহলের। এর আগে জানা গিয়েছে, যে শুভেন্দু অধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেই সম্ভবত 'ক্লোজ' করার দিকে এগিয়ে যাচ্ছে ঘাসফুল শিবির। এরপর বৃহস্পতিবার রাতে সৌগত রায়ের মন্তব্য আরও পারদ চড়িয়ে দিয়েছে।

'যদি বিজেপিতে যায়..'

'যদি বিজেপিতে যায়..'

কয়েকদিন আগেও সৌগত রায় বলেছেন, শুভেন্দু বিজেপিতে যাচ্ছেন বলে তাঁর কাছে কোনও খবর নেই। এরপর শোনা গিয়েছে, কোনও প্রভাবশালী বিজেপি নেতার ফোনও নাকি শুভেন্দুর কাছে এসেছে। তবে এবিষয়ে 'চুপ' রয়েছে সব শিবিরই। এদিকে এই প্রেক্ষাপটে এবার সৌগত রায় বললেন, ' যদি বিজেপিতে যায়, আর মুখ দর্শন করব না।'

 বরানগরের সভা থেকে শুভেন্দুকে তুমুল কটাক্ষ

বরানগরের সভা থেকে শুভেন্দুকে তুমুল কটাক্ষ

' কঠিন সময়ে জাহাজ ডুবছে বলে বিজেপির সমুদ্রে ঝাঁপ! জাহাজ ডুবছে ভেবে বিজেপির সমুদ্রে ঝাঁপ দিলে মরে যাবে।' বরানগরের সভা থেকে কার্যত এই ভাষায় শুভেন্দুকে কটাক্ষ করতে ছাড়েননি শুভেন্দু ইস্যুতে তৃণমূলের 'ডিজাস্টার ম্যানেজার' হিসাবে ময়দানে নামা সৌগত রায়। মূলত, তাঁর ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের চেষ্টায় শুভেন্দু পর্বে প্রাথমিক বরফ গলে। তবে পরবর্তী পর্যায়ে শুভেন্দু ও অভিষেক পিকের সঙ্গে সৌগত, সুদীপদের বৈঠকে কার্যত শুভেন্দুর মন গলাতে পারেনি। যার জেরে খানিকটা মনক্ষুণ্ণ হতে দেখা যায় সৌগত রায়কে।

 শুভেন্দুর অবস্থান স্পষ্ট করার ৯৬ ঘণ্টা আগেও পোস্টার ঝড়

শুভেন্দুর অবস্থান স্পষ্ট করার ৯৬ ঘণ্টা আগেও পোস্টার ঝড়

রবিবার ৬ ডিসেম্বর টানটান উত্তেজনা নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হতে চলেছেন শুভেন্দু অধিকারী। তার আগে বাংলার রাজনীতিতে টানটান উত্তেজনা। এদিকে, বাঁকুড়ার তালড্যাংড়া থেকে দক্ষিণ কলকাতার পর পর ৬ টি জায়গায় শুভেন্দুর নামে 'দাদার অনুগামী' দের পোস্টার পড়ে। যাদবপুর এইট বি, গোলপার্ক, গড়িয়াহাট মোড়, সহ একাধিক জায়গায় পড়ে পোস্টার।

 কারা দিচ্ছেন পোস্টার!

কারা দিচ্ছেন পোস্টার!

কলকাতায় পোস্টার সম্পর্কে কল্যাণ বন্দ্যোপাধ্যায় আগেই জানান, এই পোস্টার বিজেপির কারসাজি। অন্যদিকে, দিলীপ ঘোষ সেই দাবি নস্যাৎ করেছেন। এদিকে, বাঁকুড়ায় এই পোস্টার ঘিরে, স্থানীয় তৃণণূলের দাবি, দলের তরফে এই পোস্টার কেউ দেয়নি। গোটা দল বাঁকুড়ায় একজোট। ফলে ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

কলকাতাঃ বৈশাখীকে নিয়ে রাজ্যপালের কাছে শোভন, বৈশাখীকে কাজের জায়গায় হুমকির অভিযোগ

English summary
TMC's Sougata Roy targets Subhendu by saying he if is going to jump in BJP's sea then it will not fair
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X