রাজ্য প্রশাসনে হস্তক্ষেপ রাজ্যপালের! নয়াদিল্লিতে রাজনাথ সকাশে তৃণমূল সাংসদরা

Subscribe to Oneindia News

রাজ্যপালের বিরুদ্ধে একরাশ অভিযোগ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করলেন তৃণমূলের সাংসদরা। বুধবার তৃণমূলের রাজ্যসভা ও লোকসভা দলনেতা ডেরেক ও'ব্রায়েন ও সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২০ জনের এক প্রতিনিধি দল রাজনাথ সিংয়ের কাছে গিয়ে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ বর্ষণ করেন।

রাজ্য প্রশাসনে হস্তক্ষেপ রাজ্যপালের! নয়াদিল্লিতে রাজনাথ সকাশে তৃণমূল সাংসদরা

[আরও পড়ুন:বিরোধী দলগুলির সঙ্গে বোঝাপড়া করে চলবে সিপিএম! পঞ্চায়েতের আগে কীসের ইঙ্গিত বিমানের]

তৃণমূলের অভিযোগ, রাজ্যপাল প্রশাসনিক কাজে হস্তক্ষেপ করছেন বারেবারে। এবারও আসানসোল ও রানিগঞ্জের ঘটনায় রাজ্য প্রশাসনের আপত্তি সত্ত্বেও এলাকা পরিদর্শন করতে যান। ভোটের মনোনয়ন নিয়েও বিশেষ একটি রাজনৈতিক দলের কথা শুনে চলছেন বলেও অভিযোগ করেন তৃণমূল সাংসদরা। এই ঘটনায় রাজ্যপালের নিরপেক্ষতা নিয়েই প্রশ্ন উঠে পড়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে এক প্রতিনিধি দল রাজ্যপালের কাছে গিয়ে মনোনয়নে হিংসার ঘটনায় রাজ্যপালের হস্তক্ষেপ দাবি করেন। সেইমতো রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী নির্বাচন কমিশনারকে তলব করেন। বুধবার তাঁর সঙ্গে বৈঠক করবেন রাজ্যপাল। এই ঘটনার পরই রাজ্যপালের ভূমিকার সমালোচনা করেন তৃণমূল কংগ্রেস।

রাজ্য সরকারের তরফেও অভিযোগ করা হয়, প্রশাসনিক কাজে অযথা হস্তক্ষেপ করছেন রাজ্যপাল। তিনি মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকেও তলব করেন রাজ্যপাল। সেইমতো তাঁরা রাজভবনে হাজির হয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক করেন। নির্বাচন কমিশনারের সঙ্গেও বৈঠক হয় রাজ্যপালের। এই পরিপ্রেক্ষিতেই তৃণমূলের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তদ্বির করে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ জানায়।

English summary
TMC MPs meet with home minister Rajnath Singh against Governor. TMC complains that Governor Kesharinath Tripathi Interferes on state administration

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.