• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরুলিয়ায় ব্লক সভাপতির পদ নিয়ে নতুন সিদ্ধান্ত! তৃণমূলের ভিত শক্ত করতে কাজ শুরু টিম পিকের

  • |

২০২১-এর লক্ষে খোলনলচে বদলাতে চলেছে পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস। যেসব বিধায়ক ব্লক সভাপতির পদে রয়েছেন, তাঁদের সেই পদ থেকে সরিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে। এছাড়াও যাবতীয় কমিটিগুলিও নতুনভাবে ঢেলে সাজাতে চলেছে তৃণমূল কংগ্রেস। যা করতে প্রক্রিয়া শুরু করে দিয়েছে টিম পিকে।

বাংলার মানুষ বলছে তৃণমূল হঠাও! 'সোজায় বাংলায় বলছি' মুখ থুবড়ে পড়বে, বললেন বাবুল

রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করেই ব্লক কমিটি

রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করেই ব্লক কমিটি

২০২১-এর বিধানসভা ভোটের দিকে তাকিয়ে পুরুলিয়া তৃণমূলে ব্যাপক রদবদল হতে চলেছে। জেলা তৃণমূলের সভাপতি গুরুপদ টুডু ডানিয়েছেন, রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করেই ব্লক কমিটিগুলিকে নতুন করে সাজানো হবে। এই কাজ যে বিধানসভা ভোটের কথা মাথায় রেখে, তা তিনি স্বীকার করে নিয়েছেন।

ব্লকের নেতৃত্ব থেকে সরানো হবে বিধায়কদের

ব্লকের নেতৃত্ব থেকে সরানো হবে বিধায়কদের

সিদ্ধান্ত অনুযায়ী, যেসব বিধায়ক বিভিন্ন ব্লকের সভাপতির পদে রয়েছেন, তাঁদের সেই পদ থেকে সরিয়ে দেওয়া হবে। যেমন অনগ্রসর কল্যাণ বিভাগের রাষ্ট্রমন্ত্রী সন্ধারাণী টুডু রয়েছেন মানবাজার একনম্বর ব্লকের সভাপতি পদে। অন্যদিকে কাশীপুরের বিধায়ক স্বপন বেলথরিয়া রয়েছেন, কাশীপুর ব্লক তৃণমূলের সভাপতি পদে।

একাধিক ব্লকে নেই সভাপতি

একাধিক ব্লকে নেই সভাপতি

তৃণমূলের তরফে নতুন ব্যবস্থার কথা বলা হলেও, জেলার রঘুনাথপুর এক, জয়পুর, বাঘমুন্ডি, ঝালদা শহর, সাঁতুড়িতে কোনও ব্লক সভাপতি নেই। দলের তরফ থেকে এই সভাপতি না থাকায় লোকসভা নির্বাচনের তার প্রভাবের কথাও স্বীকার করে নেওয়া হয়েছে।

শান্তিরাম মাহাতোর বিরুদ্ধে অভিযোগ

শান্তিরাম মাহাতোর বিরুদ্ধে অভিযোগ

রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন দফতরের মন্ত্রী তথা জেলার প্রাক্তন সভাপতি শান্তিরাম মাহাতোর বিরুদ্ধে অভিযোগ তিনি রাজ্য নেতৃত্বের আদেশ পাওয়ার পরেও ব্লকগুলির সভাপতির পদ নিয়ে কোনও সিদ্ধান্ত গ্রহণ করেননি। সূত্রের খবর অনুযায়ী, জেলায় চেয়ারম্যান, ব্লক সভাপতি এবং কো-অর্ডিনেটরের পদ নিয়ে ইতিমধ্যেই রিপোর্ট তৈরি চূড়ান্ত করেছে টিম পিকে। উল্লিখিত পদগুলি ছাড়াও জেলায় তৃণমূলের শাখা সংগঠনেও তার প্রভাব পড়তে পারে বলেও সূত্রের খবর।

English summary
TMC MLAs will not get chance for Block President post in Purulia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X