• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দলের পঞ্চায়েত প্রধানকে সরাতে ভোটাভুটি, পদ থেকে নেতার অপসারণের কারণ নিয়ে জল্পনা

Google Oneindia Bengali News

২০১৮-র পঞ্চায়েত নির্বাচনে ঘাসফুলের (trinamool congress) টিকিটে নির্বাচিত হয়ে পঞ্চায়েত প্রধান (panchayat pradhan) হয়েছিলেন নির্মল মিশ্র (nirmal mishra)। পূর্ব মেদিনীপুরের কাঁথির ১ নম্বর ব্লকের মহিষগোটের পঞ্চায়েত প্রধানকে এদিন ভোটাভুটিতে সরিয়ে দিল স্থানীয় তৃণমূল নেতৃত্ব। আপাতত উপপ্রধান দায়িত্বে থাকবেন বলে জানানো হয়েছে।

বুধবার বসেছিল অনাস্থা বৈঠক

বুধবার বসেছিল অনাস্থা বৈঠক

তৃণমূলের দেওয়া নোটিশের ভিত্তিতে প্রশাসনের তরফে এদিন অনাস্থা বৈঠক ডাকা হয়েছিল। এই বৈঠকে ওই পঞ্চায়েতের ১৪ জনের মধ্যে নয় জন ভোটাভুটিতে অংশ নিয়েছিলেন। ভোটের মাধ্যমেই পঞ্চায়েত প্রধান নির্মল মিশ্রকে এদিন সরিয়ে দেওয়া হয়। আগামী এক সপ্তাহের মধ্যে দলের তরফে পরবর্তী প্রধান নির্বাচন করা হবে বলে জানিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

সাম্প্রদায়িত শক্তির সঙ্গে আঁতাতের অভিযোগ

সাম্প্রদায়িত শক্তির সঙ্গে আঁতাতের অভিযোগ

এই পঞ্চায়েতেরই এক সদস্য মানিক গড়াই জানিয়েছেন, তৃণমূলের প্রতীকে জিতে ছিলেন নির্মল মিশ্র। কিন্তু পরবর্তী সময়ে তিনি সাম্প্রদায়িক শক্তির সঙ্গে মিশে গিয়েছিলেন। সেই কারণেই তাঁকে অপসারিত হতে হয়েছে। এই ঘটনা এলাকায় নজিরবিহীন বলেও দাবি করেছেন ওই তৃণমূল নেতা।

ছিল আরও অভিযোগ

ছিল আরও অভিযোগ

তৃণমূলের স্থানীয় নেতৃত্বের আরও অভিযোগ, পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে আরও বেশ কিছু অনৈতিক কাজে জড়িয়ে পড়েছিলেন। করেছিলেন অনিয়ম। যেমন স্বেচ্ছাচারিতা ছিল অন্যদিকে সরকারি কাজে অসহযোগিতার মতো অভিযোগও ছিল। সেই কারণেই এদিনের অনাস্থা। সরকারি নিয়ম মেনেই পরবর্তী পঞ্চায়েত প্রধান নির্বাচন করা হবে বলে জানানো হয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্বের তরফে। যদিও এইসব অভিযোগ প্রসঙ্গে অপসারিত নেতার কোনও মন্তব্য এখনও পাওয়া যায়নি।

 কাঁথির পুরপ্রশাসকের পদ থেকে সরানো হয়েছিল সৌমেন্দু অধিকারীকে

কাঁথির পুরপ্রশাসকের পদ থেকে সরানো হয়েছিল সৌমেন্দু অধিকারীকে

শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিয়েছিলেন ১৯ ডিসেম্বর। তার দিন দশেকের মধ্যেই কাঁথি পুরসভার প্রশাসকের পদ থেকে সরানো হয়েছিল সেখানে দায়িত্বে থাকা শুভেন্দু অধিকারীর ছোটভাই সৌমেন্দু অধিকারীকে। তৃণমূলের পূর্ব মেদিনীপুরের জেলা কমিটির সদস্য তথা কাঁথি দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির সহ সভাপতির অভিযোগ ছিল, রাজ্য সরকারের মনোনীত পুরপ্রশাসক বিজেপির হয়ে কাজ করছিলেন, তাই এই অপসারণ।

রাজ্যে ঘনিয়ে আসছে ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগ, সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়রাজ্যে ঘনিয়ে আসছে ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগ, সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
TMC removes its Panchayat Pradhan Nirmal Mishra in Contai Mahishgote due to various reasons
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X