• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে যাওয়া নেতাদের ফেরানো যাবে না! অভিষেককে চিঠি লিখলেন তৃণমূলের ৭ বিধায়ক

Google Oneindia Bengali News

আগেই এই দাবি উঠেছিল। এবার দাবি সম্বলিত চিঠি গেল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে। তৃণমূল বিধায়ক ও জেলা স্তরের নেতারা অভিষেককে চিঠি লিখে জানালেন, ভোটের আগে যোগ দেওয়া কোনও নেতাকে ফেরানো যাবে না দলে। কিন্তু হঠাৎ কেন এমন পদক্ষেপ নিলেন তৃণমূলের নেতারা?

ভোটার আগে দলছাড়া সুবিধাবাদীদের বিরুদ্ধে

ভোটার আগে দলছাড়া সুবিধাবাদীদের বিরুদ্ধে

২০২১ সালের ভোটের আগে তৃণমূলকে বিপাকে ফেলে অনেক নেতা-নেত্রীরা বিজেপিতে যোগ দিয়েছিলেন। সেই তালিকায় ছিলেন একাধিক শীর্ষসারির নেতাও। ছিলেন শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ আরও অনেক বিধায়ক, নেতা-নেত্রীরা। ভোটের পর তৃণমূলের তরফে সিদ্ধান্ত হয়েছিল, যাঁরা ভোটের আগে দলকে বিপাকে ফেলে বিরোধী পক্ষে যোগদান করেছিল, তাদের ফেরানো হবে না। কিন্তু তৃণমূলে ভোটের আগে দলত্যাগী নেতাদেরও সাদরে বরণ করে নেওয়া হচ্ছে।

ভোটের আগে দলত্যাগী নেতাদের ফেরানো যাবে না

ভোটের আগে দলত্যাগী নেতাদের ফেরানো যাবে না

এই পরিপ্রেক্ষিতে তৃণমূলের উত্তর দিনাজপুরের সাতজন বিধায়ক ও নেতা-নেত্রীরা চিঠি লিখলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে জানিয়েছিলেন, আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আর্জি জানিয়েছিলেম তৃণমূলের বর্তমান নেতৃত্ব ও কর্মীদের সবার আগে গুরুত্ব দিতে হবে। তাঁরা না চাইলে ভোটের আগে দলত্যাগী নেতা-নেত্রীদের দলে ফেরানো যাবে না।

অভিষেককেই চিঠি লিখে দলবদল বন্ধ করার আর্জি

অভিষেককেই চিঠি লিখে দলবদল বন্ধ করার আর্জি

কিন্তু বাস্তবে দেখা যায়, সব্যসাচী দত্তের পর রাজীব বন্দ্যোপাধ্যায়ও তৃণমূলে ফিরেছেন দলের অপর গোষ্ঠীর নেতা ও নিচুতলার কর্মীদের উপেক্ষা করে। রাজীব বন্দ্যোপাধ্যায় আবার বাংলা ছেড়ে ত্রিপুরায় গিয়ে অভিষেকের হাত থেকে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন। তারপর সেই অভিষেককেই চিঠি লিখে এই ধরনের দলবদল বন্ধ করার আর্জি জানানো যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

তৃণমূলে ফিরতে মরিয়া অমল আচার্যের বিরুদ্ধে চিঠি

তৃণমূলে ফিরতে মরিয়া অমল আচার্যের বিরুদ্ধে চিঠি

উত্তর দিনাজপুরের সাত বিধায়ক-সহ দলের নেতারা চিঠিতে লেখেন, প্রাক্তন জেলা সভাপতি অমল আচার্যকে আর দলে ফেরানো যাবে না। তৃণমূলের উত্তর দিনাজপুর জেলার প্রাক্তন সভাপতি অমল আচার্য বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন। ভোটের ফলপ্রকাশের পর তিনি তৃণমূলে ফিরতে মরিয়া হয়ে ওঠেন।

তৃণমূলে ফিরতে মরিয়া অমল, বাধা দলের নেতারাই

তৃণমূলে ফিরতে মরিয়া অমল, বাধা দলের নেতারাই

অমল আচার্য নিজে তৃণমূলে ফিরতে চেয়ে চিঠি লিখেছিলেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। তারপর অবশ্য অমল আচার্যকে ফেরানো হয়নি শাসকদলের অনেক নেতার সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে বলেও তিনি দাবি করেন। যে কোনও দিন তিনি তৃণমূলে ফিরবেন বলেও জানান প্রাক্তন সভাপতি। কিন্তু তাঁর আগেই তাঁকে দলে ফেরানো যাবে না বলে চিঠি লেখেন তৃণমূল নেতারা।

খারাপ সময়ে গিয়েছিলেন, ভালো সময়ে ফিরতে চাইছেন

খারাপ সময়ে গিয়েছিলেন, ভালো সময়ে ফিরতে চাইছেন

অভিষেককে যাঁরা চিঠি লিখেছেন, সেই তালিকায় জেলা সভাপতি কানাইলাল আগরওয়াল ছাড়া রয়েছেন চেয়ারম্যান সত্যজিৎ বর্মনস জেলা থেকে নির্বাচিত দলের সাত বিধায়ক। চিঠিতে তাঁরা লেখেন, দলের খারাপ সময়ে অমল আচার্য বিজেপিতে যোগ দিয়েছিলেন। এখন তিনি আবার দলের ভালো সময়ে ফিরে আসতে চাইছেন।

অমলকে দলে ফেরালে দুই জেলায় সমস্যায় পড়বে তৃণমূল

অমলকে দলে ফেরালে দুই জেলায় সমস্যায় পড়বে তৃণমূল

চিঠিতে দাবি করা হয়েছে, অমল আচার্য ফিরে এলে ফেরে গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হবে শাসক শিবিরে। তারপর তাঁকে দুর্নীতিপরায়ণ বলেও ব্যাখ্যা করা হয়। অমলবাবুকে ছাড়াই তৃণমূল জেলায় ভালো ফল করেছে। দুই বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন।ফলে অমল আচার্যকে দলে না নিয়েই আগামী লোকসভা নির্বাচনে তৃণমূল ভালো ফল করবে বলে দাবি তাঁদের। তাঁকে দলে ফেরালে উত্তর দিনাজপুর ছাড়াও দক্ষিণ দিনাজপুরেও ক্ষতি হবে সংগঠনে।

English summary
TMC MLAs write a letter to Abhishek Banerjee not to return in reign party of West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X