India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শুভেন্দুর বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের অভিযোগ, সাসপেনশন ওঠার পরই নয়া বিতর্ক

Google Oneindia Bengali News

বিরোধী দলনেতা তথা বিজেপির পরিষদীয় দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনলেন তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। শুক্রবার পশ্চিমবঙ্গ বিধানসভায় অধিবেশন শুরুর প্রথমেই বিরোধী দলনেতার বিরুদ্ধে স্বাধীকার ভঙ্গের অভিযোগ করেন তৃণমূল বিধায়ক। তাঁর অভিযোগ, অধ্যক্ষের বিরুদ্ধে মন্তব্যে স্বাধিকার ভেঙেছেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দুর বিরুদ্ধে স্বাধীকার ভঙ্গের অভিযোগ, সাসপেনশন ওঠার পরই নয়া বিতর্ক

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনেন নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। তাঁর অভিযোগ, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন শুভেন্দু অধিকারী। তিনি এই কাজ করে স্বাধিকার ভঙ্গ করেছেন। তাই তাঁর বিরুদ্ধে এই প্রস্তাব আনা হয়েছে।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এই স্বাধিকার ভঙ্গের অভিযোগ পার্থ ভৌমিক আনার পরে তা আলোচনার জন্য স্বাধিকার রক্ষা কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। সেই কমিটিই খতিয়ে দেখবে, শুভেন্দু অধিকারী স্বাধিকার ভঙ্গ করেছন কি না, সেই স্বাধিকার ভঙ্গ শাস্তিযোগ্য কি না।

তৃণমূল পরিষদীয় দলের তরফে জানানো হয়েছে, ১৫ জুন বিধানসভার বাইরে ধরনা দেওয়ার সময় বিরোধী দলনেতা স্পিকারের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন। তাই তাঁর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনা হয়েছে। সাসপেনশন প্রত্যাহারের পর শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এই স্বাধীকার ভঙ্গের অভিযোগ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

২০২১-এর বিধানসভা নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তিনবার স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনা হল। অর্থাৎ এক বছরে তিনবার শুভেন্দু অধিকারী স্বাধিকার ভঙ্গ করেছেন বলে অভিযোগ। স্বভাবতই শুভেন্দুর বিরুদ্ধে তৃণমূল বিধায়কের করা স্বাধিকার ভঙ্গ নিয়ে ফের উত্তাল হবে রাজ্যের পরিষদীয় রাজনীতি।

তৃণমূল বিধায়কের আনা এই অভিযোগের পরিপ্রেক্ষিতে বিজেপি বিধায়ক মিহির গোস্বামী বলেন, তৃণমূল যে প্রতিহিংসাপরায়ণ রাজনীতি করছে এই ঘটনা তারই প্রমাণ। তাই সাসপেনশন তোলার পরদিনই তাঁরা বিরোধী দলনেতা তথা আমাদের পরিষদীয় দলনেতার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনলেন। তৃণমূল কংগ্রেস যোগ্য নেতৃত্বকে সম্মান দিতে জানে না।

বিজেপি বিধায়ক মিহির গোস্বামী আরও বলেন, যারা বিরোধী দলনেতা ও মুখ্য সচেতককে সাসপেন্ড করতে পারেন, তাদের থেকে এর চেয়ে বেশি কিছু আশা করা যায় না। এর থেকেও আরও প্রমাণ হয় শুভেন্দু অধিকারীর কাছে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হার তৃণমূল কিছুতেই ভুলতে পারছেন না। শুভেন্দুর প্রতি শাসকদলের আচরণে বার বার প্রমাণ হয়ে যাচ্ছে তৃণমূলের নিন্দনীয় রাজনীতি।

English summary
TMC MLA brings allegation of violation of liberty against Suvendu Adhikari in West Bengal Assembly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X