India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এলন মাস্ককে বাংলায় গাড়ি-শিল্প গড়ার আহ্বান মমতার মন্ত্রীর, সিঙ্গুর খোঁচা বিজেপির

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটের মন্ত্রী শিল্প গড়ার জন্য আহ্বান জানিয়েছেন শিল্পপতি এলন মাস্ককে। তারপরই সিঙ্গুরের টাটার কারখানা প্রসঙ্গ তুলে তৃণমূলকে কটাক্ষ করেছেন বিজেপির পর্যবক্ষক অমিত মালব্য। তা নিয়েই রাজ্য রাজনীতি ফের সরগরম। রাজ্যে ফের সিঙ্গুর বিতর্ক উত্থাপন করায় পাল্টা খোঁচা খেতে হয়ছে মালব্যকেও।

এলন মাস্ককে বাংলায় গাড়ি-শিল্প গড়ার আহ্বান মমতার মন্ত্রীর, সিঙ্গুর খোঁচা বিজেপির

ভারতে টেসলার কারখানা গড়তে চান এলন মাস্ক। তিনি ২০১৯ থেকে তার চেষ্টা কর যাচ্ছেন। কিন্তু ভারতের আমদানি শুল্ক অত্যধিক বেশি হওয়ায় সম্মত হননি তিনি। তবে তিনি এই জটিলতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন। এবং চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিন বছর পরেও এলন মাস্কের অভীপ্সা পূরণ হয়নি।

তবে মাস্কের চ্যালেঞ্জিং বার্তার পর অবিজেপিশাসিত রাজ্যগুলি নড়েচড়ে বসেছে। তারা এলন মাস্ককে আমন্ত্রণ জানিয়েছেন তাঁদের রাজ্যে শিল্প করার জন্য। আর বাংলায় যখন শিল্প বাণিজ্য সম্মেলন দুয়ারে কড়া নাড়ছে তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্যাবিনেটের সংখ্যালঘু ও মাদ্রাসা শিক্ষা বিষয়ক দফতরের মন্ত্রী গোলাম রব্বানিও মাস্কের একটি টুইটের জবাব আমন্ত্রণ বার্তা পাঠিয়েছেন।

গোলাম রব্বানি রিটুইটে লিখেছেন, বাংলায় আসুন, এখানে শিল্পের সবরকম পরিকাঠামো মজুত রয়েছে। একইসঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফেও সবরকম সাহায্যের আশ্বাসও দিয়েছেন রব্বানি। বাংলায় শিল্পের আদর্শ পরিবেশের কথা বর্ণনা করে বাংলায় তাঁকে আমন্ত্রণ জানাতেই বিজেপি শিবিরের তরফে থেকে খোঁচা দেওয়া হয়েছে। তারা সিঙ্গুর প্রসঙ্গ উত্থাপন করে তৃণমূলকে বিঁধেছেন।

মমতা কি অভিষেকের ডানা ছাঁটবেন, টুইটে প্রশ্ন অমিত মালব্যের! পাল্টা জবাব কুণালের মমতা কি অভিষেকের ডানা ছাঁটবেন, টুইটে প্রশ্ন অমিত মালব্যের! পাল্টা জবাব কুণালের

এতদিন অন্য রাজ্যের তরফে আমন্ত্রণের বা্রতা যাওয়ার পর বিজেপি কোনও সাড়া করেননি। বাংলার সংখ্যালঘু ও মাদ্রাসা শিক্ষা বিষয়ক দফতরের মন্ত্রী রাজ্যের জন্য শিল্প বার্তা দিয়ে বিশিষ্ট শিল্পপতিকে আমন্ত্রণ জানাতেই বিজেপি সরব হয়েছে। বিজেপির আইটি সেলের প্রধান তথা বাংলার পর্যবেক্ষক কেন্দ্রীয় নেতা অমিত মালব্য গোলাম রব্বানির আমন্ত্রণ বার্তাকে একহাত নিয়েছেন।

বিজেপিক আইটি সেলের প্রধান তৃণমূল সরকারের মন্ত্রী রব্বানি টুইটের পরিপ্রেক্ষিতে রিটুইট করে লেখেন, আপনারা এটিকে মজা বা ঠাট্টা যা হোক ভাবতে পারেন। কিন্তু এটা মজা বা ঠাট্টা নয়। পশ্চিমবঙ্গের সংখ্যালঘু ও মাদ্রাসা শিক্ষা বিষয়ক দফতরের মন্ত্রী গোলাম রব্বানি বিশিষ্ট শিল্পপতি এলন মাস্ককে বাংলায় বিনিয়োগ প্রস্তাব দিয়েছেন। এরপরই তাঁর কটাক্ষ, কিন্তু এলন মাস্ক বাংলায় আসার পর কী দেখাবেন তিনি?

অমিত মালব্য টুইটে লেখেন, এলন মাস্ক বাংলায় আসার পর কি সংখ্যালঘু ও মাদ্রাসা শিক্ষা বিষয়কমন্ত্রী তাঁকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোট পরবর্তী হিংসার রেকর্ড দেখাবেন। ভোট পরবর্তী হিংসার রেকর্ড দিয়ে শুরু করবেন আর সিঙ্গুরের ঘটনা দিয়ে শেষ করবেন? সুযোগ বুঝেই তৃণমূলকে তিনি সিঙ্গুরের খোঁচা দিলেন।

অমিত মালব্য তৃণমূল সরকারকে সিঙ্গুরের খোঁচা দিলেও গোলাম রব্বানির আমন্ত্রণ বার্তাকে স্বাগত জানিয়েছেন সৌগত রায়। তিনি বলেন, বাংলায় শিল্পের পরিবেশ রয়েছে। এলন মাস্ক বাংলামুখী হওয়ায় বিজেপির গাত্রদাহ হচ্ছে তাই কটাক্ষ করছেন অমিত মালব্যরা।

উল্লেখ্য, এলন মাস্ক মার্কিন সংস্থা টেসলার গাড়ি তৈরি করতে চান ভারতে। তাই তিনি বাংলা ছাড়া মহারাষ্ট্র ও পাঞ্জাবে শিল্প গড়তে আগ্রহী। আর বাংলার সিঙ্গুর থেকে তৃণমূলের আন্দোলনে টাটারা গাড়ি কারখানা সরিয়ে নিচে বাধ্য হয়েছিল। তা নিয়েই খোঁচা দেন বিজেপির অমিত মালব্য।

English summary
TMC minister invites Elon Musk to build Tesla industry in West Bengal and BJP starts debate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X