India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পিকের ‘ভাবনা’ বাস্তবায়নের দায়িত্বে এবার তৃণমূল, ‘দিদিকে বলো-টু’র যাত্রা শুরুর অপেক্ষা

Google Oneindia Bengali News

তৃণমূল ২০২১-এর বিধানসভা নির্বাচনে জিতে টানা তৃতীয়বার বাংলার ক্ষমতায় এসেছে। তারপর এক বছর অতিক্রান্ত। তৃণমূল এবার 'দিদিকে বলো-টু' শুরু করতে চলেছে। তৃণমূলের নতুন কার্যালয় উদ্বোধনের পরই 'দিদিকে বলো-২' কর্মসূচি ঘোষণা করতে পারেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় তৃণমূল সরকারের বর্ষপূর্তির দিনকেই বেছে নেওয়া হয়েছে এই কর্মসূচি শুরুর জন্য।

মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য কমিটির বৈঠক করবেন

মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য কমিটির বৈঠক করবেন

মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য শোভনদেব চট্টোপাধ্যায় পুজো করে নতুন কার্যালয়ের উদ্বোধন করবেন। তপসিয়া রোডের তৃণমূল পার্টি অফিসটি তৈরি হচ্ছে। তাই এখন থেকে ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাসের সাউথ ক্যানাল রোডে অস্থায়ী পার্টি অফিস থেকে পরিচালিত হবে পার্টির কাজকর্ম। ওইদিন শোভনদেব চট্টোপাধ্যায় অস্থায়ী পার্টি অফিসটি উদ্বোধন করার পর বিকেলে মমতা বন্দ্যোপাধ্যায় ওই অফিস থেকে রাজ্য কমিটির বৈঠক করবেন।

দিদিকে বলো-টু তিন দফায় রাজ্যজুড়ে চালু হতে পারে

দিদিকে বলো-টু তিন দফায় রাজ্যজুড়ে চালু হতে পারে

আগামী মঙ্গলবার অক্ষয় তৃতীয়ার দিন অস্থায়ী পার্টি অফিসের উদ্বোধন হবে। এরপর ৫ মে অর্থাৎ বৃহস্পতিবার রাজ্য কমিটির বৈঠকের পর মমতা বন্দ্যোপাধ্যায় সর্বস্তরের নেতাদের সামনে দিদিকে বলো-টু কর্মসূচি ঘোষণা করতে পারেন বলে সূত্রের খবর। তৃণমূল সূত্রের খবর এবার দিদিকে বলো-টু তিন দফায় রাজ্যজুড়ে চালু হতে পারে।

প্রশান্ত কিশোরের আই প্যাক দিদিকে বলোর দায়িত্বে ছিল

প্রশান্ত কিশোরের আই প্যাক দিদিকে বলোর দায়িত্বে ছিল

২০১৯-এ ভোট কৌশলী প্রশান্ত কিশোর তৃণমূলের প্রচার ও পরিকল্পনার দায়িত্ব নেওয়ার পর প্রথম কর্মসূচি হিসেবে চালু হয়েছিল 'দিদিকে বলো'। সেই কর্মসূচি দারুণ সফল হয়েছিল বাংলায়। একাধারে জনসংযোগ, অন্যধারে জনবিচ্ছিন্ন নেতাদের বেছে নেওয়া সক্ষম হয়েছিল এই কর্মসূচির মধ্য দিয়ে। প্রশান্ত কিশোরের আই প্যাক টিম এই কর্মসূচি রূপায়ণের দায়িত্ব ছিল। তা নিয়ে কম বিতর্ক হয়নি।

দ্বিতীয় পর্যায়ে দিদিকে বলো-তো যুক্ত হবে আরও কিছু

দ্বিতীয় পর্যায়ে দিদিকে বলো-তো যুক্ত হবে আরও কিছু

এবার তৃণমূল কংগ্রেস আর আই প্যাককে এই দায়িত্ব তুলে দিচ্ছে না। আই প্যাকের বদলে তৃণমূল নেতৃত্ব নিজের হাতে রাখছে এই কর্মসূচি রূপায়ণের দায়িত্ব। প্রথম দফার দিদিকে বলো-তে ছিল বিধায়ক-নেতাদের নীচুতলার কর্মীদের বাড়িতে গিয়ে রাত্রিবাস করতে হবে। তাঁদের বাড়িতে খাওয়া-দাওয়া করতে হবে। করতে হবে জনসংযোগ। মানুষের কী অসুবিধা আছে তা শুনতে হবে। তার সমাধানের ব্যবস্থা করতে হবে। এবার দ্বিতীয় পর্যায়ে দিদিকে বলো-তো যুক্ত হবে আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয়।

তৃণমূল স্তরের নেতা-কর্মীদের মধ্যে ছড়িয়ে দেওয়াই লক্ষ্য

তৃণমূল স্তরের নেতা-কর্মীদের মধ্যে ছড়িয়ে দেওয়াই লক্ষ্য

৫ মে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের বৈঠকে ডাকা হয়েছে সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি, শাখা সংগঠনের সভাপতি ও দলের গুরুত্বপূর্ণ সকল সদস্যদের। তাঁদের মারফৎ এই বার্তা জেলা ও ব্লক স্তর থেকে শুরু করে তৃণমূল স্তরের নেতা-কর্মীদের মধ্যে ছড়িয়ে দেওয়াই লক্ষ্য। ২০১৯-এ দিদিকে বলো শুরু হওয়ার পর কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যমাত্রা রাখা হয়েছিল ২ বছর। তা শেষ হওয়ার পর শুরু হচ্ছে দ্বিতীয় পর্যায়।

রামকৃষ্ণ মিশনের ১২৫ বছর পূর্তি! বছরভর চলবে অনুষ্ঠান, শুভেচ্ছা বার্তা মোদী-মমতার রামকৃষ্ণ মিশনের ১২৫ বছর পূর্তি! বছরভর চলবে অনুষ্ঠান, শুভেচ্ছা বার্তা মোদী-মমতার

English summary
TMC now wants to start Didike Bolo-2 with thought of Prashant Kishor according to Mamata Banerjee’s concern
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X