• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের হেভিওয়েট বিধায়করা বাদ পড়েছেন, নতুন মুখে বুমেরাং হবে না তো একুশে

তৃণমূলের হেভিওয়েট বিধায়করা বাদ পড়েছেন একুশের নির্বাচনের প্রার্থী তালিকায়। তাঁদের জায়গায় আনা হয়েছে নতুন মুখ। তারুণ্য-তারকা আর গ্ল্যামারে ভর করে ভোট বৈতরণী পার করতে চাইছে তৃণমূল কংগ্রেস। এই অবস্থায় রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ আশঙ্কা করছেন, আসন্ন বিধানসভা নির্বাচনে বুমেরাং হতে পারে।

বিধায়কদের টিকিট না দেওয়ার ফল ভুগবে তৃণমূল

বিধায়কদের টিকিট না দেওয়ার ফল ভুগবে তৃণমূল

বিশেষজ্ঞদের ধারণা প্রার্থী তালিকা থেকে বাদ পড়া বিধায়করা তৃণমূলের মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারে। তৃণমূলের হেভিওয়েট বিধায়করা দলত্যাগ করে বিজেপির প্রার্থী হতে পারে। হঠাৎ করে বিধায়কদের টিকিট না দেওয়ার ফল ভুগতে হতে পারে তৃণমূল কংগ্রেসকে। একুশের বিধানসভায় তৃণমূল আত্মঘাতী গোল খেতে পারে।

বিদ্রোহীর তালিকায় রয়েছেন তৃণমূল হেভিওয়েটরা

বিদ্রোহীর তালিকায় রয়েছেন তৃণমূল হেভিওয়েটরা

একুশের নির্বাচনে টিকিট না পাওয়া তৃণমূলের হেভিওয়েট বিধায়কদের তালিকাটা কিন্তু বেশ লম্বা। জটু লাহিড়ী, শীতল সর্দার, সোনালি গুহ, দেবশ্রী রায়, দীপেন্দু বিশ্বাস, রফিকুর রহমান, মইনুদ্দিন শামস প্রমুখ। এছাড়াও টিকিট না পেয়ে বিদ্রোহীর তালিকায় রয়েছেন অখিল-পুত্র সুপ্রকাশ গিরি, আরাবুল ইসলাম প্রমুখ।

শুভেন্দু-গড়ে অখিল-পুত্রের বি্দ্রোহে তিন্তার ভাঁজ

শুভেন্দু-গড়ে অখিল-পুত্রের বি্দ্রোহে তিন্তার ভাঁজ

প্রবীণ বিধায়করা দল ছেড়ে তৃণমূলকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলতে পারেন। এছাড়াও তৃণমূলের মাথাব্যথার কারণ সুপ্রকাশ গিরির মতো তরুণ নেতারা। পূর্ব মেদিনীপুরে শুভেন্দু-পরবর্তী অধ্যায়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূলের অন্যতম ভরসা অখিল গিরি। তাঁরই ছেলে সুপ্রকাশ গিরির বিদ্রোহী হয়ে ওঠা সেই আঙ্গিকে বিশেষ তাৎপর্যপূর্ণ।

তৃণমূলের কাছে মস্ত বড় চ্যালেঞ্জ হল এবারের ভোট

তৃণমূলের কাছে মস্ত বড় চ্যালেঞ্জ হল এবারের ভোট

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, বিধায়করা টিকিট না পাওয়ায় তাঁদের অনুগামীদের একটা বড় অংশ বিক্ষুব্ধ। তাঁরা যদি তৃণমূল ছেড়ে বিজেপির দিকে ঘুরে যায়, তা তৃণমূলের পক্ষ আত্মঘাতী গোল হতে পারে। কেননা, যে সমস্ত নতুন মুখ এসেছেন, তাঁদের ভরসা স্থানীয় সংগঠনও। তাঁদের কোনও রাজনৈতিক ভিত্তি নেই। তাই তৃণমূলের কাছে মস্ত বড় চ্যালেঞ্জ হল এবারের ভোট।

মুকুলের খেল শুরু প্রার্থী তালিকায় প্রকাশ হতেই, ভোটের মুখে ভেঙেই চলেছে তৃণমূল

English summary
TMC’s dropped MLAs are rebel and can join in BJP before West Bengal Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X