১৩ মাস পর জামিন পেলেন সাংসদ তাপস পাল, কোন শর্তে মিলল মুক্তির ছাড়পত্র

Subscribe to Oneindia News

১৩ মাস পর জামিন পেলেন তৃণমূলের সাংসদ অভিনেতা তাপস পাল। বৃহস্পতিবার তাপস পালের জামিন মঞ্জুর করে ওড়িশার কটক আদালত। এক কোটি টাকার ব্যক্তিগত বন্ডে তাঁর জামিন মঞ্জুর করা হয়। এদিনই তিনি জেল থেকে ছাড়া পেতে পারেন। জেল কর্তৃপক্ষ আদালতের কাগজপত্র পাওয়ার পরই তাঁকে মুক্তির ছাড়পত্র দেবে। সেই প্রক্রিয়া শুরু হয়েছে ইতিমধ্যেই।

১৩ মাস পর জামিন পেলেন সাংসদ তাপস পাল

রোজভ্যালিকাণ্ডে তাপস পাল গ্রেফতার হয়েছিলেন ২০১৬ সালের ৩০ ডিসেম্বর। দীর্ঘ জেরা করার পর বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা তথা তৃণমূল কংগ্রেসের কৃষ্ণনগরের সাংসদকে গ্রেফতার করে সিবিআই। তাঁকে ভুবনেশ্বর আদালতে তোলা হয়। তাপস পাল গ্রেফতারের ছ-দিনের মাথায় গ্রেফতার করা তৃণমূলের আরও একর সাংসদ লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে।

এরপর সুদীপবাবু জামিন পেয়ে গেলেও তাপস পাল জামিন পাচ্ছিলেন না। ২০১৭-র ১৯ মে জামিন পান সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাঁর জামিনের সাড়ে আট মাস পর জামিন পেলেন তাপস পাল। স্বভাবতই তিনি খুশি। বৃহস্পতিবার কটক আদলাতে তোলা হয় তাপস পালকে। সেখানেই তাঁর আইনজীবী জামিনের আবেদন করেন। জামিন মামলার শুনানিতে বিচারক তাপস পালের শর্তাধীন জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়ার পর তিনি জানান, বিচারব্যবস্থার উপর তাঁর ভরসা আছে। জেলেই তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁর চিকিৎসাও চলছিল। শেষমেশ তিনি জেল থেকে বের হতে পারলেন, অসুস্থতার নিরিখেই তাঁর জামিন মঞ্জুর হল। উল্লেখ্য, রোজভ্যালি-কাণ্ডে আর্থিক লেনদেন সংক্রান্ত অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছিল।

রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু-সহ অন্যান্যদের জেরা করে তাপস পালের যোগসূত্র উঠে এসেছিল। তারপরই দীর্ঘ জেরায় তাঁকে গ্রেফতার করা হয়। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিন নিয়ে দল আগ্রহ দেখালেও, তাপস পাল নিয়ে নির্লিপ্ত ছিল বলে অভিযোগ ওঠে।

English summary
TMC MP Tapas Paul gets bail in Rose Valley case. Court grants his bail petition in bond of one crore rupees.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.