• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১০৮ পুরসভা ভোটে প্রার্থী তালিকায় স্ট্যাটেজিতে পরিবর্তন! পরিবারের একাধিক ব্যক্তিকে সুযোগ নয়

  • |
Google Oneindia Bengali News

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের বকেয়া ১০৮ পুরসভায় ভোট হবে। একদিনেই এতগুলি পুরসভায় ভোট হবে। রাজ্য নির্বাচন কমিশনের কাছে বড় চ্যালেঞ্জ। আর সেদিকে তাকিয়ে ইতিমধ্যে প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের। ১০৮ পুরসভার জন্যেই এই প্রার্থী তালিকা প্রকাশ করা হয়।

এক পরিবারের একাধিক ব্যক্তিকে সুযোগ নয়

তালিকায় বিভিন্ন ওয়ার্ড মিলিয়ে প্রায় তিন হাজার প্রার্থী রয়েছে বলে জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তবে এবার প্রার্থী তালিকাতে একগুচ্ছ পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

কোনও বিধায়ককে প্রার্থী করা হয়নি

আজ শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হন সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায় সহ একাধিক শীর্ষ তৃণমূল নেতৃত্ব। আর সেখানেই প্রার্থী তালিকা ঘোষণা করেন পার্থ চট্টোপাধ্যায়। আর সেখানে তিনি জানান, এবার প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। যেমন ১০৮ পুরসভায় প্রার্থী তালিকাতে কোনও বিধায়ককেই রাখা হয়নি।

মনে করা হচ্ছে, তৃণমূলের এক ব্যক্তি এক পদ নীতিকে অনুমোদন দিয়েই এই সিদ্ধান্ত। যদিও কলকাতা পুরসভাতে ফিরহাদ হাকিম সহ বেশ কয়েকজন বিধায়ককে প্রার্থী করা হয়েছিল।

পরিবারতন্ত্র নয়!

এক পরিবার থেকে একাধিক ব্যক্তিকে প্রার্থী হিসাবে মনোনয়ন নয়। এই বিষয়টিকে মাথায় রেখেও এদিন প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। এমনটাই তৃণমূলের তরফে জানানো হয়েছে। পার্থবাবুর মতে, এবার প্রার্থী তালিকাতে একাধিক ওয়ার্ডে অনেক মুখ আনা হয়েছে। রাজনৈতিকমহলের মতে, নতুনদের সুযোগ করে দিতেই সম্ভবত এহেন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। তবে প্রার্থী তালিকা চূড়ান্ত করার ক্ষেত্রে স্থানীয় বিধায়ক এবং নেতৃত্বের মতামতকে গুরুত্ব দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

পিকে এজেন্সিকে গুরুত্ব

এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন, প্রার্থী তালিকা চূড়ান্ত করতে প্রশান্ত কিশোরের সংস্থার মতামত নেওয়া হয়েছে। সর্বস্তরে আলোচনা করেই প্রার্থী তালিকা করা হয়েছে। এখানে মতভেদের কোনও জায়গা নেই বলেই দাবি তৃণমূল নেতৃত্বের। একই সঙ্গে পার্থবাবু প্রার্থীদের সাবধান করে দিয়ে বলেন, এমন কোনও কাজ কেউ করবেন না যাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তায় আঘাত লাগে।

এমনকি যাঁকে প্রার্থী ঠিক করা হয়েছে তাঁকেই সমর্থন করতে হবে বলেও বার্তা তৃণমূল মহাসচিবের। তাঁর মতে, ক্লাসে সবাই ফার্স্টবয় হতে পারে না। প্রার্থীতালিকায় নবীন-প্রবীণ সমন্বয়ে জোর দেওয়া হয়েছে।

মমতা -অভিষেকের অনুমোদন

পার্থ চট্টোপাধ্যায় বলেন, ১০৮ পুরসভায় প্রার্থী তালিকা আলোচনার মাধ্যমেই চূড়ান্ত হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে নিজেরা দেখেছেন। আর তা দেখার পরেই চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন দলের বর্ষীয়ান এই নেতা। সূত্রেের খবর, প্রার্থী তালিকা প্রকাশের আগে এই বিষয়ে একটি বৈঠক হয়। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

English summary
TMC releases candidate list for 108 municipality election, no MLA given ticket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X