• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবুলের চোখে তৃণমূল কংগ্রেসের নয় বছরের শাসনকাল! নয় বাণ কেন্দ্রীয় মন্ত্রীর

বুধবার ১৩ মে রাজ্যে তৃণমূল কংগ্রেসের ক্ষমতায় আসার নয় বছর পূর্তি হয়েছে। স্বাভাবিকভাবেই তৃণমূলের তরফে তাঁদের সাফল্যের দাবি করা হয়েছে। ওই দিনেই মুখ্যমন্ত্রী বলেছেন নির্বাচনের এখনও ১ বছর বাকি আছে। যদিও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় নয় বছরের শাসনকাল নিয়ে নয় বাণ ছুঁড়েছেন।

তুষ্টিকরণ

তুষ্টিকরণ

বিজেপি সবসমই অভিযোগ করে থাকে মমতা বন্দ্যোপাধ্যায় সমাজের একটি অংশকে তুষ্ট করে চলেন সবসময়ই। তবে এব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, যে গরু দুধ দেয়, তার লাথি খেতেও তিনি প্রস্তুত।

নারদা

নারদা

২০২৬-র বিধানসভা নির্বাচনের ঠিক আগে এই নারদার অভিযোগ সামনে আসে। তৃণমূলের একাধিক নেতার বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ ওঠে। তদন্ত চললেও, এখনও কোনও অভিযোগ প্রমাণিত হয়নি।

 সারদা

সারদা

সারদার শুরু রাজ্যে তৃণমূলের ক্ষমতায় আসার আগে থেকেই। ২০১৩ সালে সারদা চিটফান্ড মুখ থুবড়ে পড়ে। গ্রেফতার করা হয় কর্ণধার সুদীপ্ত সেনকে। তারপর সিবিআই এই ঘটনার তদন্ত শুরু করেছে। বেশ কিছু তৃণমূল নেতার বিরুদ্ধে টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে। কিন্তু এই মামলায় সিবিআই এখনও কোনও চার্জশিট সদিতে পারেনি।

তথ্য লুকনোর অভিযোগ

তথ্য লুকনোর অভিযোগ

সাম্প্রতিক সময়ে সরকারের বিরুদ্ধে করেনা নিয়ে তথ্য লুকনোর অভিযোগ করেছে বিরোধীরা। করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যায় গরমিলের অভিযোগ তোলা হয়েছিল বিজেপি-সহ বিরোধীদের তরফে। রাজ্য সরকার কো-মরবিডিটির অধীনে ফেলে মৃতের সংখ্যা কম করে দেখাচ্ছিল। যদিও গত কয়েকদিন ধরে সেই রাস্তায় আর হাঁটেনি রাজ্য সরকার।

গোষ্ঠী সংঘর্ষ

গোষ্ঠী সংঘর্ষ

রাজ্যে বিভিন্ন সময়ে গোষ্ঠী সংঘর্ষের ঘটনা ঘটেছে। শিরোনামে এসেছে বসিরহাট। বর্তমান সময়ে উঠে এসেছে হুগলির তেলেনিপাড়া। যদিও সরকারের দাবি সেরকম কোনও কিছু ঘটেনি এলাকায়।

রাজনৈতিক হত্যা

রাজনৈতিক হত্যা

রাজ্যে রাজনৈতিক হত্যা দীর্ঘদিনের অভিযোগ। ২০১৮-তে পঞ্চায়েত নির্বাচনের সময় এই অভিযোগ বারবার উঠে এসেছে। তার পরবর্তী ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগেও সেই অভিযোগ উঠেছে বিভিন্ন জায়গায়। তবে শাসক তৃণমূলের দাবি বাম আমলে রাজনৈতিক হত্যা হলেও, বর্তমান সময়ে তা হয় না।

কাটমানি

কাটমানি

বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি নেওয়ার অভিযোগ দীর্ঘদিনের। একটা সময়ে কাটমানি ফেরত দেওয়ার দাবিতে জোরদার আন্দোলন হয়েছে। শাসকদলের কোনও কোনও নেতাকে টাকা ফেরত দিতে দেখা গিয়েছে।

স্পিডব্রোকার দিদি

স্পিডব্রোকার দিদি

স্পিডব্রোকার দিদি অভিযোগ তুলেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাজ্যে প্রচারে এসে। মূলত বেশ কিছু কেন্দ্রীয় প্রকল্পকে রাজ্যে চালু করতে না দেওয়ার অভিযোগ উঠেছে। যা নিয়ে ২০১৯-এর লোকসভা নির্বাচনের প্রচারে এসে প্রধানমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে স্পিডব্রোকার দিদি বলে কটাক্ষ করেছিলেন।

মহামারী নিয়ে রাজনীতি

মহামারী নিয়ে রাজনীতি

রাজ্যে মহামারী নিয়ে রাজনীতির অভিযোগ করেছে বিজেপি। কেন্দ্রের তরফে সাহায্য না মেলার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপির দাবি, এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে অন্য রাজ্যগুলি এই ধরনের অভিযোগ তোলেনি।

আজ থেকে বন্ধ চেতলা ও বিজন সেতু, জেনে নিন কোন পথে যান চলাচল

English summary
TMC's nine years of Poriborton in the eya of Babul Supriyo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X