• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এর লক্ষ্যে ফের রদবদল! কারা পদ হারালেন, কারা নতুন দায়িত্ব পেলেন তৃণমূল কংগ্রেসে

২০২১-এর নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে জুলাইয়ের শহিদ দিবসের ভার্চুয়াল সমাবেশ থেকেই তিনি দলের খোলনলচে বদলের বার্তা দিয়েছিলেন। সেইমতো দুদিনের মধ্যেই রাজ্য ও জেলাস্তরে রদবদল করেছিলেন। এবার ব্লকস্তরে বিরাট পরিবর্তন ঘটালেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই পরিবর্তনে বাদের তালিকায় নাম রয়েছে অনেক হেভিওয়েটের।

তিন জেলায় ব্লক সভাপতি নির্বাচন তৃণমূলের

তিন জেলায় ব্লক সভাপতি নির্বাচন তৃণমূলের

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বাঁকুড়া, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমান জেলায় ব্লকস্তরে রদবদল করা হয়েছে তৃণমূল কংগ্রেসে। তৃণমূল জেলা নেতৃত্বের পক্ষ ব্লক সভাপতি-সহ পূর্ণাঙ্গ জেলা কমিটির একটি তালিকা প্রকাশ করে হয়েছে। তাতেই দেখা গিয়েছে ব্লক সভাপতি পদে বহু ক্ষেত্রেই পরিবর্তন করা হয়েছে।

জঙ্গলমহলের দুই জেলায় বিরাট পরিবর্তন

জঙ্গলমহলের দুই জেলায় বিরাট পরিবর্তন

তৃণমূল এবার বিশেষ করে নজর দিয়েছে জঙ্গলমহলকে। সেই জঙ্গলমহলের দুই জেলায় এদিন বিরাট পরিবর্তন করা হল। এই দুই জেলায় অর্থাৎ বাঁকুড়া ও পুরুলিয়া জেলায় বেশিরভাগ ব্লক সভাপতিদের পরিববর্তন করা হয়েছে। অপেক্ষাকৃত পশ্চিম বর্ধমান জেলায় পরিবর্তনের হার কম। ব্লকস্তরে কর্মদক্ষতা বাড়াতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে তৃণমূল।

কোন জেলায় কতজন ব্লক সভাপতি পরিবর্তন

কোন জেলায় কতজন ব্লক সভাপতি পরিবর্তন

পুরুলিয়ায় ২২ জন ব্লক সভাপতির মধ্যে পরিবর্তন করা হয়েছে ১৪ জনকে। অর্থাৎ ১৪ জন পদ হারিয়েছেন, তাঁদের জায়গায় নতুন মুখ এসেছে ১৪ জন। তেমনই বাঁকুড়ায় ২০টি ব্লকের মধ্যে ১৫টিতে নতুন মুখ আনা হয়েছে। মাত্র পাঁচজন পুরনো মুখের উপর ভরসা রেখেছে তৃণমূল। আর পশ্চিম বর্ধমানে ১৮টি ব্লকের মধ্যে পরিবর্তন করা হয়েছে মাত্র ৮টি ব্লকে।

বিজেপি থেকে তৃণমূল যোগ দিয়েই পুরস্কার

বিজেপি থেকে তৃণমূল যোগ দিয়েই পুরস্কার

বাঁকুড়ায় বিজেপি ছেড়ে সম্প্রতি তৃণমূলে ফিরেছেন তুষারকান্তি ভট্টাচার্য। তিনি হাতেনাতে ফল পেয়েছেন। তাঁকে বাঁকুড়া জেলা কমিটির সহসভাপতি পদ দেওয়া হয়েছে। বিজেপি থেকে তৃণমূল যোগ দিয়েছিলেন আরও এক নেতা শঙ্কর নারায়ণ সিং দেও। তাঁকেও পদ দেওয়া হয়েছে। তাঁকে পুরুলিয়ার জয়পুর ব্লকের সভাপতি নির্বাচন করা হয়েছে।

পুরস্কার বিজেপি-কংগ্রেস ত্যাগী নেতাদের

পুরস্কার বিজেপি-কংগ্রেস ত্যাগী নেতাদের

বিজেপি থেকে তৃণমূলে ফিরে আরও এক নেতা বড় পুরস্কার পেয়েছেন। তৃণমূলে যোগদান করেই পুরুলিয়া জেলার রঘুনাথপুরের টাউন সভাপতি হয়েছেন বিষ্ণুচরণ মাহাতো। আর কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দিয়েও পুরুলিয়া জেলা কমিটিতে বড় পদ পেয়েছেন চঞ্চল মৈত্র। চঞ্চল মৈত্রকে জেলা কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে।

পুরুলিয়া বিতর্ক উড়িয়েই নতুন কমিটি

পুরুলিয়া বিতর্ক উড়িয়েই নতুন কমিটি

তবে ব্লক সভাপতি পরিবর্তন নিয়ে খানিক বিতর্ক হয়েছে পুরুলিয়ায়। জেলা নেতৃত্বকে চিঠি দিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন ব্লকস্তরের নেতারা। তবে সেইসব বিতর্ক উড়িয়েই জেলা সভাতি গুরুপদ টুডু পুরুলিয়া জেলায় ১৮৬ জনের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেন। সেখানে রয়েছেন ১৮ জন জেলা সহ সভাপতি, ৩৩ জন সাধারণ সম্পাদক, ৪৯ জন সম্পাদক এবং ৮০ জন সদস্য। শীঘ্রই যুব তৃণমূলে রদবদল হবে বলে জানানো হয়েছে জেলা নেতৃত্বের তরফে।

Puja Special : পাঁচথুপি গ্রামের সিংহ বাহিনী বাড়ির দুর্গা পুজো শুরু হল আজ থেকে

মমতার রাজ্যে বাস্তবায়িত হয়নি মোদীর আয়ুষ্মান ভারত! সুপ্রিম কোর্টের নোটিশ জারি

English summary
TMC reshuffles in block presidents of three districts in West Bengal before 2021 Assembly Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X