• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের ভোটে বিপুল জয়ের পরই বিজেপির বিরুদ্ধে অনাস্থা, পঞ্চায়েত দখলের পথে তৃণমূল

Google Oneindia Bengali News

একুশের বিধানসভা নির্বাচনে বিপুল জয় হয়েছে তৃণমূলের। সেই জয়ে উৎসাহিত হয়ে বিজেপি পরিচালিত পঞ্চায়েতে অনাস্থা আনল তৃণমূল কংগ্রেস। সোমবার উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকে সিন্দ্রাণী গ্রাম পঞ্চায়েতের অনাস্থা এনেছে রাজ্যের শাসকদল। ১৪ জনের সই করা অনাস্থা প্রস্তাব পেশ করা হয়েছে বিডিও-র কাছে।

বিজেপির বিরুদ্ধে অনাস্থা, পঞ্চায়েত দখলের পথে তৃণমূল

২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে সিন্দ্রাণী পঞ্চায়েতে মোট ২৬ আসনের মধ্যে বিজেপি ১৩টি আসনে জয়ী হয়। তৃণমূল কংগ্রেস পায় ১১টি আসন। বাকি দুটি আসনে বিজয়ী হয় নির্দল প্রার্থীরা। এই এই অবস্থায় বিজেপি এই গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করে। এরপর ২০১৯ সালে তিন বিজেপি সদস্য তৃণমূলে যোগ দান করেন।

গত ১ মার্চ তৃণমূলের ডাকা অনাস্থা প্রস্তাবে ১৪ জন গ্রাম পঞ্চায়েত স্বাক্ষর করেন। সেই অনাস্থা প্রস্তাব বাগদার বিডিও-র কাছে জমা দেওয়া হয়েছিল। যদিও সেই অনাস্থা প্রস্তাবে ত্রুটি থাকায় সোমবার আবার নতুন করে অনাস্থা প্রস্তাব জমা দেন ১৪ জন সদস্য।

বিজেপির দাবি, আমরা পঞ্চায়েত ভোটে জিতে দুটি পঞ্চায়েত দখল করেছিলাম। তৃণমূল যতই অনাস্থা আনুক, আমরা লড়াই করে আমাদের গড় রক্ষা করব। ফের আমরা সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দেব। তৃণমূলের পাল্টা দাবি, আমাদের ১১ জন সদস্যের সঙ্গে দল বদল করে ৩ জন যোগ দিয়েছে। ফলে আমাদের জয় আটকানোর ক্ষমতা কারও নেই।

English summary
TMC proposes no trust against BJP at panchayat after winning vast victory in West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X