• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের ‘মহারথী’ যোগ দিতে চলেছেন বিজেপিতে! মুকুল রায়ের ‘তোফা’ নাকি অমিত শাহের সফরেই

বাংলা ও বাঙালির বড় উৎসব করোনার আবহে এবার ম্যাড়ম্যাড়ে। কিন্তু রাজনৈতিক উত্তাপ কম নয় আসন্ন শারদ-উৎসবকে ঘিরে। পুজোর আগেই বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর দুর্গাপুজোর মহাষষ্ঠীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বঙ্গবাসীর উদ্দেশ্যে শুভেচ্ছা-বাণী দেবেন। এসবই হচ্ছে তৃণমূল কংগ্রেসকে চাপে রাখতে। তবে এরই মধ্যে তৃণমূলের হেভিওয়েট নেতা ও জনপ্রতিনিধিদের বিজেপিতে যোগদানের সম্ভাবনা নিয়ে গুঞ্জন, সব প্রচারকে ম্লান করে দিয়েছে।

তৃণমূলের ‘মহারথী’ যোগ দিতে চলেছেন বিজেপিতে!

তৃণমূলের ‘মহারথী’ যোগ দিতে চলেছেন বিজেপিতে!

অমিত শাহের এই সফরের আগে সোশ্যাল মিডিয়াজুড়ে প্রচার চলছে, তৃণমূলের ‘মহারথী' যোগ দিতে চলেছেন বিজেপিতে। তাঁর শিবির বদল স্রেফ সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে। তবে প্রচারকরা স্পষ্ট করেননি সেই মহারথী কে! কিন্তু এই প্রচার নিয়ে কম জলঘোলা হচ্ছে না। নানা মহলে আলোচনা চলছে নানা সম্ভাব্য নাম নিয়ে।

অমিত শাহের বঙ্গ সফর চলাকালীনই গেরুয়া শিবিরে!

অমিত শাহের বঙ্গ সফর চলাকালীনই গেরুয়া শিবিরে!

মুকুল রায় বিজেপির কেন্দ্রীয় সহসভাপতির পদ পাওয়ার পর থেকেই জল্পনা চলছিল এবার তৃণমূলে বড় ভাঙন লাগতে চলেছে। মুকুলের গুরুত্ব বৃদ্ধি পাওয়ায় অনেক তৃণমূল নেতা ও বিধায়ক মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ রাখতে শুরু করেছেন বলে জল্পনা বাড়তে থাকে। পুজোর আগে অমিত শাহের বঙ্গ সফর চলাকালীনই তাঁরা গেরুয়া শিবিরে নাম লেখাতে পারেন।

বিজেপির তরফে সর্বদাই হাওয়া ভাসিয়ে রাখা হয়েছে

বিজেপির তরফে সর্বদাই হাওয়া ভাসিয়ে রাখা হয়েছে

মুকুল রায় সমস্ত জল্পনার অবসান বসিয়ে বিজেপিতে গুরুত্বের আসনে বসার পর তৃণমূলের তাঁর অনুগামীদের অনেকেই বেসুরো কথা বলতে শুরু করেছেন। এছাড়া তৃণমূলে যাঁরা চাপে রয়েছেন, তাঁদের নিয়েও জল্পনা শুরু হয়েছে। বিজেপির তরফে সর্বদাই একটা হাওয়া ভাসিয়ে রাখা হয়েছে যে, তৃণমূলের অনেক নেতা গোপনে যোগাযোগ রেখে চলেন বিজেপির সঙ্গে। সময় এলেই তাঁরা শিবির বদল করবেন।

ভাঙন ধরবেই, চোরাস্রোত রোখার ক্ষমতা নেই তৃণমূলের

ভাঙন ধরবেই, চোরাস্রোত রোখার ক্ষমতা নেই তৃণমূলের

বিজেপির দাবি, তৃণমূলে ভাঙন ধরবেই। সেই চোরাস্রোত রোখার ক্ষমতা নেই তৃণমূলের। কখনও মুকুল রায়, কখনও দিলীপ ঘোষ বারেবারে তৃণমূল বিধায়কদের সংখ্যা দিয়েও এই হুঙ্কার ছেড়েছে। আদতে ২০১৯ থেকে ২০২০ কোনও বড় নাম যোগ দেয়নি বিজেপিতে। তবে ২০২১-এর আগে ফের তৃণমূলের বিক্ষুব্ধ বিধায়কদের বিজেপিতে যোগদানের সম্ভাবনা উসকে দেওয়া হল।

সোশ্যাল মিডিয়া উত্তাল, তৃণমূলের ‘মহারথী’কে নিয়ে চর্চা

সোশ্যাল মিডিয়া উত্তাল, তৃণমূলের ‘মহারথী’কে নিয়ে চর্চা

অমিত শাহের সফরের আগেই তৃণমূলে ভাঙন সম্ভাবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়া উত্তাল তৃণমূলের মহারথীর শিবির বদলের সম্ভাবনা নিয়ে। এই আঙ্গিকে উঠে আসছে বেশ কিছু নাম। দীর্ঘদিন ধরেই শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদান নিয়ে নানা জল্পনা চলছে। প্রতিবারই তিনি তা খণ্ডন করেছেন। এবারও সেই জিনিস চলছে। তারপর মুকুল অনুগামী শীলভদ্র দত্ত, মিহির গোস্বামী, প্রবীর ঘোষাল, উদয়ন গুহ, কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, নীহার রঞ্জন ঘোষ-সহ একাধিক নেতা বেসুরো মন্তব্য করায় তাঁদের নিয়েও চর্চা চলছে।

শাহের বঙ্গ সফরে একটা ‘তোফা’ দিতে চান মুকুল রায়

শাহের বঙ্গ সফরে একটা ‘তোফা’ দিতে চান মুকুল রায়

মুকুল রায় চাইছেন, পুজোর আগে অমিত শাহের বঙ্গ সফরে একটা ‘তোফা' দিতে। তাঁর এই সফরের চমক হিসেবে কোনও বড় যোগদান করানোর ভাবনায় আছেন মুকুল রায়, এমনটাই মত বিশেষজ়্দের। দিল্লিতে মুকুল রায়কে অভূতপূর্ব মর্যাদা দেওয়া হয়েছে গুরুত্বের পদ দিয়ে। এবার মুকুল রায় তাই অমিত শাহের হাতে কোনও বড় পুরস্কার তুলে দিতে চান। কোনও হেভিওয়েট তৃণমূল নেতার যোগদানের মতো বড় পুরস্কার আর কী হতে পারে ২০২১-এর প্রাক্কালে!

কলকাতাঃ বেলেঘাটা বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্তের দাবি লকেট চট্টোপাধ্যায়ের

সংঘাতের আবহে লাদাখে সংসদীয় দল, গ্রাউন্ড জিরো সফরের নেতৃত্বে অধীর চৌধুরী

English summary
TMC’s heavyweight leader can join in BJP in Amit Shah’s tour before Durga Puja by Mukul Roy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X