• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূলে ফের রদবদল, তারুণ্যে ও স্বচ্ছতায় জোর দিয়েই নয়া মুখ বিভিন্ন শাখা সংগঠনে

Google Oneindia Bengali News

রাজ্য রাজনীতিতে চূড়ান্ত ডামাডোলের মধ্যেই তৃণমূলে ফের রদবদল হয়ে গেল। তারুণ্য ও স্বচ্ছতায় জোর দিয়ে মহিলা ও শ্রমিক সংগঠনে একাধিক নতুন মুখ নিয়ে এল তৃণমূল কংগ্রেস। উত্তরের তিন জেলায় ব্যাপক রদবদল হয়েছে ২৪ ঘণ্টা আগেই। এবার তৃণমূলের বিভিন্ন শাখা সংগঠনে নতুন মুখ নিয়ে আসা হল। জোর দেওয়া হল তারুণ্য ও স্বচ্ছতায়।

২১টি জেলার মহিলা সংগঠনে নয়া সভাপতি

২১টি জেলার মহিলা সংগঠনে নয়া সভাপতি

উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলার দলের প্রধান শাখা, মহিলা শাখা ও শ্রমিক সংগঠনের ব্লক সভাপতি পদে রদবদল করা হয়। এই সমস্ত পদেই আসে নতুন মুখ। তিন জেলার পাশাপাশি দার্জিলিং, কোচবিহার, দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ-সহ ২১টি জেলার মহিলা সংগঠনের সভাপতির নাম এদিন ঘোষণা করা হয়। কলকাতা জেলা মহিলা সভাপতির নামও এদিন ঘোষণা করা হয়েছে।

স্বচ্ছতা ও তারুণ্যের উপর জোর রদবদলে

স্বচ্ছতা ও তারুণ্যের উপর জোর রদবদলে

রবিবার তৃণমূলের তিন জেলার বিভিন্ন শাখায় রদবদলের পর এদিন মহিলা শাখার জেলা নেতৃত্বে রদবদল করা হয়েছে। মহিলা, শ্রমিক সংগঠনে একাধিক নতুন মুখ এনেছে রাজ্য। পাশাপাশি স্বচ্ছতা ও তারুণ্যের উপর জোর দিয়ে নতুন পদাধিকারী আনা হয়েছে বলে জানানো হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে।

রাজ্য ও জেলা নেতৃত্বে একপ্রস্থ বদলের পর

রাজ্য ও জেলা নেতৃত্বে একপ্রস্থ বদলের পর

বেশ কিছুদিন ধরেই তৃণমূলের শাখা সংগঠনের রদবলের জল্পনা চলছিল। সেই জল্পনা সত্যি করে রদবদল হল অবশেষে। দলের তরফে ২১টি জেলায় প্রধান শাখা, যুব, মহিলা ও শ্রমিক সংগঠনের সভাপতির নাম ঘোষণা করা হয়েছে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরই রাজ্য ও জেলা নেতৃত্বে একপ্রস্থ বদল আনা হয়।

তৃণমূলের বিভিন্ন শাখার জেলা সংগঠনে বদল

তৃণমূলের বিভিন্ন শাখার জেলা সংগঠনে বদল

বর্তমানে রাজ্যের মহিলা সংগঠনের দায়িত্বে রয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য, যুব সংগঠনের দায়িত্বে রয়েছেন সায়নী ঘোষ, শ্রমিক সংগঠনের দায়িত্বে রয়েছে ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, ছাত্র সংগঠনের দায়িত্বে রয়েছে তৃণাঙ্কুর ভট্টাচার্য। কৃষক ও খেতমজুর সংগঠনের দায়িত্বে এখন পূর্ণেন্দু বসু। রাজ্য সংগঠনে কোনও বদল হয়নি এবার। শুধু জেলা সংগঠনে বদল করা হয়েছে।

নির্বাচনকে মাথায় রেখেই সংগঠন সাজাচ্ছে তৃণমূল

নির্বাচনকে মাথায় রেখেই সংগঠন সাজাচ্ছে তৃণমূল

সামনেই পঞ্চায়েত নির্বাচন। এ বছর ঘুরলেই পঞ্চায়েত ভোটের দামামা বেজে যাবে। তারপর ২০২৪-এর লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে যাবে। এখন থেকে সমস্ত সংগঠনকে সাজিয়ে রাখতে চাইছে তৃণমূল। পর পর দুই বড় নির্বাচনকে মাথায় রেখেই সংগঠন সাজানো হচ্ছে। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক জেলা সভাপতি ও চেয়ারম্যান বদল করা হয়েছে। সেই বদলের সঙ্গে সাযুজ্য রেখেই এবার রদবদল করা হয়েছে তৃণমূলের বিভিন্ন শাখা সংগঠনে।

'ভারতের উন্নতির প্রধান বাধা পরিবারবাদ ও দুর্নীতি’, প্রধানমন্ত্রীর মন্তব্যের প্রেক্ষিতে কী বললেন রাহুল গান্ধী'ভারতের উন্নতির প্রধান বাধা পরিবারবাদ ও দুর্নীতি’, প্রধানমন্ত্রীর মন্তব্যের প্রেক্ষিতে কী বললেন রাহুল গান্ধী

English summary
TMC reshuffles various branch organizations for upcoming Panchayat and Lok Sabha Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X